India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এক ক্যালেন্ডার মরসুমের পরিসংখ্যানে কিংবদন্তির দরজায় কড়া নাড়ছেন জকোভিচ

Google Oneindia Bengali News

ষষ্ঠ বারের উইম্বলডন চ্যাম্পিয়ন হয়ে নোভাক জকোভিচ প্রমাণ করলেন যে কেন তাঁকে বিশ্বের এক নম্বর টেনিস তারকা। অল ইংল্যান্ড ক্লাবে সার্বিয়ান তারকার পারফরম্যান্সে মুগ্ধ হয়েছে বিশ্ব। সঙ্গে নজিরেও তাক লাগিয়েছেন জোকার। সেই অনন্য পরিসংখ্যানের দিকে নজর ফেরানো যাক।

এক ক্যালেন্ডার মরসুমে চারটি গ্র্যান্ড স্ল্যাম

এক ক্যালেন্ডার মরসুমে চারটি গ্র্যান্ড স্ল্যাম

করোনা ভাইরাসের কারণে ওলোট-পালোট হয়ে যাওয়া চলতি ক্যালেন্ডার মরসুমে এখনও পর্যন্ত তিনটি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন নোভাক জকোভিচ। অস্ট্রেলীয় ওপেন, ফরাসি ওপেন ও উইম্বলডন জেতা সার্বিয়ান তারকা ২০২১ সালে ৩৮টির মধ্যে ৩৫টি ম্যাচ জিতেছেন। আগামী ইউএস ওপেনের খেতাব জিততে পারলে এক ক্যালেন্ডার মরসুমে চারটি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড গড়বেন নোভাক। ইতিমধ্যেই বিশ্বের প্রথম টেনিস তারকা হিসেবে দুই বার করে চারটি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন নোভাক।

স্টেফি গ্রাফকে ধরবেন নোভাক

স্টেফি গ্রাফকে ধরবেন নোভাক

এক ক্যালেন্ডার মরসুমে চারটি গ্র্যান্ড স্ল্যাম জিততে পারলে কিংবদন্তি স্টেফি গ্রাফকে ধরে ফেলবেন নোভাক জকোভিচ। মহিলা টেনিসের কিংবদন্তি ১৯৮৮ সালে চারটি গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন সার্বিয়ান তারকা। ফলে ইউএস ওপেনে টেনিস ফ্যানদের পাহাড়প্রমাণ প্রত্যাশা নিয়েই মাঠে নামতে চলেছেন বিশ্বের এক নম্বর টেনিস।

কিংবদন্তিদের ছুঁলেন জকোভিচ

কিংবদন্তিদের ছুঁলেন জকোভিচ

ষষ্ঠ বারের জন্য উইম্বলডন খেতাব জিতলেন নোভাক জকোভিচ। একই সঙ্গে এটি তাঁর কেরিয়ারের ২০তম গ্র্যান্ড স্ল্যাম জিতলেন। ধরে ফেললেন কিংবদন্তি রজার ফেডেরার ও রাফায়েল নাদালকে। যাঁরা এর আগেই ২০টি গ্র্যান্ড স্ল্যাম জিতে বসে রয়েছেন। ৯ বার অস্ট্রেলীয় ওপেন, দুই বার ফরাসি ওপেন ও তিন বার ইউএস ওপেন জিতেছেন নোভাক জকোভিচ। উল্লেখ্য ২০১৯ সালে উইম্বলডন চ্যাম্পিয়ন হয়েছিলেন সার্বিয়ান তারকা। করোনা ভাইরাসের জেরে টুর্নামেন্টের ২০২০ সালের সংস্করণ বন্ধ করা হয়েছিল। সেভাবে দেখলে টানা দ্বিতীয় বারের জন্য উইম্বলডন খেতাব জিতলেন নোভাক।

অলিম্পিকে অংশগ্রহণ নিয়ে

অলিম্পিকে অংশগ্রহণ নিয়ে

উইম্বলডন চ্যাম্পিয়ন নোভাক জকোভিচের অলিম্পিকে অংশগ্রহণ নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। আগামী গেমসে সার্বিয়ার হয়ে আদৌ তাঁকে টেনিস কোর্টে দেখা যাবে কিনা, তা নিয়ে নিশ্চিতভাবে কিছু জানাননি ফুটবলার নিজে। বলেছেন টোকিওর বিমান ধরার ৫০ শতাংশ সম্ভাবনা রয়েছে তাঁর।

English summary
Novak Djokovic is one US Open away from a calendar grad slams
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X