• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আবহাওয়ার পরিবর্তনে গভীর সমুদ্র থেকে ফিরল প্রায় ৩ হাজার ট্রলার

  • By অভীক
  • |

গত কয়েকদিন ধরেই গোটা দক্ষিণবঙ্গ সহ উত্তরবঙ্গ জুড়ে চলছে বৃষ্টির পূর্বাভাস কখনো আকাশ ভেদ করে হচ্ছে ভারী বৃষ্টি আবার কখনো হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে গত দুই সপ্তাহ ধরে। আগামী দিনেও এই বৃষ্টি ও মেঘাচ্ছন্ন আকাশের পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। তাই আবহাওয়ার এই পরিবর্তন হওয়ার কারণে, গভীর সমুদ্র থেকে উপকূলের দিকে ফিরে আসতে শুরু করেছে সব ট্রলার। ইতিমধ্যে আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী জারি করা হয়েছে সরকারি নিষেধাজ্ঞাও। সরকারি নিষেধাজ্ঞা পর, গত ১৫ জুন থেকে ফিরতে শুরু করেছে এবছর ইলিশের সন্ধানে পাড়ি দেওয়া ট্রলারগুলি।

আবহাওয়ার পরিবর্তনে গভীর সমুদ্র থেকে ফিরল প্রায় ৩ হাজার ট্রলার

জানা গিয়েছে, এবছর এই প্রথম গভীর সমুদ্রে ইলিশের সন্ধানে পাড়ি দিয়েছিল দক্ষিণ ২৪ পরগনা জেলার তিন হাজারেরও বেশি ট্রলার। কিন্তু বুধবার সকল থেকে ঝোড়ো হাওয়া ও উত্তাল ঢেউয়ের কারণে, গভীর সমুদ্র থেকে উপকূলের দিকে ফিরে আসতে হচ্ছে ট্রলারগুলি।

জানা গিয়েছে, এখন ট্রলারগুলি কেঁদো দ্বীপ ও ছাইমাড়ি দ্বীপের কাছে নোঙর করে আশ্রয় নিয়েছে। তবে এই পরিস্থিতিতে এখনো পর্যন্ত কোনো দুর্ঘটনার খবর নেই।

সুন্দরবন সামুদ্রিক মৎস্যজীবী শ্রমিক ইউনিয়নের সম্পাদক সতীনাথ পাত্র জানান, এই মুহূর্তে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কোন সতর্ক বার্তা নেই। কিন্তু সমুদ্র উত্তাল থাকার কারণে, সব ট্রলার গুলি উপকূলের দিকে ফিরে আসতে শুরু করেছে। আবহাওয়ার পরিবর্তন না হওয়া পর্যন্ত, আগামী কয়েকদিন ট্রলারগুলি উপকূলেই অবস্থান করবে। তবে মরশুমের প্রথমেই এরূপ ঘটনায় চিন্তিত মৎস্যজীবী মহল।

লাদাখে শহিদ সেনাদের শ্রদ্ধা মমতার

অভিষেক ও তাঁর পত্নীকে দেওয়া শুল্ক নোটিশ অবৈধ ঘোষণা হাইকোর্টের

English summary
3 thousands traller back from deep sea
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X