• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাফার ঝুলিতে আরও এক গ্র্যান্ডস্ল্যাম,ফেডেরার-জকোভিচরা গ্র্যান্ডস্ল্যাম তালিকায় কোথায় রয়েছেন দেখুন

  • |

রবিবার কেরিয়ারের ১৯তম গ্র্যান্ডস্ল্যাম জিতলেন রাফায়েল নাদাল। রাশিয়ান প্রতিপক্ষ মেদভেদেভের বিরুদ্ধে পাঁচঘন্টার ম্যারাথন ম্যাচে জয় ছিনিয়ে নেন নাদাল। ম্যাচ গড়ায় ৫ সেটে। শেষ পর্যন্ত নাদাল ইউএস ওপেন জিতে নিলেন ৭-৫,৬-৩,৫-৭, ৪-৬, ৬-৪।

নাদালের এই গ্র্যান্ডস্ল্যাম জয়ের পর এই প্রজন্মের পুরুষদের তিন টেনিস মহারথীর ঝুলতে কটি করে গ্র্যান্ডস্ল্যাম রয়েছে দেখে নিন

তথ্য ১

তথ্য ১

রেস্তোরাঁকে জঙ্গিমুক্ত করতে কমান্ডো বাহিনীর অপারেশনে ৬ জন জঙ্গির মৃত্যু হয়েছে। ১৩ জন পণবন্দিকে উদ্ধার করা সম্ভব হয়েছে। ২-৩ জঙ্গি এখনও নিখোঁজ বলে মনে করা হচ্ছে। তাঁরা আশে পাশে কোথাও লুকিয়ে রয়েছে বলেই অনুমান।

রজার ফেডেরার

রজার ফেডেরার

ফেডেরারের মোট গ্র্যান্ডস্ল্যাম সংখ্যা ২০টি। ৬ বার অস্ট্রেলিায় ওপেন, ১ বার ফরাসী ওপেন,৮ বার উইম্বলডন ও ৫ বার ইউএস ওপেন জিতেছেন ফেডেরার

তথ্য ২

তথ্য ২

কমপক্ষে ৩৫ জনকে পণবন্দি করেছিল আততায়ীরা। যাদের মধ্যে ২০ জন বিদেশি নাগরিক ছিলেন। শুক্রবার রাতে যখন রেস্তোরাঁয় কবজা করে বন্দুকবাজরা তখন কয়েকজন পালিয়ে যেতে সমর্থ হয়।

রাফায়েল নাদাল

রবিবার ম্যাচ জয়ের পর রাফার ক্যাবিনেটে এখন ১৯টি গ্র্যান্ডস্ল্যাম। ১টি অস্ট্রেলিয়ান ওপেন, ১২টি ফরাসী ওপেন, ২টি উইম্বলডন ও ৪বার ইউএস ওপেন জিতেছেন নাদাল

তথ্য ৩

তথ্য ৩

সূত্রের খবর অনুযায়ী, কয়েকজন পণবন্দিকে কয়েক সেকেন্ডের জন্য পরিবারের সঙ্গে কথা বলার অনুমতি দেয় আততায়ীরা।

নোভাক জকোভিচ

নোভাক জকোভিচ

তাঁর গ্র্যান্ডস্ল্যাম সংখ্যা ১৬টি। ৭বার অস্ট্রেলিয়ান ওপেন, ১ বার ফরাসী ওপেন, ৫ বার উইম্বলডন ও ৩ বার ইউএস ওপেন জিতেছেন জকোভিচ।

তথ্য ৪

তথ্য ৪

আইআইএস এই হামলার দায় স্বীকার করেছে। গোয়েন্দা সূত্রে এমনটাই জানানো হয়েছে। যদিও আমেরিকার অনুমান এই হামলার পিছনে আল-কায়দা রয়েছে।

তথ্য ৫

তথ্য ৫

এক বাংলাদেশি আধিকারিক জানিয়েছেন হামলাকারীরা হামলার সময় বারবার আল্লাহু আকবর উচ্চারণ করছিল।

তথ্য ৬

তথ্য ৬

ঢাকা জুড়ে লাল সতর্কতা জারি করা হয়েছে। গোটা ঢাকা জুড়ে তল্লাশি অভিযান চালানো হচ্ছে। এখনও পর্যন্ত ৮ জন সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে।

তথ্য ৭

তথ্য ৭

গত ২০১৩ সাল থেকে কের পর এক মুক্তচিন্তার অধিকারী ও সংখ্যালঘুদের হত্যার ঘটনা অব্যাবহ বাংলাদেশে। কট্টরপন্থী ভাবধারার মানুষ এমনকী বাংলাদেশের বিচ্ছিন্নতাবাদী সংগঠনের সদস্যরাই মূলত এই ঘটনার পিছনে রয়েছে বলে মনে করা হচ্ছে। এখনও পর্যন্ত ২৪ জনেরও বেশি লেখক, প্রকাশক, সংখ্যালঘু, সমাজকর্মীকে খুন করা হয়েছে।

তথ্য ৮

তথ্য ৮

টানা ১০ ঘন্টার লড়াইয়ের পর অবশেষে রেস্তারাঁ জঙ্গিমুক্ত হয়েছে বলে RAB গোয়েন্দা প্রধানের তরফে জানানো হয়েছে।

তথ্য ৯

তথ্য ৯

শনিবার সকাল রেস্তোরাঁর ভিতর থেকে ২ টি বিস্ফোরণের শব্দ পাওয়া গিয়েছিল। রেস্তোরাঁ জঙ্গিমুক্ত করার পর সেখান থেকে আরও ৩টি বোমা উদ্ধার করে নিস্ক্রিয় করা হয়েছে।

তথ্য ১০

তথ্য ১০

একেরপর এক মুক্তচিন্তার অধিকারী ও সংখ্যালঘু মানুষদের যে হত্য়ালীলা চলছে বাংলাদেশে তার বিরুদ্ধে গতা মাসের গোড়ার দিকে কড়া পদক্ষেপ নেয় বাংলাদেশ সরকার। দেশে ১৬০০ জনেরও বেশি সন্দেহভাজনকে গ্রেফতার করে বাংলাদেশের সরকার।

English summary
Rafael nadal wins us open, his 19th grand slam, a look to men's grand slam titles race
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X