• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইউএস ওপেন ২০১৮ - আরও একবার ফাইনালে সেরেনা, প্রথমবারের জন্য জাপানের নাওমি ওসাকাও

সেমিফাইনালে অ্যানস্তাসিজা সেভাস্তভাকে ৬-৩, ৬-০ ফলে কার্যত উড়িয়ে দিয়ে নবম বারের জন্য ইউএস ওপেনের ফাইনালে উঠলেন ৬ বারের চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়ামস। অন্য সেমিফাইনালে ম্যাডিসন কিসকে ৬-২, ৬-৪ ফলে হারিয়ে প্রথম জাপানি মহিলা হিসেবে কোনও গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠেছেন নাওমি ওসাকা।

ইউএস ওপেন ২০১৮ - আরও একবার ফাইনালে সেরেনা, প্রথমবারের জন্য জাপানের নাওমি ওসাকাও

এদিন শুরুতে কিছুটা নড়বড়ে ছিলেন সেরেনা। প্রথম গেমেই সার্ভিস খুইয়ে বসেছিলেন। একসময় প্রথম সেটে ফল ছিল ২-২। কিন্তু এই সময় সেভাস্তভার একটি ড্রপ শট নেটে আটকে যায়। সার্ভিস আসে সেরেনার হাতে। এরপরই ঘুরে দাঁড়ান তিনি।

স্বভাবসিদ্ধ আক্রমণাত্মক সেরেনাকে পাওয়া যায়। পরের ২৮টি পয়েন্টের মধ্যে ২৪টিই তিনি পকেটে পোড়েন। ৪-২ এগিয়ে থাকা অবস্থায় তাঁর হাত থেকে বের হয় ১৯৩ কিলোমিটার প্রতি ঘন্টার একটি বিষাক্ত এস। যার কোন জবাব ছিল না সেভাস্তভার কাছে।

ম্যাচে আরও তিনটি অনবদ্য এস এসেছে সেরেনার হাত থেকে। একবার ছন্দটা পেয়ে যেতেই দ্বিতীয় সেটে কার্যত সেভাস্তভাকে উড়িয়ে দেন সেরেনা। এটাই সেভাস্তভার প্রথম গ্রান্ডস্ল্যাম সেমিফাইনাল ছিল। তাঁর অভিজ্ঞতার অভাব ধরা পড়েছে। ম্যাচ শেষ হয়ে যায় মাত্র ৬৬ মিনিটেই।

ইউএস ওপেন ২০১৮ - আরও একবার ফাইনালে সেরেনা, প্রথমবারের জন্য জাপানের নাওমি ওসাকাও

সেরেনার সামনে রয়েছে ২৪ টি গ্র্যান্ড স্ল্যাম য়ের হাতছানি। গথ সেপ্টেম্বর মাসে সন্তানের জন্ম দেওয়ার পর তাঁর রীতিমতো প্রাণ সংশয় হয়েছিল। সেরেনা জানান সেখান থেকে এত দ্রুত গ্র্যান্ডস্ল্যাম জয়ের সরণীতে ফিরে পারবেন তিনি নিজেও ভাবেননি। তিনি জানান, 'প্রত্যেকবার যখন আমি কোর্টে ঢুকি, এই খেলাটা খেলার সুযোগ পাওয়ার জন্য নিজেকে ভাগ্যবান বলে মনে হয়।'

সেরেনার ২৪ তম গ্র্যআন্ড স্ল্যাম জয়ের মাঝে এখন একমাত্র বাধা জাপানের নাওমি ওসাকা। ২০১৭-র ফাইনালিস্ট ম্যাডিসন কিসকে হারিয়ে তিনি ফাইনালে উঠেছেন। শনিবার ফাইনালে তাঁর মুখোমুখি ৩১বার গ্র্যান্ডস্ল্যাম ফাইনালে ওঠা সেরেনা। তা নিয়ে অবশ্য চাপে নেই ওসাকা।

তিনি জানিয়েছেন, পুরো বিষয়টাই তাঁর কাছে সাররিয়েল বলে মনে হচ্ছে। ছোটবেলায় তিনি মনে মনে সেরেনার বিরুদ্ধে গ্র্যান্ড স্ল্যাম ফাইনাল খেলার স্বপ্ন দেখতেন। আজ সেটা বাস্তব হয়ে যাওয়ার পর তিনি নিজেকে সেরেনার 'ফ্যান' বলে পরিচয় দিয়েছেন।

English summary
Six-time champion Serena Williams has proceeded to the final of the US Open 2018, where she will face first-timer japan's naomi Osaka. 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X