• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেয়র নিয়ে সিদ্ধান্তের দিনের বড় ঘটনা, তৃণমূলে ফেরানো হচ্ছে না ৩ নির্দল কাউন্সিলরকে

Google Oneindia Bengali News

৩ নির্দল কাউন্সিলরকে দলে ফেরাচ্ছে না তৃণমূল কংগ্রেস। মেয়রের নাম ঘোষণার আগেই বড় সিদ্ধান্ত নিয়েছে ঘাসফুল শিবির। পুরসভা ভোটের ফলাফল প্রকাশের দিনেই জয়ী ৩ নির্দল কাউন্সিলর তৃণমূল কংগ্রেসে যোগদান করবেন বলে জানিয়েছিলেন। আজই তাঁদের তৃণমূল কংগ্রেসে যোগদানের কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে শীর্ষ নেতৃত্বের সিদ্ধান্তে ৩ নির্দল কাউন্সিলরের যোগদান করানো হচ্ছে না বলে জানানো হয়েছে।

পুরভোটে বিপুল জয়

পুরভোটে বিপুল জয়

কলকাতা পুরসভা ভোটে বিপুল ভোটে জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। ১৪৪টি ওয়ার্ডেরর মধ্যে হাতে গোনা কয়েকটি ওয়ার্ডেই হার স্বীকার করতে হয়েছে তৃণমূল কংগ্রেসকে। এর মধ্যে ৩টি ওয়ার্ডে জয়ী হয়েছেন নির্দল প্রার্থীরা। ৩ নম্বর ওয়ার্ডে জয়ী হয়েছেন আয়েশা কানিজ, ১৩৫ নম্বরের রুবিনা নাজ এবং ১৪১ এর জয়ী প্রার্থী পূর্বাশা নস্কর। এই তিন জনই তৃণমূল কংগ্রেসে যোগ দিচ্ছেন বলে জানিয়েছিলেন ফিরহাদ হাকিম। তিন নির্দল কাউন্সিলরও জানিয়েছিলেন তাঁরা তৃণমূল কংগ্রেসে যোগ দিচ্ছেন।

তৃণমূলে যোগ নয় নির্দল কাউন্সিলরদের

তৃণমূলে যোগ নয় নির্দল কাউন্সিলরদের

আজই কলকাতা পুরসভার মেয়র পদ নিয়ে সিদ্ধান্ত নেবেন তৃণমূল কংগ্রেস নেত্রী। তার আগে ৩ নির্দল কাউন্সিলরের তৃণমূল কংগ্রেসে যোগদান নিয়ে বড় বার্তা দিল তৃণমূল কংগ্রেস। সূত্রের খবর যে তিন ওয়ার্ডের জয়ী নির্দল কাউন্সিলর তৃণমূল কংগ্রেসে যোগ দেবেন বলে জানিয়েছিলেন তাঁরা আজ যোগ দিচ্ছেন না। বলা ভাল তৃণমূল কংগ্রেস এখনই তাঁদের ফিরিয়ে নিতে চাইছে না। এই নিয়ে নতুন করে জল্পনা তৈির হয়েছে। তাহলে নির্দল তিন কাউন্সিলর কোন রাজনৈতিক দলের সঙ্গে জোট বাঁধবেন এই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

 মেয়র পদ নিয়ে সিদ্ধান্ত

মেয়র পদ নিয়ে সিদ্ধান্ত

আজই কলকাতা পুরসভার েময়র পদ নিয়ে সিদ্ধান্ত হওয়ার কথা। মহারাষ্ট্র ভবনে দুপুর ২টো থেকে বৈঠকে বসবে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। সেই বৈঠকে তৃণমূল কংগ্রস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। থাকার কথা রয়েছে নির্বাচিত সব ওয়ার্ডের কাউন্সিলরদের। এই বৈঠকেই চূড়ান্ত হবে মেয়র পদের নাম। তার সঙ্গে ডেপুটি মেয়র এবং চেয়ারম্যানদের নামও ঠিক করা হবে। সূত্রের খবর নতুন পুরবোর্ডে এবার একাধিক নতুন মুখ থাকার সম্ভাবনা রয়েছে। একাধিক ডেপুটি মেয়রও থাকতে পারেন বলে খবর।

পুরভোট বাতিলের দািব

পুরভোট বাতিলের দািব

এদিকে বিজেপি এবং বামেরা হাইকোর্টে পুরভোট বাতিলের দাবি জানিয়ে মামলা করেছে। পুরভোটে হিংসার অভিযোগ করে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছে তারা। প্রথম থেকেই কলকাতা পুরভোটে স্থগিতাদেশ চেয়ে আদালতে মামলা করেছিল বিজেপি। কিন্তু কলকাতা হাইকোর্ট সেই মামলা খারিজ করে দেয়। উল্টে বাকি পুরভোট দ্রুত করানোর নির্দেশ দিয়েছে। আজই কলকাতা হাইকোর্টে বাকি পুরভোটের নর্ঘণ্ট জানানোর কথা।

English summary
TMC will not return 3 Independent councilors
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X