• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফরাসি ওপেনের ফাইনালে জোকা বনাম নাদাল, এক বনাম দুইয়ের ঐতিহাসিক লড়াইয়ের অপেক্ষায় বিশ্ব

আরও এক ফরাসি ওপেনের ফাইনালে ক্লে-কোর্টের রাজা রাফায়েল নাদাল। টানা চার বার খেতাব জেতার মুখে দাঁড়িয়ে স্প্যানিশ তারকা। সে পথে তাঁর কাঁটা আর কেউ নন, বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচ। ফরাসি ওপেন ২০২০-এর দুই মহাতারকার সম্মুখ সমর দেখতে প্রহর গোনা শুরু টেনিস দুনিয়ার। হার-জিতের উর্ধ্বে উঠে এই ম্যাচ যে ইতিহাস রচনা করবে, তা আর বলার অপেক্ষা রাখে কি!

ফরাসি ওপেনের ফাইনালে জোকা বনাম নাদাল, এক বনাম দুইয়ের ঐতিহাসিক লড়াইয়ের অপেক্ষায় বিশ্ব

২০১৭, ২০১৮ এবং ২০১৯ অর্থাৎ পরপর তিন বার ফরাসি ওপেনের খেতাব জিতেছেন রাফায়েল নাদাল। চলতি বছর একই খেতাব ধরে রেখে নজির স্থাপন করতে বদ্ধপরিকর বিশ্বের দুই নম্বর টেনিস তারকা। সেই পথেই যে তিনি আগুয়ান, তা তাঁর খেলার ধরনেই বোঝা যাচ্ছে। সেমিফাইনালে আর্জেন্টিনার দিয়েগো স্কোয়ার্টজম্যানকে স্ট্রেট সেটে হারিয়ে দিয়েছেন ক্লে-কোর্টের কিং। সহজেই পৌঁছে গিয়েছেন ফাইনালে।

ম্যাচের প্রথম সেট ৬-৩ গেমে জেতেন রাফায়েল নাদাল। দ্বিতীয় সেটও একই গেমের ব্যবধানে জেতেন বিশ্বের দুই নম্বর টেনিস তারকা। তৃতীয় সেটে নাদালকে কিছুটা লড়াই দেন আর্জেন্টিনার দিয়েগো স্কোয়ার্টজম্যান। তবু টাইব্রেকারে সেট জেতেন স্প্যানিশ কিংবদন্তি।

ফরাসি ওপেনের অন্য সেমিফাইনালে পঞ্চম বাছাই গ্রিসের স্টেফানোস সিটসিপাসের বিরুদ্ধে রীতিমতো লড়াই করে জয় হাসিল করতে হয় নোভাক জকোভিচকে। ম্যাচের প্রথম দুটি সেট ৬-৩ ও ৬-২ গেমের ব্যবধানে সহজেই জেতেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা।

ফরাসি ওপেনের ফাইনালে জোকা বনাম নাদাল, এক বনাম দুইয়ের ঐতিহাসিক লড়াইয়ের অপেক্ষায় বিশ্ব

তৃতীয় সেটে ফিরে আসে তরুণ রক্ত। ওই সেট ৭-৫ গেমের ব্যবধানে জেতেন স্টেফানোস। রীতিমতো দাপট নিয়ে চতুর্থ সেট ৬-৪ গেমের ব্যবধানে জেতেন গ্রিস তারকা। তবে পঞ্চম সেটে জকোভিচকে আর রোখা যায়নি। ৬-১ গেমের ব্যবধানে প্রতিপক্ষকে কার্যত উড়িয়ে দেন জোকা।

এর আগে ২০১৪ সালের ফরাসি ওপেনের ফাইনালে নোভাক জকোভিচের মুখোমুখি হয়েছিলেন রাফায়েল নাদাল। জিতেছিলেন ক্লে-কোর্টের রাজা। এবার ওই হারের মধুর বদলা নিতে পারবেন কি জোকা, নাকি কেরিয়ারের ১৪তম ফরাসি ওপেন খেতাব জিতে ধরাছোঁয়ার বাইরে চলে যাবেন স্প্যানিশ কিংবদন্তি, প্রশ্ন টেনিস মহলে। এই খেতাব জিতলে গ্র্যান্ড স্ল্যাম জয়ের সংখ্যায় কিংবদন্তি রজার ফেডারারকে ধরে ফেললেন রাফায়েল নাদাল।

English summary
Novak Djokovic will face Rafael Nadal in the final of French Open 2020
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X