• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একদিনে আক্রান্ত ১৬৯০, ক্রমেই করোনা পরিস্থিতি খারাপ হচ্ছে বাংলার

ভারতের বিভিন্ন রাজ্যের পাশাপাশি পশ্চিমবঙ্গেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। প্রায় প্রতিদিনই নতুন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ১,৬৯০ জন। একদিনে এতজন আক্রান্ত হওয়ার বিষয় এই প্রথম এ রাজ্যে দেখা দিল। সেইসঙ্গে এই মারণ ভাইরাসের বলি হয়েছেন আরও ২৩ জন। রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ১,০৪৬ জনের।

আক্রান্তেরে চেয়ে সুস্থতার হার বেশি

আক্রান্তেরে চেয়ে সুস্থতার হার বেশি

তবে এর মধ্যেও আশার আলো মিলল। এ রাজ্যে করোনা আক্রান্তের তুলনায় সুস্থতার হার বেশি। রাজ্যের স্বাস্থ্য বুলেটিন অনুযায়ী ১৬ জুলাই পর্যন্ত সক্রিয় কেসের সংখ্যা ১৪,৬১১ এবং সুস্থ হয়ে উঠেছেন ২২,১৫০ জন। রাজ্যে ১৫ জুলাই পর্যন্ত কোভিড কেসের সংখ্যা ৩৪,৪২৭।

বাড়ছে করোনা নুমনা টেস্ট

বাড়ছে করোনা নুমনা টেস্ট

স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী, ১৫ জুলাই পর্যন্ত নমুনা টেস্ট হয়েছে এ রাজ্যে ৬,৪৯,৯২৮। ১৬ জুলাই পর্যন্ত এ রাজ্যে ১৩,১৮০টি নমুনা পরীক্ষা হয়েছে বলে জানা গিয়েছে। অর্থাৎ ১৬ জুলাই পর্যন্ত মোট নমুনা টেস্ট হয়েছে ৬,৬৩,১০৮। স্বাস্থ্য দপ্তর থেকে বলা হয়েছে, প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় ৭,৩৬৮টি নমুনা পরীক্ষা হয়েছে।

চিন্তা বাড়াচ্ছে কলকাতা

চিন্তা বাড়াচ্ছে কলকাতা

রাজ্যের মধ্যে শীর্ষে রয়েছে কলকাতা। যা উদ্বেগ বাড়িয়েছে। কনটেইনমেন্ট জোনে লকডাউন জারি করেও কোনও সুরাহা পাওয়া যাচ্ছে না। শহরে মোট কোভিড রোগীর সংখ্যা ১১,৯৬৭। যার মধ্যে করোনায় সুস্থ হয়ে ছাড়া পেয়েছেন ৬,৪২২ সহ অতিরিক্ত ২৭৬ জন। অর্থাৎ এই শহরে সক্রিয় কেসের সংখ্যা ২০৮ সহ ৪,৫১২জন। কলকাতায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪,৫১২ জনের। নতুন করে ২০৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা

প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা

গত কয়েকদিন থেকে রাজ্যে প্রতিদিন নয়া আক্রান্তের সংখ্যা দেড় হাজারের গণ্ডি ছাড়িয়ে যেতে দেখা যাচ্ছে। বৃহস্পতিবারও সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটেছে। এদিন রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৯০ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৬ হাজার ১১৭ জন।

করোনার মধ্যে হাওড়ায় প্রথম জন্মাল হারলেকুইন ইকথাওসিস নামক বিরল রোগের শিশু

English summary
Kolkata is the most troubled district in Bengal, with a total of 11,967 people affected by corona,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X