• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অবসর নিয়ে জল্পনার মধ্যেই বড় ঘোষণা রজার ফেডেরারের

প্রতিযোগিতামূলক টেনিসে তাঁকে শেষবার টেনিস কোর্টে দেখা গিয়েছে গত বছর অস্ট্রেলিয়ান ওপেনে। সেবার নোভাক জকোভিচের কাছে হেরেছিলেন সেমিফাইনালে। এবার অস্ট্রেলীয় ওপেনে খেলেননি। এক বছরের বেশি সময় ধরে কোর্টের বাইরে থাকায় ফেডেরারের অবসর নিয়ে জল্পনা শুরু হয়েছে। যদিও তা সরাসরি খারিজ করে দিয়েছেন তিনি নিজেই।

অবসর নিয়ে জল্পনার মধ্যেই বড় ঘোষণা রজার ফেডেরারের

চলতি সপ্তাহেই কাতার ওপেনে নামবেন ফেডেরার। তিনি সাংবাদিকদের বলেছেন, কোর্টে ফিরতে পেরে খুব ভালো লাগছে। এতদিন কোর্টের বাইরে থাকতে হবে কোনওদিন ভাবিনি। অনেকদিন বাদে ফিরে তাই অনুশীলন থেকে শুরু করে ম্যাচে কেমন খেলি সেটা দেখব। বিশ্বের অনেক নামি, পেশাদার খেলোয়াড় এই টুর্নামেন্টে খেলবেন। ফলে তাঁদের মুখোমুখি হতে মুখিয়ে রয়েছি। এই টুর্নামেন্ট থেকে নিজেকে যাচাই করে তিনি যে আরও শক্তিশালী, উন্নত, আরও ফিট, গতিসম্পন্ন হয়ে গ্র্যান্ড স্লাম খেতাব জয়ের লক্ষ্যে নামতে চান, তাও পরিষ্কার করে দিয়েছেন বিশ্বের প্রাক্তন এক নম্বর তারকা।

দীর্ঘ সময় ধরে ক্রমতালিকায় এক নম্বরে থাকা ফেডেরারের রেকর্ড সম্প্রতি ভেঙেছেন নোভাক জকোভিচ। তিনি গ্র্যান্ড স্লাম খেতাব জয়ের নিরিখেও ফেডেরারের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন। ব্যবধান কমিয়ে মাত্র দুটিতে নিয়ে এসেছেন। হাঁটুর চোটের কারণে দুবার অস্ত্রোপচার হয়েছে ফেডেরারের। কাতার ওপেনে কামব্যাক করতে চলা ফেডেরারের মূল লক্ষ্য অবশ্যই উইম্বলডন। তিনি বলেন, আশা করছি উইম্বলডনে ১০০ শতাংশ ফিট হয়েই নামতে পারব। তখন থেকেই আমার কাছে মরশুম শুরু হবে। আপাতত অনুশীলনে নিজেকে যা বুঝছেন তাতে সন্তুষ্ট ফেডেরার। তবে কাতার ওপেনে নিজেকে ঝালিয়ে নেওয়াই লক্ষ্য। দেখে নেবেন কোথায় খামতি বা সমস্যা হচ্ছে। তিনি সাফ জানিয়ে দিলেন, অবসর নিয়ে ভাবনা তাঁর মাথায় আপাতত নেই। কারণ তাঁর মধ্যে খেলা অবশিষ্ট রয়েছে। যদি হাঁটুর চোট ফের ভোগাতে শুরু করে তখন অবসর নিয়ে চিন্তাভাবনা শুরু করবেন।

English summary
Roger Federer Will End His Absence From Competitive Tennis This Week. He Is Not Thinking Of His Retirement Right Now.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X