• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইউএস ওপেন ২০১৮ - ৫ ঘন্টার মহাকাব্য়িক লড়াই, সেমিফাইনালে উঠলেন রাফায়েল নাদাল

মহাকাব্যিক! এভাবেই এককথায় বর্ণনা করা যায় ইউএস ওপেন কোয়ার্টার ফাইনালে বিশ্বের এক নম্বর রাফায়েল নাদাল বনাম নবম বাছাই ডমিনিক থিয়েমের ম্যাচকে। ৪ ঘন্টা ৪৯ মিনিটের লড়াইয়ে থিয়েমকে ০-৬, ৬-৪, ৭-৫, ৬-৭ (৪-৭), ৭-৬ (৭-৫) ফলে হারিয়ে সপ্তম বারের জন্য এই টুর্ণামেন্টের সেমিফাইনালে উঠলেন নাদাল।

ইউএস ওপেন ২০১৮ - ৫ ঘন্টার মহাকাব্য়িক লড়াই, সেমিফাইনালে উঠলেন রাফায়েল নাদাল

২৪ ঘন্টা আগেই ইউএস ওপেন থেকে বিদায় নিয়েছেন আরেক মহাতারকা রজার ফেডেরার। এই পরিস্থিতিতে ৩২ বছরের স্প্যানিশ তারকা নেমেছিলেন অস্ট্রেলিয়ান ডমিনিক থিয়েমের বিরুদ্ধে। প্রথম সেটেই হোঁচট খান নাদাল। ০-৬ ফলে সেটটি হারানোর পর ফ্লাশিং মিডোয় আলোচনা শুরু হয়ে যায় ফেডএক্স-এর পর কি এবার নাদালের পালা।

তবে পরের দুই সেটেই ম্যাচে ফিরে আসেন নাদাল। ৬-৪ ও ৭-৫ ফলে সেটদুটি জিতে ২-১ সেটে এগিয়ে য়ান থিয়েমের থেকে। কিন্তু আসল নাটক তখনও বাকি ছিল। শেষ দুই সেটে নাদালকে তীব্র লড়াই ছুঁড়ে দেন থিয়েম।

চতুর্থ সেটে প্রথম গেম নাদাল জিতলেও, পরপর তিনটি গেম জিতে ৩-১ ফলে এগিয়ে যান থিয়েম। এরপর রীতিমতো হাড্ডাহাড্ডি লড়াই চলে। নাদাল এগিয়ে গিয়েছিলেন ৬-৫ ফলে। কিন্তু শেষ গেমটি জিতে থিয়েম সেটটি টাইব্রেকে নিয়ে যান। ৭-৪ ফলে টাইব্রেক জিতে সেটটি দখল করেন অস্ট্রেলিয় তারকা।

[আরও পড়ুন: ইউএস ওপেন ২০১৮ - সেমিফাইনালে সেরেনা, ছিটকে গেলেন গতবারের চ্যাম্পিয়ন স্লোয়ান]

ফলে পঞ্চম সেটে গড়ায় খেলা। চতুর্থ সেটের হাড্ডাহাড্ডি লড়াই জারি থাকে পঞ্চম সেটেও। তবে এই সেটে ৬-৫ ফলে এগিয়ে গিয়েছিলেন থিয়েম। নাদাল শেষ গেমটি জিতে হার রোধ করেন। পঞ্চম সেটও যায় টাইব্রেকারে। এবার আর ভুল করেননি নাদাল ৭-৫ ফলে টাইব্রেকারে জিতে সেট ও ম্যাচ জিতে নেন রাফায়েল নাদাল।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">Sportsmanship of the highest caliber...<br><br>Hats off to <a href="https://twitter.com/RafaelNadal?ref_src=twsrc%5Etfw">@RafaelNadal</a> and <a href="https://twitter.com/ThiemDomi?ref_src=twsrc%5Etfw">@ThiemDomi</a> for an enormous effort tonight...<a href="https://twitter.com/hashtag/USOpen?src=hash&ref_src=twsrc%5Etfw">#USOpen</a> <a href="https://t.co/NkWBSgV1Zm">pic.twitter.com/NkWBSgV1Zm</a></p>— US Open Tennis (@usopen) <a href="https://twitter.com/usopen/status/1037222534717030400?ref_src=twsrc%5Etfw">September 5, 2018</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

ম্যাচের পর আর্থার অ্যাশ স্টেডিয়ামে দেখা যায় অপূর্ব দৃশ্য। নেট পেরিয়ে উল্টো দিকের কোর্টে এসে থিয়েমকে জড়িয়ে ধরেন নাদাল। আর্থার অ্যাশ স্টেডিয়ামে উপস্থিত সব দর্শক তখন উঠে দাঁড়িয়ে হাততালি দিচ্ছেন। নাদাল জানান, সেই সময়ে তিনি ডমিনিককে বলেন, 'ভবিষ্যতে তোমার সামনে নিশ্চিতভাবে সুয়োগ আসবে।' এদিনের ম্য়াচকে তিনি 'গ্রেট ব্যাটেল' বলে বর্ণনা করেছেন। শুক্রবার, সেমিফাইনালে তিনি মুকোমুখি হবেন তৃতীয় বাছাই হুয়ান মার্টিন দেল পোর্তো-র।

English summary
Rafael Nadal has proceeded to the semi finals of the US Open 2018. He has beaten Dominic Thiem in a 5 hours long epic quarter-final.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X