• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পিএম কেয়ার্স ফান্ড থেকে পরিযায়ী শ্রমিকদের জন্য হাজার কোটির তহবিল কেন্দ্রের, বাংলা ভাগ্যে ৫৩ কোটি

  • |

লকডাউনে কাজ হারানো পরিযায়ী শ্রমিকদের জন্য বিকল্প ব্যবস্থা করতে প্রধানমন্ত্রী গরীব কল্যাণ রোজগার প্রকল্প চালু করেছে কেন্দ্র। কিন্তু তাতে বাংলার নাম না থাকায় ইতিমধ্যেই সরগরম বাংলার রাজ্য রাজনীতি। ইতিমধ্যেই মোদী সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে সরব হতে দেখা যায় তৃণমূলকে।

একের পর এক তোপ দাগতে থাকেন তৃণমূলের নেতারা

একের পর এক তোপ দাগতে থাকেন তৃণমূলের নেতারা

একটি টুইট বার্তায় প্রধানমন্ত্রীর সমালোচনা করে তৃণমূলের তরফে অভিষেক বন্দ্যোপাধ্যায় লেখেন, " মোদিজী আপনি পশ্চিমবঙ্গে ফিরে আসা ১১ লক্ষ পরিযায়ী শ্রমিকের উদ্বেগকে এভাবে উপেক্ষা করলেন? "। একই সাথে পশ্চিমবঙ্গের প্রতি এই উদাসীনতার কারণ জানতে চেয়ে তিনি একাধিক প্রশ্নবাণও ছুঁড়ে দেন। এরপর তিনি লেখেন, "কেন বাংলাকে এই প্রকল্পের বাইরে রাখা হল। পশ্চিমবঙ্গের প্রতি এই উদাসীনতার কারণ কি ?"

 কোন রাজ্যের জন্য কত বরাদ্দ ?

কোন রাজ্যের জন্য কত বরাদ্দ ?

এমতাবস্থায় প্রধানমন্ত্রী গরিব কল্যাণ প্রকল্পের বদলে বর্তমানে পিএম কেয়ার্স ফান্ড থেকে পরিযায়ী শ্রমিকদের জন্য ১ হাজার কোটি টাকা বরাদ্দ করেছে কেন্দ্র। সেখানে পশ্চিমবঙ্গের পরিযায়ী শ্রমিকদের জন্য বরাদ্দ হয়েছে ৫৩ কোটি টাকা। এছাড়া এই খাতে মহারাষ্ট্র পাচ্ছে ১৮১ কোটি টাকা। উত্তরপ্রদেশ পাচ্ছে ১০৩ কোটি টাকা। তামিলনাড়ু ৮৩ কোটি টাকা। গুজরাট ৬৬ কোটি টাকা। দিল্লি ৫৫ কোটি টাকা।

ব্রাত্যই থেকেছে বাংলা

ব্রাত্যই থেকেছে বাংলা

সম্প্রতি প্রধানমন্ত্রীর দফতর থেকে জারি করা একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে পরিযায়ী শ্রমিকদের থাকা-খাওয়া, চিকিৎসা এবং যানবাহনের ব্যবস্থা করতেই কেন্দ্রীয় ভাবে এই অর্থ বরাদ্দ করা হয়েছে। এদিকে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনায় প্রাথমিক ভাবে দেশের ১১৬টি জেলা জায়গা পেলেও ব্রাত্যই থেকে বাংলা। এর পরেই বাংলাকে বঞ্চনার অভিযোগে তোলপাড় হয় রাজ্য রাজনীতি।

বুধবারে মুখ্যমন্ত্রীর বৈঠকে আলোচনার সম্ভাবনা

বুধবারে মুখ্যমন্ত্রীর বৈঠকে আলোচনার সম্ভাবনা

এদিকে বর্তমানে পিএম কেয়ার্স ফান্ড থেকে নতুন করে অর্থ বরাদ্দের পর এই অর্থ যথাযথ ভাবে খরচ করার ব্যাপারে শাসক দলকে সতর্ক করে রাজ্য বিজেপি। এই প্রসঙ্গে বিজেপি নেতা রাহুল সিনহা বলেন, করোনা সঙ্কট ও আম্ফান ঘূর্ণিঝড় পরবর্তী সময়ে রাজ্য সরকারের মদতেই একাধিক দুর্নীতির সাক্ষী থেকেছে রাজ্য বাসী। পাশাপাশি তৃণমূলের ত্রাণ লুট ও আর্থিক দুর্নীতির বিষয়ে আলোচনার দাবিও করেন তিনি। এদিকে আজ করোনা পরিস্থিতি নিয়ে সর্বদলীয় বৈঠকে বসতে চলেছেন মুখ্যমন্ত্রী। সেখানেও পরিযায়ী অর্থ বরাদ্দ নিয়ে চর্চা হতে পারে বলে জানা যাচ্ছে।

৩১ জুলাই পর্যন্ত লকডাউন ঘোষণা মুখ্যমন্ত্রীর

ঠগ রামদেব! শাস্তিমূলক ব্যবস্থা নিক কেন্দ্র, করোনিল নিয়ে পতঞ্জলির দাবি নস্যাৎ করে জ্বলে উঠলেন অধীর

English summary
1000 crores of funds for migrant workers from pm cares fund and west bengal got 53 crores
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X