• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সাম্প্রাসকে ছুঁয়ে আবেগে ভাসলেন জকোভিচ - বললেন আরও দুই মহাতারকার কথা

ইউএস ওপেন জিতে পিট সাম্প্রাসের ১৪টি গ্র্যান্ড স্ল্যাম জেতার রেকর্ড স্পর্শ করে আবেগে ভাসলেন নোভাক জকোভিচ। জানালেন সাম্প্রাসের খেলা দেখেই তিনি টেনিস খেলা শুরু করেছিলেন। নাম করলেন আরও দুই টেনিস মহাতারকা ফেডেরার ও নাদালের নামও। বললেন এঁদের দুজনের জন্যই তিনি ভাল খেলোয়াড় হয়েছেন।

সাম্প্রাসকে ছুঁয়ে আবেগে ভাসলেন জকোভিচ - বললেন আরও দুই মহাতারকার কথা

দেল পোত্রোকে, রবিবারে ফাইনালে ৬-৩, ৭-৬(৭-৪), ৬-৩ ফলে হারিয়ে এক ভিন্ন মেজাজে ধরা দেন জোকার। তিনি বলেন, 'সাম্প্রাস ছিলেন আমার ছোটোবেলার নায়ক। তাঁর খেলা দেখতে আমি মুখিয়ে থাকতাম। টিভিতে আমি টেনিস সংক্রান্ত প্রথম যেটা দেখেছিলাম, সেটা ছিল সাম্প্রাসের প্রথম কি দ্বিতীয় উইম্বলডন জয়। সেটাই আমায় টেনিস খেলার অনুপ্রেরণা জুগিয়েছিল।'

তিনি আরও বলেন, 'আজ গ্র্যান্ড স্ল্যাম জয়ে আমি তাঁর সমান সমান হয়েছি, এটা আমার কাছে অত্যন্ত বড় বিষয়।' তাঁর সাফল্যের পিছনে রজার ফেডেরার ও রাফায়েল নাদালেরও বড় ভূমিকা আছে বলে তিনি মনে করেন। তাঁদের উচ্চতায় পৌঁছনোর তাড়নাই তাঁকে ভাল খেলোয়াড় বানিয়েছে।

এদিনের জয়ের ফলে গ্র্যান্ড স্ল্যাম জয়ের তালিকায় তিনি তিন নম্বরে উঠে এলেন। আগে আছেন শুধু ফেডেরার (২০) ও নাদাল (১৭)। এই জয়ে টেনিসের ক্রমতালিকাতেও তিনি তিন নম্বরে উঠে এলেন। গত বছর কনুইয়ের চোটের কারণে তিনি দীর্ঘদিন খেলতে পারেননি। ক্রতালিকায় পিছিয়ে পড়েছিলেন। ৫৪ সপ্তাহের ট্রফি খরা কাটিয়ে ফের 'বিগ থ্রি'-তে নিজেকে প্রতিষ্ঠা করলেন জকোভিচ।

English summary
Novak Djokovic was thrilled to match Pete Sampras with a 14th Grand Slam title at the US Open on Sunday, but he said it's Roger Federer and Rafael Nadal who have made him the player he is.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X