• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গ্রেট ফেডেক্সের বিদায়! ইউএস ওপেনে ‘ভুলে ভরা খেলা’য় অবাছাইয়ের কাছে হারে শঙ্কা

গ্রেট ফেডেক্স বিদায় নিলেন ইউএস ওপেন থেকে। শঙ্কা ধরিয়ে দিয়ে গেলেন আপামর টেনিসপ্রেমীদের মনে। তাঁর 'আনফোর্সড এররে'র বহর দেখে টেনিস-প্রেমীদের মনে শঙ্কা- তবে কি শেষ ইউএস ওপেন খেলে ফেললেন ফেডেরার? যতটা না হারলেন প্রতিদ্বন্দ্বী মিলমানের কাছে, তার থেকেও অনেকগুণ বেশি হারলেন নিজের কাছে। কিছুই ঠিক হল না। ফলস্বরূপ ইউএস ওপেনে এবার দেখা হল না ফেডেক্স-জোকার লড়াই।

গ্রেট ফেডেক্সের বিদায়! ইউএস ওপেনে ‘ভুলে ভরা খেলা’য় অবাছাইয়ের কাছে হারে শঙ্কা

অবাছাই জন মিলমানের কাছে এক সেট এগিয়েও তিন সেটে হারলেন পর পর। শেষ সেটে আবার টাইব্রেকার চলাকালীন নিজের সার্ভিসে পর পর দুটো ডাবল ফল্ট করলেন। সেখানেই সব শেষ। আর ফিরে আসার কোনও সুযোগ পাননি নিশ্চিত শটগুলো নেটে জড়িয়ে যাওয়ায় বা কোর্টের বাইরে যাওয়ায়। ফল যা হওয়ার, সেটাই হল। অবাছাই মিলমান চলে গেলেন ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে। হারিয়ে দিলেন গ্রেট ফেডেরারকে।

এদিন খেলার ফল মিলমানের পক্ষে ৩-৬, ৭-৫, ৭-৬(৯-৭), ৭-৬(৭-৩)। এই ফল দেখে মনে হতে পারে দারুন লড়াই হয়েছে। কিন্তু আদতে তা হয়নি। কারণ এদিন ফেডেরার নিজের হারের পথ সহজ করে দিয়েছেন ভুলের পর ভুল করে। এদিন কোনও কিছুই ঠিক হয়নি ফেডেরারের। তা বলে মিলমানকে ছোট করলে চলবে না। তিনি ছিলেন অ্যাকুইরেট। নিজেকে অ্যাকুইরেট রেখে ফেডেরারের ভুলের অপেক্ষা করেছেন।

গ্রেট ফেডেক্সের বিদায়! ইউএস ওপেনে ‘ভুলে ভরা খেলা’য় অবাছাইয়ের কাছে হারে শঙ্কা

আর এই কৌশলেই মাত করে গিয়েছেন এটিপি ক্রম তালিকায় ৫০-এর নিচে থাকা টেনিস তারকা জন মিলমান। এবার তাঁর সামনে নোভাক জকোভিচ। যিনি দারুনভাবে ফিরে এসেছেন টেনিস সার্কিটে। উইম্বলডন জিতে নিজেকে ফের প্রতিষ্ঠা করেছেন টেনিস সার্কিটে। এবার ইউএস ওপেনেও তাঁকে নাদালের মূল প্রতিদ্বন্দ্বী ভাবা হচ্ছে।

এদিকে অন্য কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবেন মারিন চিলিচ ও কেই নিশিকোরি। ২০১৪ সালে তাঁরা ফাইনালে মুখোমুখি হয়েছিলেন। সেবার চিলিচ বাজিমাত করেছিলেন। অপর দুই কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে নাদাল বনাম থিয়েম ও দেল পোর্তো বনাম ইসনার। ফেডেক্সের পতনের পর এখন নজন নাদাল ও জকোভিচের দিকে। ফ্যাব ফোরের এই দুই এখনও আলো ছড়াচ্ছেন কোর্টে।

English summary
Roger Federer is beaten by John Millman in US Open 2018. Millman beat the great Roger Federer to create one of the biggest upsets in the US Open,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X