• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পেট্রোপোল সীমান্তে ধরা পড়ল ১২৬ কেজি বাংলাদেশি ইলিশ, পাচার হচ্ছিল ভারতে

বাংলাদেশ থেকে ভারতে ঢোকার মুখে ১২৬ কেজি ইলিশ মাছ বাজেয়াপ্ত করল সীমা সুরক্ষা বাহিনী (‌বিএসএফ)‌। বুধবার গভীর রাতে পেট্রাপোল সীমান্তে চেকিংয়ের সময় ধরা পড়ে ইলিশ বোঝাই ট্রাক। যা বাংলাদেশ থেকে ভারতে পাচার করা হচ্ছিল।

পেট্রোপোল সীমান্তে ধরা পড়ল ১২৬ কেজি বাংলাদেশি ইলিশ, পাচার হচ্ছিল ভারতে

বিএসএফের ডিআইজি (দক্ষিণবঙ্গ সীমান্ত) এস এস গুলেরিয়া বলেছেন, 'গত কয়েক বছরে বৃহত্তম এবং চলতি বছরে প্রথম এত বড় পরিমাণে পাচার করা ইলিশ ধরা পড়ল। ট্রাক চালককে এবং পাচার হওয়া ইলিশ পশ্চিমবঙ্গ পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।’ এই বাজেয়াপ্ত তখনই হয়েছে, যখন লক্ষাধিক বাঙালির হেঁশেল তাঁদের প্রিয় মাছ ইলিশের অভাব দেখা দিয়েছে। মাছের রাণী বলা হয় ইলিশ মাছকে এবং বাংলাদেশের ইলিশ মাছের স্বাদ–গুণ অতুলনীয় ভারতের ইলিশের চেয়েও।

প্রসঙ্গত, ২০১২ সালে ভারতে বাংলাদেশ থেকে ইলিশ রপ্তানির ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল যা গত বছরই তুলে দেওয়া হয়। বিএসএফের পক্ষ থেকে জানানো হয়েছে, '‌নিয়মিত গাড়ি চেরিংয়ের সময় পেট্রোপোলে বুধবার এই ইলিশ ভর্তি ট্রাক বাজেয়াপ্ত করা হয়। ৯টি ব্যাগে করে ইলিশ লকানো ছিল চালকের কেবিনে। চালকের কোনও শুল্ক বিভাগের ছাড়পত্র ছিল না বলে জানা গিয়েছে।’‌ এই ইলিশ মাছের আনুমানিক বাজার মূল্য ১১,২৬,০০০। অভিযুক্তের নাম বিপ্লব শীল, উত্তর ২৪ পরগণার বাসিন্দা। অভিযুক্ত গত ৪ অগাস্ট ট্রাক নিয়ে বাংলাদেশে যায় এবং ইলিশ নিয়ে ফিরে আসে

অনেকেই ভেবেছিলেন করোনা ভাইরাস ও লকডাউনের কারণে নদী ও গঙ্গার জল এখন অনেকটাই পরিস্কার ও দূষণ মুক্ত, তাই এ বছর প্রচুর পরিমাণে ইলিশ ওঠার সম্ভাবনা রয়েছে। কিছুদিন আগেই মরশুমের প্রথম ইলিশ ধরা পড়ে দীঘার মোহনায়।

পিছু ছাড়ছে না করোনা! শ্বাসকষ্ট-জনিত সমস্যা নিয়ে ফের হাসপাতালে ফিরছেন সুস্থ রোগীরা

English summary
126 kg bangladeshi hilsa was seized at petropole border and was being smuggled to india
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X