• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তিন বছর পর রোলাগাঁরোয় ফিরেই তৃতীয় বাছাই ফেডেক্স, চ্যালেঞ্জ রাফা-জোকারকে

তিন বছর পর ফের ফরাসি ওপেনে নামছেন সুইস কিংবদন্তি রজার ফেডেরার। ২০১৫-র পর ২০১৯-এ ফের রোলাগাঁরোর লাল কোর্টে নামবেন তিনি। ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক ফেডেরাররে প্যারিসে দেখতে মুখিয়ে আছে টেনিস দুনিয়া। ২০১৯-এর ফরাসি ওপেনে সুইস কিংবদন্তি পেলেন তৃতীয় বাছাইয়ের সম্মান। জকোভিচ ও নাদালের পর তিনি হয়েছেন তৃতীয় বাছাই।

তিন বছর পর রোলাগাঁরোয় ফিরেই তৃতীয় বাছাই ফেডেক্স, চ্যালেঞ্জ রাফা-জোকারকে

বিশ্বের এক নম্বর তারকা নোভাক জকোভিচকেই শীর্ষ বাছাইয়ের মর্যাদা দেওয়া হয়েছে ফরাসি ওপেনে। এখনও পর্যন্ত ফরাসি ওপেন জিততে পারেননি নোভাক। এবার তিনি পাখির চোখ করেছেন এই টুর্নামেন্টেকে। উল্টোদিকে ১১ বার ফরাসি ওপেন চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল দ্বিতীয় বাছাই হিসেবে কোর্টে নামবেন। তবে তাঁকেই এগিয়ে রাখছেন টেনিস বিশেষজ্ঞরা।

স্বাভাবিকভাবেই জোকার এবং রাফা থাকবেন দুই অর্ধে। অর্থাৎ ফাইনালের আগে জকোভিচ এবং নাদালের মুখোমুখি লড়াইয়ের সম্ভাবনা নেই। লটারি হওয়ার পরই জানা যাবে ফেডেরার কোন অর্ধে থাকবেন। সেক্ষেত্রে সোমিফাইনালে উঠলে নাদাল-ফেডেরার বা জকোভিচ-ফেডেরার মুখোমুখি সাক্ষাৎ হতে পারে।

বিগত তিন বছর ফেডেরার ক্লে কোর্টে অংশ নেননি। নিজেকে সরিয়ে নিয়েছিলেন। ঘাসের কোর্টে প্রস্তুতি নিয়ে উইম্বলডনে ঝাঁপিয়ে পড়েছিলেন তরতাজা হয়ে। এবার তিনি ক্লে কোর্টে ফিরেছেন। চলতি মাসে মাদ্রিদ ওপেনে কোয়ার্টার ফাইনালেও পৌঁছন তিনি। রোম ওপেনেও কোয়ার্টের ফাইনেল পৌঁছে তাঁকে নাম তুলে নিয়ে হয় চোটের কারণে। এবার ফরাসি ওপেনে খেলার জন্যই যে তিনি নিজেকে সরিয়ে নিয়েছিলেন মাঝপথে তা বুঝিয়েই ফেডেরার ফিরছেন রোলাগাঁরোয়।

English summary
Roger Federer chosen no three seeded in French Open after 3 years returning. He has not played in clay court during three years
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X