India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Russia-Ukraine War: রাশিয়ার টেনিস তারকাদের যুদ্ধবিরোধী বার্তা, সরল চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালও

Google Oneindia Bengali News

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে শুরু হওয়া যুদ্ধের আঁচ এবার ক্রীড়াক্ষেত্রেও। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল ইতিমধ্যেই সেন্ট পিটার্সবার্গ থেকে প্যারিসে সরিয়ে নিয়ে যাওয়ার ঘোষণা করেছে উয়েফা। দুই দেশের ক্রীড়াবিদরাও বিশ্বের নানা প্রান্তে দুশ্চিন্তায় দিন কাটাচ্ছেন। এরই মধ্যে যুদ্ধবিরোধী বার্তা অভিনব কায়দায় দিলেন রাশিয়ান টেনিস তারকা।

রাশিয়ার টেনিস তারকাদের যুদ্ধবিরোধী বার্তা

রুশ সেনারা যখন ইউক্রেনের রাজধানীতে ঢুকে পড়েছেন, তখন দুবাইয়ে টেনিস টুর্নামেন্ট খেলতে ব্যস্ত আন্দ্রে রুবলেভের। বিশ্বের ৭ নম্বর এই তারকারও মন পড়ে রয়েছে দেশে। সেমিফাইনালে পোল্যান্ডের হুবার্ট হুরকাজকে ৩-৬, ৭-৫, ৭-৬ সেটে হারিয়েছেন রুবলেভ।

এই জয়লাভের পরই তিনি এগিয়ে যান টিভি ক্যামেরার দিকে। তাতে লিখে দেন "No War Please"! এই লেখা প্রসঙ্গে রুবলেভ কিছু না বললেও মেক্সিকো ওপেনের ফাঁকে বিশ্বের ১ নম্বর তারকা হতে চলা দানিল মেদভেদেভ বলেছেন, মেক্সিকোয় বসে দেশ থেকে আসা যুদ্ধের খবর দেখা মোটেই সহজ নয়। আমি একজন টেনিস খেলোয়াড় হিসেবে বিশ্বের নানা প্রান্তে শান্তির বার্তা ছড়িয়ে দিতে চাই। আমরা বিভিন্ন দেশে খেলে থাকি, ফলে যা ঘটছে তা মোটেই ভালো নয়। আমি পুরোপুরি শান্তির পক্ষে।

নোভাক জকোভিচ দুবাই ওপেনে কোয়ার্টার ফাইনালে বিদায় নেওয়ায় ২৬ বছরের মেদভেদেভ তৃতীয় রাশিয়ান হিসেবে বিশ্বের এক নম্বর তারকা হতে চলেছেন। এই বিষয়টি নিশ্চিতভাবেই খুশি করছে তাঁকে। কিন্তু একই সঙ্গে রাশিয়া-ইউক্রেন যুদ্ধে টেনিস যে গুরুত্বহীন পড়ছে সেটাই আহত করছে মেদভেদেভকে। দানিল মেদভেদেভের কথায়, এই পরিস্থিতিতে খেলা একেবারেই সহজ নয়। তার মধ্যেও জিততে পারছি, তাতে তৃপ্তি অনুভব করছি। যদিও খুব চাপের মধ্যে কাটাতে হচ্ছে, গোটা দিন যেভাবে কাটছে তা যেন রোলার-কোস্টার।

যুদ্ধের প্রভাব পড়েছে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে। ইতিমধ্যেই উয়েফা জানিয়ে দিয়েছে সেন্ট পিটার্সবার্গে নয়, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল অনুষ্ঠিত হবে প্যারিসে। ২০০৬ সালের পর ফের Stade de France স্টেডিয়ামে হবে চ্যাম্পিয়ন্স লিগের খেলা। ২৮ মে নির্ধারিত রয়েছে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল। ইউক্রেন থেকে ফুটবলার ও তাঁদের পরিবারের সদস্যদের নিরাপদে সরিয়ে আনতে উয়েফা যে সচেষ্ট সে কথাও জানানো হয়েছে। রাশিয়ার ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট আলেকজান্ডার দিউকভ অবশ্য দাবি করছেন, রাজনৈতিক কারণেই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল সরাল। রাশিয়া ও ইউক্রেনের ক্লাব ও জাতীয় দলের হোম ম্যাচগুলি আপাতত নিরপেক্ষ জায়গায় আয়োজনেও নির্দেশ দিয়েছে উয়েফা।

English summary
Russia-Ukraine War: Russian Tennis Star Andrey Rublev Wrote No War Please On A TV Camera. Champions League Final Moved From Saint Petersburg To Paris.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X