• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফরাসি ওপেনের ফাইনালে মাটির কোর্টের 'রাজা' নাদাল

ফরাসি ওপেনের ফাইনালে মাটির কোর্টের রাজা রাফা নাদাল
Google Oneindia Bengali News

ফরাসি ওপেন ২০২২-এর ফাইনালে পৌঁছে গেলেন রাফায়ে নাদাল। সেমিফাইনালে বিশ্রী চোট পেয়ে জার্মান প্রতিদ্বন্দ্বী আলেক্সজান্ডার জেভরেভ ম্যাচ থেকে সরে দাঁড়াতে বাধ্য হওয়ায় ওয়াক ওভার পেয়ে ফরাসি রোলাঁ গারোর ফাইনালে জয়গা করে নিলেন স্প্যানিশ কিংবদন্তি রাফায়েল নাদাল।

ফরাসি ওপেনের ফাইনালে মাটির কোর্টের রাজা রাফা নাদাল

ফিটনেসের চূড়ান্ত স্তরে না থেকেই এই বারের ফরাসি ওপেনে কোর্টে নেমেছিলেন রাফায়েল নাদাল। তবুও গোটা গ্র্যান্ডস্ল্যামেই নিজের সেরাটা দিয়ে এসেছেন তিনি। কোয়ার্টার ফাইনালে দারুণ ভাবে বিশ্বের এক নম্বর তারকা নোভাক জকোভিচকে পরাজিত করে তিনি আবারও প্রমাণ করে দিয়েছেন কেন তাঁকে কেন তাঁকে মাটির কোর্টের রাজা বলা হয়। একই রকম পারফরম্যান্স তিনি দিয়েছে সেমিফাইনালেও।

যদিও জার্মান প্রতিপক্ষ আলেক্সজান্ডার জেভেরভ পিছিয়ে ছিলেন না কোনও েদিক থেকেই। কিন্তু ১১ বছরের ছোট তরুণ জার্মান প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে ৩৬ বছরের নাদাল যে খেলাটা খেললেন তার জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়। এ দিন প্রথম গেমেই তাঁর সার্ভিস ব্রেক করেন জেভরভ।কিন্তু নাদালকে বারবার নেটের সামনে খেলানোর তাঁর প্রচেষ্টা ব্যর্থ হচ্ছিল। নোভাক জকোভিচও একই রাস্তা নিয়েছিলেন, পারেননি। অষ্টম গেমে তিনি ব্রেক করান জেভেরেভকে। ম্যাচ গড়াল টাইব্রেকারে। সেখানে এক সময় ৬-২ এগিয়ে গিয়েছিলেন জেরেভ। অর্থাৎ এক পয়েন্ট পেলেই সেট পকেটে। সেখান থেকে পর পর পাঁচটি পয়েন্ট জিতে খেলার গতিপথটাই বদলে দেন নাদাল। জিতে নেন সেটও। প্রথম সেটে নাদালের পক্ষে ফল ছিল ৭-৬ (১০-৮)।

দ্বিতীয় সেটেও এক ইঞ্চি জমি কেউ কাউকে ছাড়েননি। চোটের কারণে যখন ওয়াক ওভার দিতে বাধ্য হলেন জার্মান তারকা তখন দ্বিতীয় সেটের ফল খেলার ফল ৬-৬। জার্মান তারকা খেলতে পারলে এই সেটেও টাইব্রেকারে খেলতে হতো নাদালকে। যুযুধান দুই প্রতিপক্ষের মধ্যে খেলা গড়িয়েছে তিন ঘণ্টারও বেশি সময়। জেভেরভের আঘাত এতটাই গুরুতর যে হুইল চেয়ারে বসিয়ে মাঠ থেকে বের করে নিয়ে যেতে হয় তাঁকে।

English summary
Tennis great Rafael Nadal enters in the final of French Open 2022.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X