• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইউএস ওপেন ২০১৮ - ফাইনালে মুখোমুখি জকোভিচ ও দেল পোত্রো, চোটে ছিটকে গেলেন নাদাল

আরও একবার মুখোমুখি জকোভিচ ও দেল পোত্রো। ইউএস ওপেনের ফাইনালে খেলবেন তাঁরা। সেমিফাইনালে জাপানের নিশিকোরিকে ৬-৩, ৬-৪, ৬-২ ফলে স্ট্রেট সেটে হারান জকোভিচ। অপরদিকে দ্বিতীয় সেট চলাকালীন হাঁটুর চোটের জন্য দুর্ভাগ্যবশত রাফায়েল নাদাল না খেলতে পারায় ওয়াকওভার পান হুয়ান মার্টিন দেল পোত্রো।

ইউএস ওপেন ২০১৮ - ফাইনালে মুখোমুখি জকোভিচ ও দেল পোত্রো, চোটে ছিটকে গেলেন নাদাল

শুক্রবার জকোভিচের সামনে থেমে যায় কেই নিশিকোরির দৌড়। ২০১৪ সালের মতো জকোভিচকে ছিটকে দিতে পারেননি এই জাপানি। সার্ভ, রিটার্ণ, গ্রাউন্ড স্ট্রোকের সমন্বয়ে দারুন আগ্রাসী খেলে ম্যাচ বের করেন জকোভিচ। ম্যাচে কখনই নিশিকোরিকে প্রাধান্য নিতে দেননি সার্বিয়ান তারকা।

হারের পর নিশিকোরি জানিয়েছেন ক্লান্তিই তাঁর পরাজয়ের কারণ। তিনি বলেন, কোয়ার্টার ফাইনালে মারিন চিলিচকে তিনি ৪ ঘন্টা ৮ মিনিটের ৫ সেটের ম্যাচ খেলে হারিয়েছিলেন। তিনি বলেন, 'নোভাকের বদলে অন্য কেউ থাকলে হয়ত তাও আমার একটা আশা থাকত। কিন্তু ওর এনার্জির সঙ্গেই আমি তাল রাখতে পারিনি।'

অপর ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন তথা বিশ্বের এক নম্বর খেলোয়ার রাফায়েল নাদালের জন্য অপেক্ষা করে ছিল একরাশ হতাশা। ম্যাচে প্রথম দুই সেটে আর্জেন্টিনিয়ান দেল পোত্রো এগিয়ে গিয়েছিলেন ৭-৬(৭-৩), ৬-২ ফলে। যখন সবাই ধরে নিচ্ছেন আরও একটি লম্বা ক্লাসিক ম্যাচের দিকে এগোচ্ছে ২০১৮ ইউএস ওপেনের এই সেমিফাইনাল, তখনই হাঁটুর চোটের জন্য ম্যাচ থেকে অবসর নিতে বাধ্য হন নাদাল।

কেরিয়ারে বিভিন্ন সময়ে হাঁটুর চোট ভুগিয়েছে নাদালকে। চলতি বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালেও নাদাল, হাঁটুর চোটের জন্যই পঞ্চম সেট চলাকালীন খেলা থামিয়ে দিতে বাধ্য হয়েছিলেন। শুক্রবার ম্যাচের শুরুর থেকেই নাদালের চোট ধরা পড়ছিল। দুবার খেলা থামিয়ে তাঁকে ডান হাঁটুতে ব্যান্ডেজ বাঁধতে হয়। কিন্তু শেষ অবধি আর খেলা চালিয়ে যেতে পারেননি।

ইউএস ওপেন ২০১৮ - ফাইনালে মুখোমুখি জকোভিচ ও দেল পোত্রো, চোটে ছিটকে গেলেন নাদাল

সেমিফাইনালে ওঠার জন্য এই ইউএস ওপেনে বাকি ম্যাচ মিলিয়ে নাদাল প্রায় ১৬ ঘন্টা কাটিয়েছেন কোর্টে। কোয়ার্টারফাইনালে তাঁর ও ডমিনিক থিযেমের ম্যাচটিতো চলেছিল ৫ ঘন্টা ধরে। সেই ক্লান্তিই তাঁর হাঁটুর চোটকে আবার টেনে আনে। এভাবে ফাইনালে উঠে অখুশি দেল পোত্রোও। তিনি জানিয়েছেন, 'ম্যাচ খেলে নাদালকে হারিয়ে ফাইনালে উঠতে পারলে বেশি ভাল লাগত। আমি ওর বিরুদ্ধে খেলা উপভোগ করি।'

নোভাক জকোভিচ ও হুয়ান মার্টিন দেল পোত্রো দুজন দুজনকে অসম্ভব ভাল চেনেন। গত ১০ বছর ধরে দুজনের প্রতিদ্বন্দ্বিতা চলছে। তাতে জকোভিচ অবশ্য ১৪-৪ ফলে এগিয়ে আছেন দেল পোত্রোর থেকে। ইউএস ওপেনে এর আগে ২০০৭ ও ২০১২ সালে দুবার মুখোমুখি হয়েছেন দুজনে। দুবারই একটিও সেট না খুইয়ে জিতেছেন নাদাল। কিন্তু এই রবিবার প্রথমবারের জন্য দুই টেনিসস তারকা কোনও গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে একে অপরের বিরুদ্ধে খেলবেন।

English summary
Djokovic has beaten Kei Nishikori and Del Porto got a walkover against injured Nadal. Novak Djokovic and Juan Martin Del Potro will face each other in the final of the US Open 2018.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X