• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফেডেরারকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনের ফাইনাল ক্লে কোর্টের রাজা

ক্লে কোর্টে যে তিনি একাই বস, তা আরো একবার প্রমাণ করলেন রাফায়েল নাদাল। ফ্রেঞ্চ ওপেনের সেমি-ফাইনালে দীর্ঘদিনের আর্চ রাইভাল রজার ফেডেরারকে কার্যত নো হোয়ার করলেন রাফা। অন্যভাবে দেখলে, আরো একবার শক্তির কাছে পরাস্ত হল শিল্প।

ফেডেরারকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনের ফাইনাল ক্লে কোর্টের রাজা

সেমি ফাইনালে রজার ফেডেরারকে স্ট্রেট সেটে হারিয়ে ১২ বারের জন্য রোলান্ড গ্যারেসোর ফাইনালে পৌঁছলেন ১১ বারের টুর্নামেন্ট চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। খেলার ফল ৬-৩, ৬-৪, ৬-২। টুর্নামেন্টের দ্বিতীয় সেমি-ফাইনালে নোভাক জোকোভিচ ও ডোমিনিক থিয়েমের মধ্যেই যেই জিতুন, তাঁর সঙ্গে ক্লে কিং রাফার মোকাবিলা হবে। এবার জিতলে ১২ বার ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি ১৮টি গ্র্যান্ড স্ল্যাম ঝুলিতে ভরে রজার ফেডেরার আরো কাছে পৌঁছে যাবেন নাদাল। এই মুহূর্তে রজারের দখলে রয়েছে ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড।

ফেডেরারকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনের ফাইনাল ক্লে কোর্টের রাজা

টেনিস প্রেমীরা ভেবেছিলেন, রোনাল্ড গ্যারোসের এই সেমি-ফাইনালে টু্র্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নাদালের বিরুদ্ধে আর কিছু না হোক, কড়া প্রতিরোধ হয়তো গড়ে তুলবেন ফেডেরার। অর্থাৎ টেনিস কোর্টের দুই চিরশত্রুর ৩৯তম লড়াই কাঁটায় কাঁটায় হবে বলে ভেবে যারা দর্শকাসন দখল করেছিলেন, তাঁরা কিন্তু কার্যত হতাশই হয়েছেন। কনটেস্টের শুরু থেকে শেষ পর্যন্ত নাদালের আগ্রাসী ফোর-হ্যান্ড, ব্যাক-হ্যান্ড, ক্রস কোর্ট, ডাউন দ্য লাইন ছাড়া আর অন্য কিছু চোখেই পড়ল না। একেবারেই নিষ্প্রদীপ দেখাল ফেডেরারকে।

ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে এই হারের পর ক্লে কোর্টে ০-৬ এবং সবমিলিয়ে নাদালের বিরুদ্ধে হেড টু হেডে ১৫-২৪ ফলে পিছিয়ে পড়লেন ৩৭ বছরের রজার। যদিও তাতে সুইশ তারকার জনপ্রিয়তায় এতটুকু ভাঁটা পড়েনি। নাদালের বিরুদ্ধে হেরে কোর্ট থেকে বেরনোর সময় করতালি দিয়ে রজার ফেডেরারকে অভিবাদন জানান স্প্যানিশ দর্শকরা।

English summary
Rogar Federer onece again defeated by Rafael Nadal in French Open.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X