• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফরাসি ওপেন থেকে সরে দাঁড়ানো ওসাকার পাশে কিংবদন্তি সেরানা থেকে বিলি জিন

মানসিক স্বাস্থ্যের দোহাই দিয়ে সংবাদমাধ্যমের সামনে না আসার কথা জানিয়েছিলেন। যাকে অপরাধ বলে গণ্য করে নাওমি ওসাকাকে মোটা টাকা জরিমানা করেছিল ফরাসি ওপেন। জাপানি টেনিস তারকার মাথায় ঝুলছিল টুর্নামেন্ট থেকে বহিষ্কারের খাঁড়াও। তার আগে নিজেই রোঁলা গারো থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেন বিশ্বের দুই নম্বর মহিলা টেনিস তারকা। এ লড়াইয়ে টেনিস মহলের একটা অংশ সহ অন্যান্য ক্রীড়া মহলের তারকাদের পাশে পেয়ে গেলেন ওসাকা।

ওসাকার পাশে সেরেনা থেকে কোকো

কঠিন সময়ে টেনিস কোটের অন্যতম প্রতিদ্বন্দ্বী নাওমি ওসাকার পাশে দাঁড়িয়েছেন কিংবদন্তি সেরেনা উইলিয়ামস। জাপানি টেনিস তারকার সিদ্ধান্তকে সমর্থন করেছেন মার্কিন তারকা। এই পরিস্থিতিতে ওসাকার তরফে যা করা উচিত ছিল, তিনি ঠিক সেটাই করেছেন বলে মনে করেন ২৩ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী। তাঁর কথায়, ব্যক্তি বিশেষে ভাবনা এবং চিন্তা স্বতন্ত্র হয়। ফলে ওসাকা নিজের থেকে যে সিদ্ধান্ত নিয়েছেন, তাকে শ্রদ্ধা করা উচিত বলে মনে করেন সেরেনা। জাপানি টেনিস তারকার সিদ্ধান্তকে সমর্থন করেছেন আমেরিকার ১৭ বছরের টেনিস তারকা কোকো গাউফ। এই কঠিন সময়ে ওসাকাকে তিনি শক্ত থাকার পরামর্শও দিয়েছেন।

ওসাকার পাশে বিলি জিন কিং

মহিলা টেনিসের কিংবদন্তি আমেরিকার বিলি জিন কিং, ফরাসি ওপেন বিতর্কে নাওমি ওসাকার পাশে দাঁড়িয়েছেন। আন্তর্জাতিক স্তরে পারফরম্যান্স ধরে রাখতে মানসিক স্বাস্থ্য বজায় রাখা যে কতটা জরুরি, তা ব্যাখ্যা করেছেন ১৩ বরের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী বিলি। একই সুরে কথা বলেছেন ১৮টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী প্রাক্তন মহিলা টেনিস তারকা মার্টিনা নাভ্রাতিলোভা। ফরাসি ওপেন থেকে নাওমি ওসাকার নাম প্রত্যাহারের সিদ্ধান্তকে সমর্থন করেছেন এনএফএল তারকা রাসেল উইলসন ও টেলর লকেট। এনবিএল অল স্টার তারকা স্টেফ ক্যারি জাপানি টেনিস তারকার সিদ্ধান্তকে শ্রদ্ধা জানিয়েছেন।

অনড় ছিলেন ওসাকা

ফরাসি ওপেনের প্রথম দিনই ক্লে কোর্টে নেমে পড়েছিলেন নাওমি ওসাকা। প্রথম রাউন্ডে বিশ্বের দুই নম্বর টেনিস তারকার প্রতিদ্বন্দ্বী ছিলেন রোমানিয়ার প্যাট্রিকা মারিয়া টিগকে ৬-৪ ও ৭-৬(৪) ফলাফলে হারান বিশ্বের দুই নম্বর মহিলা টেনিস তারকা। ফরাসি ওপেনের দ্বিতীয় রাউন্ডে পৌঁছে যান ওসাকা। ম্যাচ শেষে টুর্নামেন্টের রীতি ভেঙে নিজের কথামতো সাংবাদিক বৈঠক এড়িয়ে গিয়েছিলেন জাপানি টেনিস তারকা। এর জন্য ওসাকাকে ১৫ হাজার ডলার জরিমানা করা হয়েছিল। তা সত্ত্বেও নিজের অবস্থান থেকে নড়তে রাজি হননি ওসাকা।

বহিষ্কারের খাঁড়া ও ওসাকার সরে যাওয়া

বহিষ্কারের খাঁড়া ও ওসাকার সরে যাওয়া

বিশ্বের দুই নম্বর টেনিস তারকার নীতি বিরোধী আচরণে ক্ষুব্ধ হয়েছিলেন খোদ ফরাসি টেনিস ফেডারেশনের প্রেসিডেন্ট গিলেস মরেটন। ফরাসি ওপেনের আয়োজক কমিটি ও গ্র্যান্ড স্ল্যাম কর্তৃপক্ষের সঙ্গে তাঁর এই ইস্যুতে আলোচনাও হয়েছিল। এরপর এক বিবৃতি জারি করে জানিয়ে দেওয়া হয়েছিল যে নিয়ম ভাঙার দায়ে এবার আরও বড় শাস্তির মুখে পড়তে হতে পারে নাওমি ওসাকাকে। তাঁকে টুর্নামেন্ট থেকে বহিষ্কার করা হতে পারে বলে জানানো হয়েছিল। তার আগে টুর্নামেন্ট থেকে নিজেই সরে যান ওসাকা। সোশ্যাল মিডিয়ায় সুদীর্ঘ আবেগপ্রবণ পোস্ট লেখেন জাপানি টেনিস তারকা। যা ভাইরাল হয়েছে।

English summary
Tennis and NBA stars have extended support to Naomi Osaka for left French Open 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X