• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উইম্বলডনের প্রাইজমানিতে এবার সর্বকালীন রেকর্ড, কাদের ঝুলিতে যেতে পারে কত পরিমাণ অর্থ?

Google Oneindia Bengali News

উইম্বলডনের পারফরম্যান্স এবার টেনিস খেলোয়াড়দের র‍্যাঙ্কিং পয়েন্টের ক্ষেত্রে কোনও প্রভাবই ফেলবে না। ইউক্রেনে রাশিয়া যুদ্ধ চালানোয় রাশিয়া, বেলারুসের প্রতিযোগীরা এবার উইম্বলডনে অংশ নিতে পারছেন না। সে কারণেই এটিপি ও ডব্লুটিএ সিদ্ধান্ত নিয়েছে এই গ্র্যান্ড স্ল্যামের পারফরম্যান্স র‍্যাঙ্কিংয়ের ক্ষেত্রে বিচার্য হবে না। তবে প্রাইজমানিতে এবার সর্বকালীন রেকর্ড গড়তে চলেছে উইম্বলডন।

উইম্বলডনের প্রাইজমানিতে এবার সর্বকালীন রেকর্ড

উইম্বলডনে এবার প্রাইজমানির মোট পরিমাণ বেড়ে হয়েছে ৪০.৩৫ মিলিয়ন পাউন্ড। গতবারের চেয়ে যা ১১ শতাংশ বেশি। ২০১৯ সালের তুলনায় ৫.৪ শতাংশ বেশি। ২০১৯ সালে উইম্বলডনে প্রাইজমানি ছিল ৩৮ মিলিয়ন পাউন্ড। গত বছর তা ১১ শতাংশ বাড়ানো হয়। করোনার কারণে ২০২০ সালে উইম্বলডন হয়নি। টুর্নামেন্ট বাতিল হওয়ায় যাঁরা খেলার যোগ্যতা অর্জন করেছিলেন তাঁদের সবমিলিয়ে ১০ মিলিয়ন পাউন্ড দেওয়া হয়েছিল। গত বছর হয় করোনা বিধিনিষেধের মধ্যেই। এবার পুরানো ছন্দে দর্শকঠাসা গ্যালারিতে আয়োজিত হবে উইম্বলডন।

আয়োজকরা যে প্রাইজমানি ঘোষণা করেছেন সেই নিরিখে পুরুষ ও মহিলা সিঙ্গলসে বিজয়ীরা পাবেন ২০ লক্ষ পাউন্ড করে। বিবিসির দাবি, এই প্রাইজমানি কিছুটা কমছে। ২০১৯ সালে ২৩ লক্ষ ৫০ হাজার পাউন্ড করে পেয়েছিলেন সিঙ্গলস চ্যাম্পিয়নরা। তবে এবার হুইলচেয়ার টেনিসে খেলোয়াড়ের সংখ্যা দ্বিগুণ বাড়ছে। প্রাইজমানিও বেড়েছে গতবারের চেয়ে ১৯.৮ শতাংশ ও ২০১৯ সালের তুলনায় ৪০.১ শতাংশ। ডাবলস ও মিক্সড ডাবলস প্রাইজমানি গতবারের তুলনায় যথাক্রমে ৯.৬ শতাংশ ও ১৭.৪ শতাংশ বাড়ানো হয়েছে।

দলের পারফরম্যান্সে খুশি হলেও আত্মতুষ্ট নন অরুণ লাল, মনোজের প্রশংসায় বাংলার কোচদলের পারফরম্যান্সে খুশি হলেও আত্মতুষ্ট নন অরুণ লাল, মনোজের প্রশংসায় বাংলার কোচ

যোগ্যতা অর্জনকারী রাউন্ড থেকে যাঁরা মূলপর্বে আসবেন তাঁরা পাবেন ৬২ হাজার পাউন্ড। প্রথম রাউন্ডে জিতলে মিলবে ৫০ হাজার পাউন্ড। যোগ্যতা অর্জন পর্বে প্রাইজমানি গতবারের চেয়ে বেড়েছে ২৬ শতাংশ, ২০১৯ সালের চেয়ে ৪৮.১ শতাংশ বেশি। প্রথম রাউন্ড ম্যাচ জেতার ক্ষেত্রে প্রাইজমানি গতবারের চেয়ে ৪.২ শতাংশ এবং ২০১৯ সালের তুলনায় ১১.১ শতাংশ বেশি। আয়োজকরা জানিয়েছেন, ইভেন্টের প্রথম দিকে টেনিস খেলোয়াড়দের পাশে থাকার জন্য যোগ্যতা অর্জনকারী রাউন্ড-সহ প্রথম রাউন্ডগুলিতে প্রাইজমানির পরিমাণ বাড়ানো হয়েছে। ২৭ জুন থেকে শুরু হয়ে উইম্বলডন চলবে ১০ জুলাই অবধি। এই সময়কালে মাঝে যে রবিবার পড়বে, অর্থাৎ ৩ জুলাই সেদিনও খেলা হবে বলে আয়োজকরা জানিয়েছেন। গত বছর উইম্বলডন খেতাব জিতেছিলেন নোভাক জকোভিচ।পুরুষদের সিঙ্গলসে তিনি হারান মাত্তেও বেরেত্তিনিকে। মহিলাদের সিঙ্গলসে চ্যাম্পিয়ন হন অ্যাশ বার্টি। ওপেন এরায় সবচেয়ে বেশি ৮ বার সিঙ্গলস খেতাব জিতেছেন রজার ফেডেরার।

English summary
Wimbledon Men's And Women's Champions Will Win 2m GBP As Record Prize Money Announced. Total Prize Money For This Year's Wimbledon Will Be A Record 40.35m GBP.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X