• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পেং শুয়াই দিব্যি আছেন! একের পর এক কোন ভিডিও প্রকাশ করে দাবি চিনের সংবাদমাধ্যমের?

Google Oneindia Bengali News

ডাবলসে বিশ্বের প্রাক্তন ১ নম্বর তথা অলিম্পিয়ান টেনিস তারকা পেং শুয়াইকে নিয়ে জল্পনা, আশঙ্কা অব্যাহত। চিনের উপর বাড়ছে আন্তর্জাতিক মহলের চাপ। এরই মধ্যে বিশ্বাসযোগ্য কোনও প্রমাণ দিতে না পারলেও একের পর এক ভিডিও প্রকাশ করে চিনের স্টেট মিডিয়া দাবি করছে, ডাবলসে দুবারের গ্র্যান্ড স্ল্যামজয়ী শুয়াই নিরাপদেই আছেন, ভালোই আছেন। গতকালের দুটি ভিডিও প্রকাশের পাশাপাশি আজও একটি ভিডিও প্রকাশ করা হয়েছে।

পেং শুয়াই দিব্যি আছেন! একের পর এক কোন ভিডিও প্রকাশ করে দাবি চিনের সংবাদমাধ্যমের?

২ নভেম্বর চিনের কমিউনিস্ট পার্টির নেতা তথা দেশের প্রাক্তন ভাইস প্রিমিয়ার ঝাং গাওলির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছিলেন শুয়াই। কিন্তু সোশ্যাল মিডিয়ায় সেই পোস্টের পর থেকেই পেং শুয়াই নিখোঁজ। তাঁকে নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বিশ্বের টেনিস তারকারা। মার্কিন যুক্তরাষ্ট্র, রাষ্ট্রসংঘ দাবি জানিয়েছে, অবিলম্বে পেং শুয়াই কোথায় রয়েছেন সে সম্পর্কে বিশ্বাসযোগ্য তথ্য দিক চিন। মহিলা টেনিসের বিশ্বের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ডব্লুটিএ জানিয়ে দিয়েছে, শুয়াইয়ের সম্পর্কে বিস্তারিত তথ্য দিতে না পারলে চিন থেকে যাবতীয় টেনিসের টুর্নামেন্টের সরিয়ে নেওয়া হবে।

ডব্লুটিএ-র এই সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে ২০টি গ্র্যান্ড স্ল্যামজয়ী নোভাক জকোভিচ বলেছেন, আমি আশা করব শুয়াই সুস্থ ও নিরাপদে রয়েছেন। সব কিছু ঠিকঠাকই রয়েছে। খারাপ কিছু ঘটেনি। টেনিস বিশ্বের উচিত শুয়াইয়ের সমর্থনে এগিয়ে এসে তাঁর ও তাঁর পরিবারের পাশে থাকা। এটা শুধু মহিলা টেনিস খেলোয়াড়ের জন্য নয়, পুরুষ খেলোয়াড়রাও যাতে এমন পরিস্থিতির মুখে না পড়েন, সংখ্যাটা যাই হোক না কেন আমাদের একজোট হয়ে দাঁড়াতে হবে। আমরা কী করতে পারি সেটা ঠিক করতে হবে। চিনে পেং শুয়াইকে নিয়ে যেটা হচ্ছে সেটা ভয়াবহ। টেনিসের স্বার্থে, চিনের টেনিসের স্বার্থে সকলকে একজোট হয়ে এগিয়ে আসতে হবে। পরিস্থিতি স্বাভাবিক না হলে চিনে কোনও টেনিস আয়োজন করলে সেটা মোটেই যে ঠিক হবে না, সে কথাও জানিয়েছেন জকোভিচ। নাওমি ওসাকা, সেরেনা উইলিয়ামসরাও আগে সরব হয়েছেন। সেরেনাও বলেছিলেন, পেং শুয়াইয়ের নিখোঁজ হয়ে যাওয়ার ঘটনা শুনে আমি বিধ্বস্ত। এই অবস্থায় চুপ করে থাকা যায় না। উল্লেখ্য, হোয়ারইজপেংশুয়াই হ্যাশট্যাগ যেমন ট্রেন্ডিং হয়েছে, তেমনই নিরপেক্ষ তদন্তের দাবি জোরালো হয়েছে।

আন্তর্জাতিক মহলের চাপ বাড়ায় চিন আসরে নামিয়েছে স্টেট অ্যাফিলিয়েটেড মিডিয়াকে। ১৯ নভেম্বর চিনের এক সাংবাদিক দাবি করেন, উইচ্যাটে শুয়াই কিছু ছবি পোস্ট করেছেন যাতে দেখা যাচ্ছে তিনি পোষ্যর সঙ্গে ছুটির মেজাজে বাড়িতে বিশ্রামে রয়েছেন। গতকাল আরও দুটি ভিডিও প্রকাশ করা হয়। গ্লোবাল টাইমসের আউটস্পোকেন এডিটর হু জিনের দাবি, শুয়াই একটি রেস্তোরাঁয় প্রবেশ করছেন কোট, নিট ক্যাপ ও মাস্ক পরে। অপর ভিডিওটিতে দেখা যাচ্ছে, শুয়াই ডিনার টেবিলে বসে রয়েছেন এবং কয়েকজনের সঙ্গে কথাবার্তা বলছেন। যদিও এই দুটি ভিডিওতেই কোনও বিশ্বাসযোগ্য প্রমাণ মেলেনি যে, এটা এখনকারই ভিডিও এবং শুয়াই সুস্থ ও নিরাপদে আছেন।

আজ সকালে জিন ফের একটি ভিডিও প্রকাশ করে দাবি করেছেন, পেং শুয়াই আজ সকালে বেজিংয়ে একটি টিনএজার টেনিস ফাইনালের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। যদিও চিনের এই সাংবাদিককে ভিডিওর বিশ্বাসযোগ্যতা সম্পর্কে প্রশ্নের মুখে পড়তে হয়েছে।

English summary
Peng Shuai Was Present Today At The Opening Ceremony Of Teenager Tennis Final In Beijing Claims China's Media. Chinese State Media Also Posted Videos Purporting To Show Peng Shuai Smiling And Well.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X