• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বের প্রথম জীবিত ব্যক্তি হিসেবে রজার ফেডেরারে নাম ও ছবি কয়েনে

নিজের দেশ সুইজারল্যান্ডে অনন্য সম্মানের অধিকারি হতে চলেছেন টেনিস লেজেন্ড রজার ফেডেরার। সে দেশের কয়েনে তাঁর নাম ও ছবি খোদাই করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বিশ্বের প্রথম জীবিত ব্যক্তি হিসেবে এই নজিরের মালিক হতে চলেছে রজা।

বিশ্বের প্রথম জীবিত ব্যক্তি হিসেবে রজার ফেডেরারে নাম ও ছবি কয়েনে

সুইশ ফ্রাংকে ২০-র কয়েনে রজার ফেডেরারের নাম ও ছবি থাকবে বলে সুইজারল্যান্ড সরকারের তরফে জানানো হয়েছে। ২০২০ সালের জানুয়ারির কয়েনে থাকবে এই বিশেষ বৈশিষ্ট্য। ২০২০ সালের মে মাসের ৫০ সুইশ ফ্রাংকেও টেনিস কিংবদন্তীর নাম ও ছবি খোদাই করা হবে বলেও জানানো হয়েছে। গত ২ ডিসেম্বর রজারের নাম ও ছবি খোদাই করা কয়েন ইন্টারনেটে ছেড়েছে সুইশ মিন্ট। ৫৫ হাজার কয়েন ইতিমধ্যেই বিক্রে হয়ে গিয়েছে বলে জানানো হয়েছে।

বিশ্বের টেনিস তারকাদের মধ্যে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম রয়েছে রজার ফেডেরারের ঝুলিতে। ২০টি গ্র্যান্ডস্ল্যামের পাশাপাশি অলিম্পিকেও মেডেল জিতে নিজের দেশ সুইজারল্যান্ডকে গর্বিত করেছেন বিশ্বের তিন নম্বর টেনিসল তারকা। এহেন লেজেন্ডের প্রতি সম্মান প্রদর্শনের জন্যই তাদের অই উদ্যোগ বলে জানিয়েছে সুইশ মিন্ট।

<blockquote class="twitter-tweet blockquote"><p lang="en" dir="ltr">Thank you Switzerland🇨🇭and Swissmint for this incredible honour and privilege. 🙏<a href="https://twitter.com/hashtag/DankeSchweiz?src=hash&ref_src=twsrc%5Etfw">#DankeSchweiz</a><a href="https://twitter.com/hashtag/MerciLaSuisse?src=hash&ref_src=twsrc%5Etfw">#MerciLaSuisse</a><a href="https://twitter.com/hashtag/GrazieSvizzera?src=hash&ref_src=twsrc%5Etfw">#GrazieSvizzera</a><a href="https://twitter.com/hashtag/GraziaSvizra?src=hash&ref_src=twsrc%5Etfw">#GraziaSvizra</a> <a href="https://t.co/gNs6qYjOh6">pic.twitter.com/gNs6qYjOh6</a></p>— Roger Federer (@rogerfederer) <a href="https://twitter.com/rogerfederer/status/1201455063941566464?ref_src=twsrc%5Etfw">December 2, 2019</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

এমন বিরল সম্মানে আপ্লুত হয়ে টুইটারে সুইজারল্যান্ড ও সুইশ মিন্টকে ধন্যবাদ জানিয়েছেন রজার ফেডেরার। দেশের প্রতি তিনি কৃতজ্ঞ বলেও জানিয়েছেন টেনিস লেজেন্ড।

English summary
Roger Federer 1st living person to be printed on coins
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X