• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফরাসি ওপানে খেতাবি লড়াইয়ে নামার আগে কতটা প্রস্তুত দুই প্রতিপক্ষ, জেনে নিন

ফরাসি ওপেনের মেগা ফাইনালে রবিবার মুখোমুখি 'ক্লে কোর্টের রাজা' হিসেবে পরিচিত রাফায়েল নাদাল এবং অস্ট্রিয়ার তারকা ডমিনিক থিয়েম।

ফরাসি ওপানে খেতাবি লড়াইয়ে নামার আগে কতটা প্রস্তুত দুই প্রতিপক্ষ, জেনে নিন

সব দিক দিয়ে নাদাল এই ফাইনালের আগে ফেভারিট হলেও থিয়েমের বিরুদ্ধে সম্প্রতি নাদালের ফর্ম একেবারেই ভাল নয়।

২০১৭ এবং ২০১৮ মরসুম মিলিয়ে এখনও পর্যন্ত মোট ৫১টি ম্যাচ খেলেছেন নাদাল। যার মধ্যে মাত্র দু'টি ম্যাচে হারতে হয়েছে তাঁকে। এবং এই দুই ম্যাচেই নাদালকে পারিজত হতে হয় থিয়েমের কাছে।

চলতি বছরেই মাদ্রিদ ওপেনে নাদালকে হারান থিয়েম। ৭-৫ এবং ৬-৩ ব্যবধানে নাদালের বিরুদ্ধে ম্যাচ জিতে নেন অস্ট্রিয়ার তারকা।

একই চিত্র দেখা যায় ২০১৭ ইটালীয় ওপেনের কোয়ার্টার ফাইনালেও। সেই ম্যাচে ৬-৪ এবং ৬-৩ ব্যবধানে নাদালকে হারিয়ে দেন ডমিনিক থিয়েম।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">Finals 💪 <a href="https://twitter.com/hashtag/paris?src=hash&ref_src=twsrc%5Etfw">#paris</a> <a href="https://twitter.com/hashtag/rg18?src=hash&ref_src=twsrc%5Etfw">#rg18</a> <a href="https://twitter.com/hashtag/RolandGarros?src=hash&ref_src=twsrc%5Etfw">#RolandGarros</a> <a href="https://t.co/GdqgAZVOxH">pic.twitter.com/GdqgAZVOxH</a></p>— Dominic Thiem (@ThiemDomi) <a href="https://twitter.com/ThiemDomi/status/1005129308099301376?ref_src=twsrc%5Etfw">June 8, 2018</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

গত মরসুম এবং এই মরসুম মিলিয়ে মোট ছয় বার একে অন্যের মুখোমুখি হয়েছেন। যার মধ্যে নাদাল জিতেছে চারটি ক্ষেত্রে এবং থিয়েমের জয় দু'টি ক্ষেত্রে।

সংখ্যাতাত্বিক বিচারে এগিয়ে থাকলেও এই ম্যাচে থিয়েমকে কোনও ভাবেই হালকা ভাবে নিচ্ছে না নাদাল। সেমিফাইনালে দেলপত্রোকে হারিয়েই তিনি বলেছিলেন, 'ফাইনালে সেরা খেলাটা না খেলতে পারলে, তার সম্ভবনা অনেকটাই ক্ষীণ হয়ে যাবে।' তাঁর আরও সংযোজন, 'একজন মহান খেলোয়াড়ের বিরুদ্ধে রবিবার অন্যতম কঠিন ম্যাচ খেলতে নামবো আমি। আমি জানি খেতাব জয় করতে গেলে নিজের সেরাটা খেলত্ই হবে রবিবার। না হলে লড়াইটা কঠিন হয়ে যাবে।' ম্যাচের আগের দিন অনুশীলণে নিজের সেরা অস্ত্রগুলিকে ঝালিয়ে নেন নাদাল।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="es" dir="ltr">Love this court, the most important in my career, these are amazing moments. Many thanks to all. Another final in Paris !!!!! <a href="https://twitter.com/hashtag/vamos?src=hash&ref_src=twsrc%5Etfw">#vamos</a> <br><br>Impresionante esta pista, la más importante de mi carrera, momentos increíbles. Muchas gracias a todos! Otra final en Paris!!!!<a href="https://twitter.com/rolandgarros?ref_src=twsrc%5Etfw">@rolandgarros</a> <a href="https://t.co/Z803HSCtVy">pic.twitter.com/Z803HSCtVy</a></p>— Rafa Nadal (@RafaelNadal) <a href="https://twitter.com/RafaelNadal/status/1005175403177054208?ref_src=twsrc%5Etfw">June 8, 2018</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

অন্য দিকে, গুরুত্বপূর্ণ ম্যাচের আগে বেশ ফোকাসড থিয়েম। তিনি বলেন, 'অনেকটা রাস্তা অতিক্রম করে ফাইনালের যোগ্যাতা অর্জন করেছি আমি, ফলে কোনও ভাবেই ফাইনালে হারতে চাই না। নাদাল অবশ্যই যে কারোর বিরুদ্ধেই ফেভারিট প্লেয়ার, তবে আমি জানি কী ভাবে খেলতে হয় ওঁর বিরুদ্ধে। নাদালকে হারাতে গেলে আমাকে সেই খেলাটা খেলতে হবে, যেটা আমি গত বছর রোমে খেলেছিলাম ওর বিরুদ্ধে বা মাদ্রিদে খেলছিলাম। কিন্তু অন্যান্য পরিবেশের থেকে ফরাসি ওপেনে নাদালের বিপক্ষে লড়াই অনেকটাই ভিন্ন কারণ ওঁ এই পরিবেশটাকে খুব পছন্দ করে। ভাল কিছু করার বিষয়ে আত্মবিশ্বাসী আমি।'

এখন দেখার রবিবারের মেগা ফাইনাল শেষে কার মুখে ধরা পড়ে হাজার ওয়াটের হাসি।

English summary
Dominic Thiem to play against Rafael nadal in French open final 2018. Tennis fans are waiting for this match with lot of expectation.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X