• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লিয়েন্ডারের পর সুমিত, রজারকে অন্তত এক সেটে ১৯ বছর পর হারালেন কোনও ভারতীয়

দীর্ঘ ১৯ বছর পর ভারতীয় টেনিসে আবারও এল সেই সাফল্য। লিয়েন্ডার পেজের পর রাজা রজার ফেডেরারকে কোনও বড় টেনিস টুর্নামেন্টে অন্তত এক সেটে হারানোর নজির গড়লেন তরুণ সুমিত লাগাল।

রায় নিয়ে বিচারপতিদের মতভেদ

রায় নিয়ে বিচারপতিদের মতভেদ

উড়ালপুল বিপর্যয় কাণ্ডে ধৃতদের জামিন মঞ্জুর। ডিভিশন বেঞ্চ খারিজ করলেও বিচারপতি এস কারনান জামিন মঞ্জুর করেন। আর তাতেই চটেছেন বিচারপতি অসীমকুমার রায়। এর বিরুদ্ধে প্রধান বিচারপতির কাছে নালিশ জানিয়েছেন তিনি। পাশাপাশি এজলাসে বসা নিয়েও অনিচ্ছা প্রকাশ করেছেন।

২০০০-এ লিয়েন্ডার

২০০০-এ লিয়েন্ডার

২০০০ সালে ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্সে সুইশ রজার ফেডেরার মুখোমুখি হয়েছিলেন ভারতের টেনিস লেজেন্ড লিয়েন্ডার পেজ। তিন সেটে ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়েছিল। প্রথম সেট ৭-৫ গেমে জিতেছিলেন অলিম্পিকের টেনিসে ভারতকে ব্রোঞ্জ পদক দেওয়া লিয়েন্ডার। তবে শেষ দুটি সেট ১-৬, ৪-৬ গেমে রজার ফেডেরারের কাছে হেরেছিলেন ভারতীয় তারকা।

পুলিশ আধিকারিকের ফেসবুক পোস্টে বিতর্ক

পুলিশ আধিকারিকের ফেসবুক পোস্টে বিতর্ক

কর্নাটকের পুলিশ অফিসার অনুপমা শিনয়ের ৩ শব্দের ফেসবুক পোস্টে বিতর্কের জন্ম নিল। মন্ত্রীর ফোন হোল্ডে রাখায় এই বছরের গোড়ার দিকেই অনুপমাকে স্থানান্তরিত করা হয়েছিল। এবার তিনি ফেসবুকে লিখলেন "Resigned and jobless" অর্থাৎ তিনি চাকরি ছেড়ে দিয়েছেন এবং তিনি বেকার। এই ঘটনাকে কেন্দ্র করে বিজেপি মাঠে নেমেছে। রাজ্যের মন্ত্রীদের জন্য অনুপমা বাধা ছিল তারই খেসারত দিচ্ছে সে।

১৯ বছর পর

১৯ বছর পর

সোমবার ইউএস ওপেনে রজার ফেডেরারের মুখোমুখি হয়েছিলেন ভারতের তরুণ টেনিস তারকা সুমিত নাগাল। বিশ্বকে চমকে দিয়ে রজারের বিরুদ্ধে ম্যাচের প্রথম সেট ৬-৪ গেমে জেতেন ভারতীয় তরুণ। ১৯ বছর পর কোনও ভারতীয় হিসেবে টেনিসের বড় টুর্নামেন্টে ফেডেরারকে অন্তত এক সেটে হারানোর নজির গড়লেন সুমিত।

'জোট এগিয়ে নিয়ে যেতে হবে'

'জোট এগিয়ে নিয়ে যেতে হবে'

কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে দেখা করলেন আবদুল মান্নান, দীপা দাসমুন্সি প্রমুখ কংগ্রেস নেতারা। "কং-বাম জোটকে এগিয়ে নিয়ে যেতে হবে", রাহুল গান্ধী এই নির্দেশ দিয়েছেন বলে জানালেন আব্দুল মান্নান।

কাঁরা পারতেন

কাঁরা পারতেন

লিয়েন্ডার পেজ, সুমিত নাগাল ছাড়া বিশ্বের তিন নম্বর টেনিস তারকা রজার ফেডেরারের মুখোমুখি হয়েছিলেন ভারতের রোহন বোপান্না (২০০৬), সোমদেব দেববর্মন (২০১১, ২০১৩)। কিন্তু দু-জনই সুইশ তারকার কাছে স্ট্রেট সেটে হেরে যান।

এনএসজিতে ভারতের অন্তর্ভুক্তি

এনএসজিতে ভারতের অন্তর্ভুক্তি

বিশ্বের পরমাণু সরবরাহকারী গোষ্ঠী বা এনএসজিতে ভারতের অন্তর্ভুক্তিতে সমর্থন রয়েছে আমেরিকার। মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করে এমনটাই জানালেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা।

টি রাজকুমারের ট্রানজিট রিমান্ড

টি রাজকুমারের ট্রানজিট রিমান্ড

কিডনি চক্রের মূল পাণ্ডা ধৃত টি রাজকুমারের ৩ দিনের ট্রানজিট রিমান্ড। আগামী ১১ জুন পর্যন্ত রিমান্ডে রাখা হবে তাকে।

উড়তা পাঞ্জাব সেন্সরশিপ বিতর্কে নয়া মোড়

উড়তা পাঞ্জাব সেন্সরশিপ বিতর্কে নয়া মোড়

উড়তা পাঞ্জাব সেন্সরশিপ বিতর্কে নয়া মোড়। উড়তা পাঞ্জাব ছবির প্রযোজকরা এই ছবি নিয়ে সিবিএফসি-র নির্দেশের বিরোধিতা করে বম্বে হাইকোর্টের কাছে মামলা করেছেন।

কেরলে ঢুকল বৃষ্টি

কেরলে ঢুকল বৃষ্টি

কেরলে বর্যা প্রবেশ করেছে। রাজ্যে বৃষ্টি শুরু হয়েছে। জানিয়ে দিলেন আইএমডি অধিকর্তা বি পি যাদব

English summary
Sumit Nagal is first Indian since 2000 to win a set against Roger Federer after Leander Paes
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X