India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

২৪ ঘন্টায় বাংলায় করোনা আক্রান্ত ২৩০! সংক্রমণের হার বেড়ে ২.৯৫ শতাংশ

Google Oneindia Bengali News

২০০ এরও বেশি বাংলায় করোনা আক্রান্ত! প্রায় ৭০ শতাংশের বেশি বৃদ্ধি পেল সংক্রমণের হার। যা রীতিমত উদ্বেগ বাড়াচ্ছে চিকিৎসকদের। গত কয়েকদিন ধরে ক্রমশ বাড়ছিল করোনা সংক্রমণ। শনিবার এবং রবিবার সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে ছিল। কিন্তু লাগাতার ১০০ এরও বেশি করোনা আক্রান্তের সংখ্যা ছিল। কিন্তু এদিন ২০০ পার হয়ে গেল করোনা সংক্রমণের হার। যা দেখে অনেকেই বলছেন তাহলে কি চতুর্থ ওয়েভ আছড়ে পড়া শুধুই সময়ের অপেক্ষা?

এক নজরে করোনা আক্রান্তের সংখ্যা?

এক নজরে করোনা আক্রান্তের সংখ্যা?

আজ বুধবার রাজ্য স্বাস্থ্য দফতর মেডিক্যাল বুলেটিন সামনে নিয়ে এসেছে। যা রীতিমত চিন্তার ভাঁজ ফেলেছে চিকিৎসকদের কপালে। তথ্য বলছে গত ২৪ ঘন্টায় বাংলায় রাজ্যে করোনা আক্রান্ত ২৩০ জন। মঙ্গলবারও রাজ্যে ১৫০ এর নীচেই করোনা আক্রান্তের সংখ্য্যা ছিল। কিন্তু আজ বুধবার সংক্রমণ ২০০ ছাড়িয়ে গেল। যা দীর্ঘ কয়েকমাস পর। অন্যদিকে রাজ্যের দৈনিক সংক্রমণের হারও বেড়ে হয়েছে ২.৯৫ শতাংশ। যা মঙ্গলবার ১.৮৫ শতাংশ ছিল বলেই জানা যাচ্ছে।

উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা

উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা

কলকাতা এবং উত্তর ২৪ পরগনা নিয়ে ক্রমশ উদ্বেগ বাড়ছে। এই দুই জেলায় ক্রমশ বাড়তে শুরু করেছে করোনা'র সংক্রমণ। যা রীতিমত চিকিৎসকদের কাছে চিন্তার কারণ হয়ে উঠছে। জানা যাচ্ছে, রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যার মধ্যেই কলকাতাতেই আক্রান্ত ১০৫ জন। উত্তর ২৪ পরগনায় কোভিড আক্রান্তের সংখ্যা ৬৮ জন। আর এরপরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগণা। এই জেলায় গপ্ত ২৪ ঘন্টায় ১৩ জন আক্রান্ত হয়েছেন বলেই খবর।

একজনের মৃত্যু হয়েছে

একজনের মৃত্যু হয়েছে

অন্যদিকে এদিন একজনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত এই রাজ্যে মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মোট ২১ হাজার ২০৭ জন। স্বাস্থ্য ভবনের তরফে মৃতের সংখ্যা এখনও নিয়ন্ত্রণে রয়েছে বলেই দাবি করা হয়েছে। যদিও মাঝে কয়েকদিন মৃত্যুশূন্য বাংলা ছিল। তবে সংক্রমণ বাড়লেও সুস্থতার হার বাংলায় স্বস্তি দিচ্ছে। গত ২৪ ঘন্টায় বাংলায় কোভিড থেকে সুস্থ হয়েছেন ৫৮ জন। এখনও পর্যন্ত বাংলার ১৯ লক্ষ ৯৮ হাজার ৫৩০ জন সুস্থ হয়ে উঠেছেন করোনাকে জয় করে। অন্যদিকে সুস্থতার হার ৯৮.৯০ শতাংশ।

চলছে নজরদারি

চলছে নজরদারি

নতুন করে সংক্রমণ বাড়তে থাকায় পুরো রাজ্যের উপর কড়া নজর রাখছে স্বাস্থ্যদফতর। বিশেষ করে কলকাতা এবং উত্তর ২৪ পরগণার উপর বিশেষ নজরদারি চালানো হচ্ছে। কীভাবে পরিস্থিতি সামাল দেওয়া যায় সেটাই এখন ভাবাচ্ছে চিকিৎসকদের। যদিও এই অবস্থায় মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহারে জোর দেওয়ার কথা বলা হয়েছে। একই সঙ্গে সোশ্যাল ডিসটেন্স যাতে বেশি করে মানা হয় সে বিষয়ে স্বাস্থ্য দফতরের তরফে আবেদন করা হয়েছে। করোনা বাঁচতে কোভিড বিধি মানাই একমাত্র পথ বলছেন চিকিৎসকরা।

৯০০০ ছুঁই ছুঁই দেশের দৈনিক করোনা সংক্রমণ, ২৪ ঘণ্টায় রেকর্ড বাড়ল আক্রান্তের সংখ্যা৯০০০ ছুঁই ছুঁই দেশের দৈনিক করোনা সংক্রমণ, ২৪ ঘণ্টায় রেকর্ড বাড়ল আক্রান্তের সংখ্যা

English summary
230 covid positive in West Bengal in 24 hours, positivity rate increases
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X