• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অবসর ভেঙে কোর্টে ফেরার ইঙ্গিত সেরেনা উইলিয়ামসের

Google Oneindia Bengali News

মহিলা টেনিসের অন্যতম নক্ষত্র তিনি। ২৩টি গ্র্যান্ডস্ল্যাম জিতে হয়ে উঠেছেন সর্বকালের অন্যতম সেরা। এই মহান নক্ষত্রই টেনিস কোর্টকে বিদায় জানায় চলতি বছর। তাঁর অবসর গ্রহণের দিন সেরেনার চোখে যেমন জল ছিল তেমনই তাঁর অগুণিত সমর্থকেরা হৃদয়ে ছিল বিষাদের সুর। তবে, অদূর ভবিষ্যতে আবারও হয়তো টেনিস কুইনকে দেখা যেতে পারে পেশাদার সার্কিটে। সেরেনা নিজেই সেই ইঙ্গিত দিয়েছেন।

অবসর ভেঙে ফেরার ইঙ্গিত সেরেনার:

অবসর ভেঙে ফেরার ইঙ্গিত সেরেনার:

সান ফ্রান্সিসকোতে নিজের সংস্থার প্রচারমূলক এক অনুষ্ঠানে এসে সেরেনা বলেন, "আমি এখনও অবসর নিইনি।" তাঁর সংযোজন, "প্রত্যাবর্তনের অনেক বেশি সম্ভাবনা রয়েছে। আপনি আমার বাড়িতে এসে দেখতে পারেন। সেখানে একটা কোর্ট রয়েছে।"

ইউএস ওপেনের পর পেশাদার টেনিসকে বিদায় জানান সেরেনা:

ইউএস ওপেনের পর পেশাদার টেনিসকে বিদায় জানান সেরেনা:

৯ অগস্ট পেশাদার টেনিস থেকে অবসর ঘোষণা করেন সেরেনা উইলিয়ামস। ৪১ বছর বয়সী টেনিস কিংবদন্তি জানিয়েছিলেন নিজের পরিবারকে এ বার সময় দিতে চান। ভোগ ম্যাগাজিনকে দেওয়া সাক্ষাৎকারে প্রথম বার নিজের অবসরের কথা জানান সেরেনা। সেখানে তিনি বলেছিলেন, "আমি অবসর শব্দটাকে কখনওই পছন্দ করি না। আমার কাছে এটকে কোনও আধুনিক শব্দ মনে হয়া না। আমি এটাকে (ভূমিকার) পরিবর্তন হিসেবে দেখছি, তবে কোন শব্দ দিয়ে সেটাকে প্রকাশ করব সেই বিষয়ে আরও সংবেদনশীল হতে চাই। এমন কিছু একটা শব্দ যেটা আমার অবস্থানকে মানুষের সামনে ঠিক মতো তুলে ধরে।" ইউএস ওপেন ২০২২ ছিল সেরেনা উইলিয়ামসের শেষ পেশাদার টুর্নামেন্ট।

গ্র্যান্ডস্ল্যামের বিচারে ওপেন এরায় সবার আগে:

গ্র্যান্ডস্ল্যামের বিচারে ওপেন এরায় সবার আগে:

২৩টি সিঙ্গলস গ্র্যান্ডস্ল্যাম খেতাব জিতেছেন সেরেনা উইলিয়ামস। ওপেন এরায় যা এখনও পর্যন্ত টেনিসে সর্বাধিক ব্যক্তিগত সিঙ্গলস খেতাব এবং সর্বকালের বিচারে দ্বিতীয় সর্বোচ্চ। মারগারেট কোর্ট সর্বাধিক ২৪টি খেতাব জিতেছেন।

কোন গ্র্যান্ডস্ল্যাম কত বার জিতেছেন:

কোন গ্র্যান্ডস্ল্যাম কত বার জিতেছেন:

সেরেনা উইলিয়ামস যতটাই দক্ষ ঘাসের কোর্ট বা হার্ড কোর্টে ততটাই দক্ষ তিনি মাটির কোর্টেও। যে কোনও কোর্টেই তিনি রাজত্ব করেছেন। অস্ট্রেলিয়ান ওপেন এবং উইম্বলডন ৭ বার করে জিতেছেন সেরেনা। ফরাসি ওপেন তিনি জিতেছেন ৩ বার। ৬ বার জিতেছেন ইউএস ওপেন। ১৯৯৯ সালে ইউএস ওপেন জিতে গ্র্যান্ড স্ল্যামের খাতা খোলেন সেরেনা। তাঁর কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যামটি জিতেছিলেন ২০১৭ সালে অস্ট্রেলিয়ান ওপেনে। এ ছাড়া ২০০০, ২০০৮, ২০১২ অলিম্পিকে সোনা জিতেছেন সেরেনা। ডবলসে ৪ বার জিতেছেন অস্ট্রেলিয়ান ওপেন, ২ বার জিতেছেন ফরাসি ওপেন, ৬ বার জিতেছেন উইম্বলডন, ২ বার ইউএস ওপেন। মিক্সড ডবলসে এক বার উইম্বলডন এবং ইউএস ওপেন জিতেছেন তিনি।

বিরাট কোহলির পাক সংহারের কেমন প্রভাব দিওয়ালির কেনাকাটায়? প্রকাশ্যে চমক দেওয়া তথ্যবিরাট কোহলির পাক সংহারের কেমন প্রভাব দিওয়ালির কেনাকাটায়? প্রকাশ্যে চমক দেওয়া তথ্য

English summary
Serena Willams hints the possibility of her return in Tennis Court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X