• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Wimbledon: অভিজ্ঞতার কাছে পরাজিত তারুণ্য, অগ্রজ মারিয়া তাতজানার বিরুদ্ধে লড়েও হার অনুজ জুলে নিমিয়েরের

Google Oneindia Bengali News

অভিজ্ঞতার কাছে পরাজিত হল তারুণ্য। মঙ্গলবার উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে ৩৪ বছর বয়সী তাতজানা মারিয়া পরাজিত করলেন নিজের দেশেরই উত্তরসূরি জুলে নিমিয়ের-কে। দুই জার্মান টেনিস নক্ষত্রের লড়াইয়ে ৩৪ বছর বয়সী মারিয়া ২২ বছরের জুলেকে পরাজিত করলেন ৪-৬, ৬-২, ৭-৫ ব্যবধানে।

Wimbledon: অভিজ্ঞতার কাছে পরাজিত তারুণ্য, অগ্রজ মারিয়া তাতজানার বিরুদ্ধে লড়েও হার অনুজ জুলে নিমিয়েরের

উভয় প্রতিযোগীই প্রথম সেটে একাধিক এরর করেন। দু'জনই সেমিফাইনালে পৌঁছনোর চাপটা বোধ করছেন তা ভাল মতোই বোঝা যাচ্ছিল। তবে, প্রথম বার উইম্বলডনে খেলা জুলেই ভুল সংশোধন করে ম্যাচের মধ্যে ফিরে আসেন এবং প্রথম সেট জিতে নেন ৬-৪ ব্যবধানে।

গত বছর দ্বিতীয় সন্তানের জন্ম দেওয়া মারিয়া দ্বিতীয় সেট থেকে খেলার রাশ ধরেন। এই সেটে একের পর এক স্লাইস, নিখুঁত রিটার্নল দেখা যায় মারিয়ার থেকে। অভিজ্ঞতা দিয়ে দ্বিতীয় সেটে প্রতিপক্ষকে গোটা কোর্ট কার্যত দৌড় করান এই জার্মন টেনিস তারকা। অবশেষে জুলে নিমিয়েরের সার্ভেই দুরন্ত ভলিতে সেট জিতে নেন তিনি। দ্বিতীয় বার মাতৃত্বের স্বাদ পাওয়া জার্মান টেনিস তারকা জেতেন ৬-২ ব্যবধানে।

দ্বিতীয় সেটে ২২ বছরের প্রতিদ্বন্দ্বীকে কোনও রকম প্রতিরোধ গড়ে তোলার সুযোগ না দেওয়া জুলে নিমিয়ের-কে তৃতীয় সেটেও ছন্দ খুঁজে পাননি। ১১টি ফল্ট করে সার্ভিসের সময়ে। নার্ভের উপর স্পষ্টতই প্রথম সেটের পর নিয়ন্ত্রণ হারান তিনি। কিন্তু কোয়ার্টার ফাইনালের মতো ম্যাচে প্রথম সেটে এগিয়ে থেকে হঠাৎ করে এমন ছন্দ পতন কী ভাবে ঘটল তা বোধগম্য নয়। তবে, শেষ পর্যন্ত লড়াই ছাড়েননি জুলে। তাঁর ফর্ম সঙ্গ না দিলেও চেষ্টার কোনও ত্রুটি রাখেননি তাই তৃতীয় সেটটি হাড্ডাহাড্ডি পর্যায়ে গিয়েছিল। তিনি শেষ পর্যন্ত হারলেও মারিয়াকে লড়াই করতে হয়েছিল এক একটা গেমের জন্য। অবশেষে তিনি ৭-৫ ব্যবধানে সেটটি জিতে ম্যাচ পকেটে পুরে নেন। দীর্ঘ টেনিস কেরিয়ারে এই প্রথম কোনও গ্র্যান্ডস্ল্যামের সেমিফাইনালে পৌঁছলেন তাতজানা মারিয়া।

English summary
Tatjana Maria beat Jule Niemeier in Wimbledon. She enters in the semifinal of grand slam for the first time.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X