• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অবশেষে খোঁজ মিলল 'নিখোঁজ' ১৭টি বিজেপির ভোটের! কিন্তু কীভাবে জানেন?

  • |
Google Oneindia Bengali News

রাজ্যপালের বদলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আচার্য করতে চেয়ে বিল পাশ পশ্চিমবঙ্গ বিধানসভায়। আর তা নিয়ে ইতিমধ্যে বিতর্ক তৈরি হয়েছে। কিন্তু এবার বিলের ভোটাভুটি নিয়েও বিতর্ক দানা বাঁধল। আর তা তৈরি হতেই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়।

গণনাতে কেন সমস্যা তা দেখার নির্দেশ দেওয়া হয়। আর তা দেওয়ার পরেই সামনে আসল বড়সড় বিভ্রাট! আর কীভাবে বিভ্রাট তা দেখতে ইতিমধ্যে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

প্রশ্ন ওঠে বিজেপি কেন ১৭টি ভোট কম পেল?

প্রশ্ন ওঠে বিজেপি কেন ১৭টি ভোট কম পেল?

রাজ্য বিধানসভায় এদিন পাস হয় পশ্চিমবঙ্গ বিশ্ববিদ্যালয় সংশোধনী বিল। সোমবার বিধানসভার অধিবেশন কক্ষে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বিল পেস করেন। বিলের উপর আলোচনা শেষে এদিনই ১৮২-৪০ ভোটে পাস হয়ে যায় পশ্চিমবঙ্গ বিশ্ববিদ্যালয় সংশোধনী বিল। বিজেপির হার অবধারিত ছিলই। কিন্তু প্রশ্ন ওঠে বিজেপি কেন ১৭টি ভোট কম পেল। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী প্রশ্ন তোলেন, তাঁদের পক্ষে ৫৭ জন উপস্থিত ছিলেন। তাহলে বাকিদের ভোট কোথায় গেল। কার্যত গরমিলের অভিযোগে সরব হন বিরোধী দলনেতা।

নড়েচড়ে বসে বিধানসভার অধ্যক্ষ

নড়েচড়ে বসে বিধানসভার অধ্যক্ষ

আর এই বিতর্ক সামনে আসতেই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসে বিধানসভার অধ্যক্ষ। পুরো বিষয়টি দেখার নির্দেশ দেন। আর এরপরেই এক কর্মীকে বিষয়টি দেখার নির্দেশ দেন। আর এরপরেই বড়সড় বিভ্রাটের বিষয়টি সামনে আসে। দেখা যায় গণনাতেই ভুল হয়েছে। এরপর ফের একবার গণনার কাজ শুরু হয়। তখন দেখা যায় বিলের পক্ষে ভোট পড়েছে ১৬৭, বিপক্ষে ভোট পড়েছে ৫৫ টি। যদিও এর আগে ১৮২টি বিলের পক্ষে এবং বিপক্ষে ৪০টি ভোট পড়ার কথা ঘোষণা করা হয়।

তদন্তের নির্দেশ

তদন্তের নির্দেশ

আর এই বিষয়টি সামনে আসার পরেই ইতিমধ্যে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। কীভাবে এতবড় বিভ্রাট ঘটল তা নিয়ে তদন্তের নির্দেশও দিয়েছেন বিধানসভার অধ্যক্ষ। তবে প্রাথমিক ভাবে জানাচ্ছে, গণনার মেশিনটি দীর্ঘদিন ধরে খারাপ অবস্থায় পড়ে রয়েছে। আর সেই কারণেই এই বিভ্রাট বলে মনে করা হচ্ছে। যদিও পুরো বষয়টি খতিয়ে দেখা হচ্ছে। বলে রাখা প্রয়োজন, পুরো বিষয়টি সামনে আসে বিধানসভা শেষ হয়ে যাওয়ার পর। নতুন নম্বর মঙ্গলবার জানিয়ে দেওয়া হবে বলে জানা যাচ্ছে।

রাজ্যপালের অনুমোদনের জন্য যাবে

রাজ্যপালের অনুমোদনের জন্য যাবে

রাজ্যপালের অনুমোদনের জন্য যাবে সংশোধনী বিল, বিধানসভায় রাজ্য বিশ্ববিদ্যালয় আইন সংশোধনী বিল পাশ হয়ে যাওয়ার পরেই এই বিল রাজ্যপালকে পাঠানো হবে। খুব শিঘ্রই সেটি রাজভবনে পাঠানো হবে বলে জানা বিধানসভা সূত্রে খবর। তবে এই বিল রাজ্যপালের সই করা নিয়ে একটা আশঙ্কা রয়েই গিয়েছে।

English summary
17 vote given by BJP were missing in West Bengal assembly as machine was disputed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X