• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাফায়েল নাদাল উইম্বলডন থেকে সরে দাঁড়ালেন, সেমিফাইনালের আগেই বিরাট সিদ্ধান্ত

Google Oneindia Bengali News

রাফায়েল নাদালের উইম্বলডন অভিযান শেষ হয়ে গেল চোটের কারণে। পেটের পেশিতে চোট পাওয়ার ফলে তাঁর সেমিফাইনালে নামা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। সেমিফাইনালে নিক কির্গিয়সের বিরুদ্ধে শুক্রবার খেলতে নামার কথা ছিল রাফার। কিন্তু তার আগে বৃহস্পতিবার নাদাল জানিয়ে দেন, পেটের চোট না সারায় তিনি আর এবারের উইম্বলডনে অংশ নেবেন না।

রাফায়েল নাদাল উইম্বলডন থেকে সরে দাঁড়ালেন

এর ফলে নাদালের ক্যালেন্ডার গ্র্যান্ড স্ল্যাম জয়ের সম্ভাবনা শেষ হয়ে গেল। ওয়াকওভার পেয়ে রবিবারের ফাইনাল খেলার ছাড়পত্র আদায় করে নিলেন নিক কির্গিয়স। ফাইনালে তিনি খেলবেন শীর্ষবাছাই সার্বিয়ান নোভাক জকোভিচ ও ব্রিটেনের ক্যামেরন নরির মধ্যে যে সেমিফাইনালটি হবে, তার জয়ীর বিরুদ্ধে। বুধবার নাদাল যখন পাঁচ সেটের কোয়ার্টার ফাইনাল ম্যাচ খেলছিলেন ১১তম বাছাই আমেরিকান টেলর ফ্রিৎজের বিরুদ্ধে, তখনই তাঁকে যন্ত্রণাক্লিষ্ট দেখাচ্ছিল। পেটের পেশি সাত মিলিমিটার ছিঁড়েছে বলে দাবি করে স্পেনের সংবাদমাধ্যম। তাতেই নাদালের সরে দাঁড়ানো নিয়ে জল্পনা বাড়তে থাকে। এবারের উইম্বলডন খেতাব জিতলে নাদালের গ্র্যান্ড স্ল্যাম সিঙ্গলস খেতাবের সংখ্য়া হতো ২৩। ২৩টি গ্র্যান্ড স্ল্যাম খেতাব রয়েছেন সেরেনা উইলিয়ামসের। সবচেয়ে বেশি ২৪টি গ্র্যান্ড স্ল্যাম অবশ্য রয়েছে মার্গারেট কোর্টের দখলে।

অবশেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ২২টি গ্র্যান্ড স্ল্যামজয়ী নাদাল বলেন, আমি এটাই বলতে এসেছি যে দুর্ভাগ্যজনকভাবে আমাকে টুর্নামেন্ট সরে দাঁড়াতে হচ্ছে। গতকাল সকলেই দেখেছেন আমি পেটের যন্ত্রণা সত্ত্বেও কীভাবে খেলা চালিয়ে গিয়েছি। পরে নিশ্চিত হই পেটের পেশি ছিঁড়েছে। নিজের কেরিয়ারের কথা ভেবেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত বলে জানিয়েছেন নাদাল। তাঁর মতে, যদি চোট নিয়েও তিনি খেলা চালিয়ে যান তাহলে তা ক্রমেই খারাপের দিকে যেত। বৃহস্পতিবার নাদাল অনুশীলন করার পরেই সিদ্ধান্ত নেন সেমিফাইনালে তিনি খেলবেন না। নাদাল বলেন, আমি মনে করি না এই অবস্থায় পরের দুটি ম্যাচ জেতা আমার পক্ষে সম্ভব। আমার সার্ভ করতে যেমন সমস্যা হচ্ছে, তেমনই সার্ভের মোকাবিলা করতেও সমস্যা হচ্ছে।

নাদাল আরও বলেন, এই চোটের ফলে যেখানে জেতার সম্ভাবনাই নেই, সেখানে খেলার প্রয়োজনীয়তাও তিনি অনুভব করেন না। এবারের টুর্নামেন্টে নাদাল নেমেছিলেন দ্বিতীয় বাছাই হিসেবে। ফ্রিৎজের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল তিনি জেতেন ৩-৬, ৭-৫, ৩-৬, ৭-৫, ৭-৬ (১০-৪) সেটে। এই খেলা চলাকালীন নাদালকে ব্যথা কমানোর ওষুধ নিতে হয়। দ্বিতীয় সেট চলার সময় মেডিক্যাল টাইম আউটও নেন। চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেন ও ফরাসি ওপেন খেতাব জিতেছেন নাদাল। উইম্বলডন জিতলে একই বছরে চারটি গ্র্যান্ড স্ল্যাম জেতার সম্ভাবনা থাকতো। ১৯৬৯ সালে রড লেভারের পর আর কোনও টেনিস খেলোয়াড় ক্যালেন্ডার গ্র্যান্ড স্ল্যাম জিততে পারেননি। তবে লেভারের এই কীর্তি স্পর্শের বিষয়টিকে গুরুত্ব দিতে নারাজ নাদাল। তিনি নিজের সূচি ও সুখকেই প্রাধান্য দিচ্ছেন।

English summary
Rafael Nadal Pulls Out Of Wimbledon Ahead Of Semifinals Due To Injury. He Announced That He Was Withdrawing After Failing To Recover From An Abdominal Injury.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X