• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Australian Open 2021: মেলবোর্নে পা রাখলেন লাল কোর্টের রাজা

  • |
Google Oneindia Bengali News

কোভিড থেকে সরে উঠে মেলবোর্নে পৌঁছে গিয়েছেন রাফায়েল নাদাল (Rafael Nadal)। শুক্রবার মেলবোর্নে পৌঁছে বেশ কয়েকটি ছবি শেয়ার করেছেন এই তারকা টেনিস খেলোয়াড়। মেলবোর্নে কোর্টে দাঁড়িয়ে ৩৫ বছর বয়সী এই স্প্যানিশ খেলোয়াড় টুইট করে অস্ট্রেলিয়ায় পৌঁছনোর কথা জানিয়েছেন।
ফাঁকা মেলবোর্ন পার্কে দাঁড়িয়ে ছবি তুলে টুইট করেছেন নাদাল। তিনি লিখেছেন, "কাউকে বলবেন না আমি এখানে পৌঁছে গিয়েছি।"

 Australian Open 2021: মেলবোর্নে পা রাখলেন লাল কোর্টের রাজা

রাফায়েল পৌঁছে গেলেও এখনও নিশ্চিত নয় বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যামে বিশ্বের এক নম্বর তারকা নোভাক জোকোভিচের অংশগ্রহণ। এটিপি কাপ-এ অংশ নেওয়ার কয়েক দিন আগে নাম প্রত্যাহার করে নিয়েছেন সার্বিয়া'র এই তারকা। অস্ট্রেলীয় ওপেনে জোকারের অংশ নেওয়া নিয়েও প্রচন্ড সংশয় রয়েছে।

ন'বার অস্ট্রেলীয় ওপেন জেতা জোকোভিচ নিজের ভ্যাকসিনেশন স্ট্যাটাস নিয়ে পরিষ্কার কিছু মন্তব্য করেননি। এই গ্র্যান্ডস্ল্যামে অংশ নেওয়ার আগে সব প্রতিযোগী'কেই সম্পূর্ণ ভ্যাকসিনেটেল হতে হবে বা মেডিক্যাল টেস্টের মধ্যে দিয়ে যেতে হবে। জোকার না অংশ নিলে, অস্ট্রেলীয় ওপেনে ফেভারিট হিসেবে শুরু করবেন রাফায়েল নাদাল। ২০০৯ সালে কেরিয়ারের এক মাত্র অস্ট্রেলীয় ওপেন খেতাব জিতেছিলেন মাটির কোর্টের রাজা।

অস্ট্রেলীয় ওপেন থেকে ইতিমধ্যেই চোটের কারণে নাম প্রত্যাহার করেছেন একের পর এক তারকা। চোটের জন্য সেরেনা উইলিয়ামস এবং রজার ফেডেরার আগেই অংশ না নেওয়ার কথা জানিয়েছেন। এছাড়াও একই কারণে আসন্ন অস্ট্রেলীয় ওপেনে দেখা যাবে না ডমিনিক থিয়াম, জেনিফার ব্রাডি, কারোলিনা প্লিসকোভা, বিয়াঙ্কা আন্দ্রেস্কু এবং মুচোভা।

১৭ জানুয়ারি থেকে শুরু হচ্ছে অস্ট্রেলীয় ওপেন। ৩০ জানুয়ারি পর্যন্ত চলবে বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম। প্রতিযোগীতা আয়োজনের জন্য সব রকম প্রস্তুতি নেওয়া হলেও সুষ্ঠভাবে টেনিসের এই গ্ল্যামারাস টুর্নামেন্ট আয়োজন করার বিষয়ে এখনও চিন্তিত গ্র্যান্ডস্ল্যামের আয়োজক'রা। অস্ট্রেলিয়ায় করোনার গ্রাফ উর্ধ্বমুখী। প্রতি দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে নতুন আক্রান্তের সংখ্যা। বিশেষ করে সিডনি'তে আক্রান্তের সংখ্যা অনেক বেশি। প্রায় একই রকম অবস্থা মেলবোর্নেও। এই পরিস্থিতিতে সুষ্ঠ ভাবে অস্ট্রেলীয় ওপেন আয়োজন করাই মূল চ্যালেঞ্জ আয়োজক'দের।

English summary
Rafael Nadal arrives in Melbourne
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X