• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাফায়েল নাদাল করোনা আক্রান্ত, কোন গ্র্যান্ড স্ল্যামে কোর্টে ফিরতে পারবেন?

Google Oneindia Bengali News

চোট সারিয়ে কোর্টে ফেরার পর ফের রাফায়েল নাদালকে টেনিস থেকে দূরে থাকতে হচ্ছে। এবার তিনি করোনা আক্রান্ত হয়েছে। আবু ধাবিতে প্রদর্শনী টুর্নামেন্টে অংশ নিয়ে দেশে ফেরার পরই তিনি কোভিড-১৯-এর কবলে পড়েছেন। যার জেরে ঘোর অনিশ্চয়তা তৈরি হয়েছে অস্ট্রেলীয় ওপেনে তাঁর অংশগ্রহণের বিষয়টি নিয়ে।

রাফায়েল নাদাল করোনা আক্রান্ত, কোন গ্র্যান্ড স্ল্যামে কোর্টে ফিরতে পারবেন?

গত মাস ছয়েক ধরে পায়ের চোটে জেরবার ছিলেন রাফায়েল নাদাল। যার জেরে উইম্বলডন ও ইউএস ওপেনে অংশ নিতে পারেননি। চোট সারিয়ে কোর্টে ফিরলেও তা মোটেই সুখকর হয়নি। অগাস্ট মাসের পর তিনি প্রথম কোনও ম্যাচ খেলতে নেমেছিলেন শুক্রবার। আবু ধাবিতে প্রদর্শনী ম্যাচে তিনি পরাস্ত হন বিশ্বের প্রাক্তন ১ নম্বর অ্যান্ডি মারের কাছে। এরপর শনিবার নাদালকে হারিয়ে দেন উইম্বলডনের সেমিফাইনালিস্ট কানাডার ডেনিস শাপোভালভ। চোটের কারণে বিভিন্ন টুর্নামেন্টে অংশ নিতে না পারলেও ২০২১ সালে এটিপি বিশ্ব ক্রমতালিকায় ষষ্ঠ স্থানে থেকে মরশুম শেষ করেন তিনি। বার্সেলোনা ও রোমে খেতাব জিতেছিলেন। ফরাসি ওপেনের সেমিফাইনালে হেরে যান। অস্ট্রেলিয়ান ওপেনে কোয়ার্টার অবধি পৌঁছেছিলেন।

রাফায়েল নাদাল করোনা আক্রান্ত, কোন গ্র্যান্ড স্ল্যামে কোর্টে ফিরতে পারবেন?

অস্ট্রেলিয়ান ওপেনে এবার অবশ্য নাদালের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। এমনিতেই অস্ট্রেলিয়ায় করোনা পরিস্থিতির জেরে কঠোর বিষিনিষেধ লাগু থাকায় অনেক টেনিস তারকাই এই গ্র্যান্ড স্ল্যামে অংশগ্রহণ নিয়ে সিদ্ধান্ত নিতে পারেননি। রজার ফেডেরার এমনিতেই নামতে পারছেন না। তাঁর রিহ্যাব চলছে। এবার নাদালও যদি ছিটকে যান তাহলে রজার-রাফাকে টপকে ২১তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের সুযোগ অনেকটাই সহজ হয়ে যেতে পারে বিশ্বের ১ নম্বর নোভাক জকোভিচের জন্য। তবে জোকারও অস্ট্রেলিয়ান ওপেনে খেলবেন কিনা সেদিকে তাকিয়ে টেনিসপ্রেমীরা।

অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নেওয়ার আগে চলতি মাসেই মেলবোর্ন পৌঁছানোর কথা ছিল নাদালের। একটি এটিপি ইভেন্টে অংশ নিতে। কিন্তু সেই পরিকল্পনা ধাক্কা খেল তিনি করোনা আক্রান্ত হওয়ায়। নাদাল বলেছেন, আমি এমন একটা সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি যেটি মোটেই সুখকর নয়। তবে আমি আত্মবিশ্বাসী এই পরিস্থিতির ধীরে হলেও উন্নতি হবে। তবে আপাতত আমাকে ঘরেই থাকতে হচ্ছে। আমি করোনা আক্রান্ত হয়েছি, এটা জানাচ্ছি তাঁদেরও যাঁরা আমার সংস্পর্শে এসেছিলেন। আমার ক্রীড়াসূচি কী হবে সেটাও খুব দ্রুতই ঠিক করব। আমার শারীরিক অবস্থা অনুয়ায়ী বিকল্প চূড়ান্ত করব। কোন কোন টুর্নামেন্টে তিনি অংশ নেবেন তাও যথাসময়ে জানানোর আশ্বাস দিয়েছেন রাফা।

English summary
Rafael Nadal Tested Positive For Covid-19 On His Return To Spain From Abu Dhabi. He Took Part In An Exhibition Tournament There.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion