• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফরাসি ওপেনের ফাইনালে ফের রাশিয়ান সুন্দরী, শারাপোভার পর পাভলিউচেনকোভা

সাত বছর পর ফরাসি ওপেনের ফাইনালে দেখা যাবে রাশিয়ান টেনিস তারকাকে। মারিয়া শারাপোভার পর এবার আনাস্তাসিয়া পাভলিউচেনকোভা। আজ সেমিফাইনালে তিনি হারালেন স্লোভেনিয়ার তামারা জিদানসেককে। ২০০৬ সালে গার্লস সিঙ্গলস ফাইনাল খেলার অভিজ্ঞতা ছিল আনাস্তাসিয়ার। এবার প্রথম গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে উঠলেন মহিলা সিঙ্গলসে।

ফরাসি ওপেনের ফাইনালে ফের রাশিয়ান সুন্দরী

এবারের ফরাসি ওপেনে ৩১তম বাছাই রাশিয়ান সুন্দরীর সামনে ফাইনালে ওঠার লড়াইয়ে ছিলেন অবাছাই তথা বিশ্বের ৮৫ নম্বর খেলোয়াড় তামারা জিদানসেক। ১ ঘণ্টা ৩৪ মিনিটের লড়াই জিতে প্রথমবার গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে উঠলেন পাভলিউচেনকোভা। খেলার ফল ৭-৫, ৬-৩।

গ্র্যান্ড স্ল্যাম অভিষেকের ১৪ বছর পর এই প্রথমবার তিনি কোনও মেজরের ফাইনালে উঠলেন। ফরাসি ওপেনে তিনি প্রথম নেমেছিলেন ২০০৮ সালে। ২০১১ সালে পৌঁছেছিলেন কোয়ার্টার ফাইনাল অবধি। তারপর থেকে আর তৃতীয় রাউন্ডের বাধা পেরোতে পারেননি। এমনকী অন্য গ্র্যান্ড স্ল্যামগুলিতেও তিনি কখনও সেমিফাইনালে ওঠেননি। প্রথমবার গ্র্যান্ড স্ল্যাম সেমিফাইনাল খেললেন এই বছরই, তাতেই তামারাকে হারিয়ে জিতলেন। ৫২তম গ্র্যান্ড স্ল্যাম খেলতে নেমে তিনি প্রথম ফাইনালে ওঠার স্বাদ পেলেন। ২০১৫ সালে ইউএস ওপেনে রানার-আপ হয়েছিলেন রবার্তা ভিঞ্চি। তিনি ৪৪তম মেজরে ফাইনালে উঠেছিলেন। অভিষেকের পর এতগুলি গ্র্যান্ড স্ল্যাম খেলে ফাইনালে ওঠার রেকর্ডটি তাই আপাতত চলে গেল রাশিয়ান সুন্দরীর ঝুলিতেই।

পাভলিউচেনকোভা ম্যাচের পর বলেছেন, ক্লান্ত হলেও ফাইনালে উঠতে পেরে খুশি এবং আবেগাপ্লুত লাগছে। ট্যাকটিক্যাল দিক দিয়ে সতর্ক থেকে কঠোর পরিশ্রমেরই ফসল এই সাফল্য। আপাতত শনিবারের রোলাঁ গারোর ফাইনালেই যাবতীয় ফোকাস।

English summary
Anastasia Pavlyuchenkova Beat Tamara Jidansek To Reach French Open Final. Pavlyuchenkova Becomes The First Russian Woman To Reach French Open Final Since Sharapova In 2014.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X