India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রজার ফেডেরারের আরোগ্যলাভের প্রক্রিয়া চলছে মন্থর গতিতে! চলতি বছর গ্র্যান্ড স্ল্যামে নামতে পারবেন?

Google Oneindia Bengali News

রজার ফেডেরার হাঁটুর চোট সারাতে তৃতীয়বারের জন্য অস্ত্রোপচারের পথে হাঁটতে বাধ্য হয়েছিলেন। গত বছরের অগাস্টের শেষে হয়েছিল সেই অস্ত্রোপচার। যতটা দ্রুত সেরে উঠতে পারবেন ভেবেছিলেন, সেটা হয়নি। এ কথা গতকাল স্বীকার করে নিয়েছেন ২০টি গ্র্যান্ড স্ল্যাম খেতাবের মালিক। আর তাতেই বড় হয়ে দাঁড়াচ্ছে সেই প্রশ্ন, কবে কোর্টে ফিরবেন ফেডেরার? তবে এটা স্পষ্ট, চলতি বছর উইম্বলডন ও ইউএস ওপেনেও নামতে পারবেন না তিনি।

চলতি বছর গ্র্যান্ড স্ল্যামে নেই

চলতি বছর গ্র্যান্ড স্ল্যামে নেই

রজার ফেডেরার ও নোভাক জকোভিচ ২০টি করে গ্র্যান্ড স্ল্যাম খেতাব জিতেছেন। চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেন ও ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হয়ে রাফায়েল নাদালের গ্র্যান্ড স্ল্যাম খেতাব জয়ের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে বাইশে। সেপ্টেম্বরে ৪১ বছর পূর্ণ করবেন রজার ফেডেরার। তিনি আদৌ আর গ্র্যান্ড স্ল্যাম খেতাব জয়ের জায়গায় থাকতে পারবেন কিনা তা নিয়ে সংশয় রয়েছে ফেডেরার ভক্তদের মনেও। তবে যেটা দুঃসংবাদ তা হলো, চলতি বছরের বাকি দুটি গ্র্যান্ড স্ল্যামেও নামা হচ্ছে না রজার ফেডেরারের।

আরোগ্যলাভের প্রক্রিয়া মন্থর গতিতে

আরোগ্যলাভের প্রক্রিয়া মন্থর গতিতে

ফেডেরার সুইস সংবাদমাধ্যমে বলেছেন, গত বছরের অগাস্টের শেষে অস্ত্রোপচারের পর বিভিন্ন সময় মানুষ আমার কাছে জানতে চান এখন পরিস্থিতি কেমন? প্রত্যেক সময় তাঁদের বলতে হয় আরও কিছুটা সময় লাগবে। আরোগ্যলাভের প্রক্রিয়া চলছে প্রত্যাশার চেয়ে মন্থর গতিতে। নিজের শারীরিক অবস্থার দিকেই এখন বেশি মনোনিবেশ করেছেন ফেডেরার। জিমে যাচ্ছেন সপ্তাহে পাঁচ বা ছয়বার। সতর্ক থাকছেন যাতে ওভারলোড সেরে ওঠার প্রক্রিয়ায় বাধা হয়ে না দাঁড়ায়।

লেভার কাপে ফেরার আশা

লেভার কাপে ফেরার আশা

টেনিস ক্রমতালিকায় ৫০-এ নেমে গিয়েছেন ফেডেরার। পৌঁছে গিয়েছেন বিগত ২২ বছরে সবচেয়ে খারাপ জায়গায়। তবু সেরে ওঠার প্রক্রিয়ায় ধৈর্য্যচ্যুতি যাতে না ঘটে সেদিকে সতর্ক দৃষ্টি রেখেছেন। ফেডেরার আশাবাদী, সেপ্টেম্বরের শেষে লন্ডনে লেভার কাপে তিনি অংশ নিতে পারবেন। সেপ্টেম্বরের ২৩ থেকে ২৫ তারিখ অবধি চলবে এই টুর্নামেন্ট।

বাসেলে খেলবেন

বাসেলে খেলবেন

করোনা অতিমারীর কারণে ২০২০ ও ২০২১ সালে বন্ধ থাকার পর এবার বাসেলে এটিপি ৫০০ ইভেন্ট ফিরছে। তাতে প্রথম প্রতিযোগী হিসেবে অংশগ্রহণের বিষয়ে সম্মতি দিয়েছেন ফেডেরার। আয়োজকরা কার্লোস আলকারাজের সম্মতিও আদায় করে নিয়েছেন। জকোভিচ ও নাদালকে হারানো আলকারাজ তাই আরেক কিংবদন্তিকে হারানোর সুযোগ পাবেন বাসেলে। বর্ণময় কেরিয়ারে ১০৩টি ট্রফি জিতেছেন ফেডেরার। তবে ২০২১ সালে ১৩টি ও ২০২০ সালে মাত্র ছটি ম্যাচ খেলতে পেরেছেন ফেডেরার।

English summary
Roger Federer Admitted That Things Are Moving Slowly In His Attempt To Recover From Knee Surgery. He Intends To Return To Action At The Laver Cup In London At The End Of September.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X