• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রিয়জনকে হারিয়ে ফরাসি ওপেন ফাইনালে নামা সিতসিপাসের চেতনে 'জীবন মানেই জেতা-হারা নয়'

Google Oneindia Bengali News

মাত্র পাঁচ আগে ঠাকুমাকে হারিয়েছিলেন। সেই যন্ত্রণা বুকে নিয়েই নোভাক জকোভিচের বিরুদ্ধে ফরাসি ওপেনের ফাইনাল খেলতে নেমে পড়েছিলেন স্তেফানোস সিতসিপাস। ম্যাচের প্রথম দুটি সেট জিতেও শেষরক্ষায় ব্যর্থ গ্রিসের তারকা অবশ্য মনে করেন জীবন মানেই জেতা কিংবা হেরে যাওয়া নয়। সদ্য প্রয়াত ঠাকুমার কাছ থেকে শেখা এই শব্দ তাঁর জীবনের আপ্তবাক্য বলেও জানিয়েছেন সিতসিপাস। প্রিয়জনের বিরহে কাতর টেনিস তারকার পোস্ট ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

প্রিয়জনকে হারিয়ে ফরাসি ওপেন ফাইনালে নামা সিতসিপাসের চেতনে জীবন মানেই জেতা-হারা নয়

রবিবার বিশ্বর এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচের সঙ্গে পাঁচ সেটের থ্রিলার লড়াইয়ের পর ফরাসি ওপেনের ফাইনাল হেরেই যান স্তেফানোস সিতসিপাস। এই হারে যে তিনি হতাশ নন, তা ম্যাচ শেষ হওয়ার পরেই জানিয়েছিলেন পাঁচ নম্বর টেনিস তারকা। বলেছিলেন যে এই হার থেকে শিক্ষা নিয়ে তিনি আগামী দিনে পথ চলবেন। কথাগুলি বলার সময় যিনি তাঁর আদর্শ এবং অনুপ্রেরণার কাজ করেছেন, সেই ঠাকুমাকে হারিয়ে বুকে মস্ত বড় পাথর রেখেই যে গ্রিস যুবক বিগ ফাইনাল খেলতে নেমেছিলেন, তা হয়তো কেউ জানতেই পারতেন না। জানালেন সিতসিপাস নিজেই।

নোভাক জকোভিচের বিরুদ্ধে ৭-৬(৮-৬), ৬-২, ৩-৬, ২-৬, ৪-৬ ফলাফলে ফরাসি ওপেন ফাইনাল হেরে যাওয়ার পর সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে স্তেফানোস সিতসিপাসের এক হৃদয় বিদারক পোস্ট। যেখানে তিনি লিখেছেন, হাই-ভোল্টেজ ম্যাচে খেলতে নামার পাঁচ মিনিট আগেই প্রয়াত হন তাঁর ঠাকুমা। ফরাসি ওপেনের ফাইনাল হারের থেকেও ওই ঘটনা তাঁকে বেশি পীড়া দিয়েছে বলে জানান দিয়েছেন গ্রিসের টেনিস তারকা। বলেছেন, ঠাকুমার আদর্শ মাথায় নিয়েই তাঁর বেড়ে ওঠা। জেতা-হারার উর্ধ্বে উঠে জীবনকে ভালোবাসার যে মন্ত্র তিনি ওই প্রিয়জনের কাছ থেকে পেয়েছিলেন, সেটাই সম্পদ বলে জানিয়েছেন সিতসিপাস। বক্তব্য, তাঁর ঠাকুমার মতো মানুষ এ পৃথিবীতে আরও প্রয়োজন। কারণ এঁদের মতো মানুষরাই জীবনকে ভালোবাসতে এবং স্বপ্ন দেখাতে শেখায় বলে জানিয়েছেন ফরাসি ওপেনের রার্নাস আপ। সিতসিপাসের দুঃখে সমব্যাথী হয়েছে নেট দুনিয়া থেকে ক্রীড়া মহল।

বিশ্বের চার নম্বর টেনিস তারকা এখনও পর্যন্ত একটিও গ্র্যান্ড স্ল্যাম জিততে পারেননি। তবে সদ্য শেষ হওয়া ফরাসি ওপেনের ফাইনাল এবং ২০১৯ ও ২০২১ সালের অস্ট্রেলীয় ওপেনের সেমিফাইনালে পৌঁছে নিজের প্রতিভা জানান দিয়েছেন ২২ বছরের সিতসিপাস। ২০১৯ সালের বিশ্ব টেনিস ট্যুর ফাইনাল চ্যাম্পিয়ন হওয়া গ্রিসের তারকার মধ্যে আগামী দিনের মহাতারকা হওয়ার সব গুন রয়েছে বলে মনে করেন বিশেষজ্ঞরা।

পিছিয়ে পড়েও ফরাসি ওপেন জয়ী জকোভিচে মজেছেন সচিন থেকে লক্ষ্মণ, আমোদিত সোশ্যাল মিডিয়াপিছিয়ে পড়েও ফরাসি ওপেন জয়ী জকোভিচে মজেছেন সচিন থেকে লক্ষ্মণ, আমোদিত সোশ্যাল মিডিয়া

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Stefanos Tsitsipas speaks about his loss before French Open final
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X