• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইউএস ওপেনে জাপানী বোমা! সেমিফাইনালে উঠে ইতিহাস গড়লেন নিশিকোরি-ওসাকা

ইউএস ওপেনে ইতিহাস গড়লেন দুই জাপানী - কেই নিশিকোরি ও নাওমি ওসাকা। ইতিহাসে এই প্রথমবার একই গ্র্যান্ডস্ল্যামের পুরুষ ও মহিলাদের সেমিফাইনালে উঠলেন দুই জাপানী টেনিস খেলোয়াড়। পুরুষদের কেয়ার্টার ফাইনালে মারিন চিলিচকে হারান নিশিকোরি,অপরদিকে লেসিয়া সুরেঙ্কোকে ৬-১, ৬-১ ফলে হারিয়ে মহিলাদের সেমিফাইনালে উঠেছেন ওসাকা।

ইউএস ওপেনে জাপানী বোমা! সেমিফাইনালে উঠে ইতিহাস গড়লেন নিশিকোরি-ওসাকা

নিশিকোরি এর আগেও ২০১৪ ও ২০১৬ সালে ইউএস ওপেনের সেমিফাইনালে উঠেছিলেন। শেষ চারে ওসাকার পা পড়ল এই প্রথম। বস্তুত, মহিলাদের টেনিসে কোনও গ্র্যান্ডস্ল্যামের সেমিফাইনালে শেষ কোনও জাপানি উঠেছিলেন ১৯৯৬ সালে। ওসাকার জন্মের একবছর আগে কিমিতো দাতে উঠেছিলেন উইম্বলডনের সেমিফাইনালে।

ওসাকা জানিয়েছেন তিনি বরাবরই ইউএস ওপেন জেতার স্বপ্ন দেখেছেন। কারণ জাপানে জন্ম হলেও আমেরিকাতেই তিনি বড় হয়েছেন। এখানে খেলা হলে তাঁর পরিবারের লোকজন দেখতে আসতে পারবে। তাঁর স্বপ্ন সফলের পথে সেমিফাইনালে তাঁর সামনে বাধা ১৪তম বাছাই ম্যাডিসন কীস। তিনি মহিলাদের অপর কোয়ার্টার ফাইনালে তিনি স্পেনের কার্লা সুয়ারেজ নাভারোকে ৬-৪, ৬-৩ ফলে হারিয়েছেন।

সেমিফাইনালে নিশিকোরির সামনে রয়েছেন দুবারের চ্যাম্পিয়ন বিশ্বের প্রাক্তন ১ নম্বর নোভাক জকোভিচ। জকোভিচকে অবশ্য ২০১৪ সালে সেমিফাইনালে হারিয়ে দিয়েছিলেন নিশিকোরি।

English summary
Japan's Kei Nishikori and Naomi Osaka created a history after theY became the first Japanese man and woman to reach the semifinals at Same grand slam.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X