• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একদিনে করোনায় আক্রান্ত কলকাতা পুলিশের ৩৮ জন, চিন্তা বাড়ছে লালবাজারে

  • |

ফের কলকাতায় বাড়ল করোনা আক্রান্ত পুলিশের সংখ্যা। সোমবার রাত থেকে মঙ্গলবার পর্যন্ত এই এক দিনেই কলকাতা পুলিশের ৩৮ জন পুলিশকর্মী ও অফিসারের শরীরে করোনা ভাইরাস ধরা পড়েছে। লালবাজারের এক পুলিশকর্তা জানিয়েছেন, এই করোনা আক্রান্তদের মধ্যে বেশ কয়েকজন হচ্ছেন কমব্যাট ব্যাটেলিয়ান ও সশস্ত্র বাহিনীর সদস্য। রয়েছেন ডিজাস্টার ম্যানেজমেন্ট গ্রুপের (ডিএমজি) পুলিশকর্মীরাও।

একদিনে করোনায় আক্রান্ত কলকাতা পুলিশের ৩৮ জন, চিন্তা বাড়ছে লালবাজারে

এছাড়াও পুলিশ ট্রেনিং স্কুল বা পিটিএসের ব্যারাকে থাকেন, এমন কয়েকজনেরও করোনা ধরা পড়েছে। কয়েকটি থানা ও ট্রাফিক গার্ডের পুলিশকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে রয়েছেন সিভিক ভলান্টিয়াররাও। থানার মধ্যে গড়ফা থানার কর্মীরা বেশি আক্রান্ত হয়েছেন।

সম্প্রতি পর পর বহু পুলিশকর্মীর লালারস পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ফলেই আক্রান্তরা ধরা পড়ছেন। আক্রান্ত পুলিশকর্মীদের সংস্পর্শে যাঁরা এসেছেন, তাঁদের হোম কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে। পুলিশকর্মীদের মধ্যে যাতে অযথা আতঙ্ক সৃষ্টি না হয়, তার জন্য পুলিশকর্তারা প্রত্যেকটি ব্যারাক, থানা ও ট্রাফিক গার্ড পরিদর্শন করছেন। পুলিশকর্মীদের করোনা সম্পর্কে বোঝানো হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে, লালবাজারে কর্তব্যরত পুলিশকর্মীরা যাতে সুস্থ থাকেন, তার জন্য গেটের কাছে স্যানিটাইজিং টানেল তৈরি করা হয়েছে। সেখানে দাঁড়িয়ে পরিশুদ্ধ হওয়ার পরেই ভিতরে ঢুকতে পারছেন পুলিশকর্মী ও আধিকারিকরা। এতদিন থানা ও গোয়েন্দা বিভাগে কম সংখ্যক পুলিশকর্মীরা আসছিলেন।

কারণ, দূর বা অন‍্য জেলা থেকে কর্মীরা আসতে পারছিলেন না। এবার শহরে বাস চালু হয়েছে। অন্যান্য জেলা থেকেও কলকাতায় আসছে বাস। সেই কারণে যাঁদের বাড়িতে অন্য জেলায়, তাঁরা যাতে বাসে করে ডিউটিতে আসতে পারেন, সেই ব্যবস্থা নিতে বলা হয়েছে। থানার ক্ষেত্রে একই ব্যবস্থা চালু করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

সহ উপাচার্য বিষয়টি সম্পূর্ণ মুখ্যমন্ত্রীর বিবেকের ওপর ছেড়ে দিয়েছি, স্পষ্ট জবাব রাজ্যপালের

অমিত শাহের ভার্চুয়াল ক্লাসের আগে ক্লাস নিলেন কৈলাশ বিজয়বর্গীয়

English summary
38 Kolkata police official affected in Coronavirus in a single day
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X