India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নোভাক জকোভিচ উইম্বলডন অভিযান শুরু করলেন চার সেটের লড়াই জিতে, গড়লেন অনন্য নজিরও

Google Oneindia Bengali News

নোভাক জকোভিচ উইম্বলডন খেতাব দখলে রাখার অভিযান শুরু করলেন জয় দিয়েই। তবে জয় মসৃণ হলো না। বিশ্বের ৮১ নম্বর খেলোয়াড় দক্ষিণ কোরিয়ার কোওন সুন-উ-র বিরুদ্ধে শীর্ষবাছাই জোকার জয় পেলেন চার সেটের লড়াইয়ে। তবে সেই সঙ্গে বিশ্বের প্রথম টেনিস খেলোয়াড় হিসেবে এক অনন্য নজির গড়ে ফেললেন বিশ্বের প্রাক্তন ১ নম্বর সার্বিয়ান।

নোভাক জকোভিচ উইম্বলডনে গড়লেন অনন্য নজির

আজ জকোভিচ প্রথম সেট ৬-৩ ব্যবধানে জিতলেও দ্বিতীয় সেটে একই ব্যবধানে হেরে যান। তবে তৃতীয় সেটটি তিনে ৬-৩ ব্যবধানেই জিতে নেওয়ার পর দ্বিতীয় রাউন্ডে পৌঁছে যান চতুর্থ সেট ৬-৪ ব্যবধানে জয়লাভের মাধ্যমে। ৩৫ বছরের জকোভিচই হলেন বিশ্বের প্রথম খেলোয়াড় যিনি চারটি গ্র্যান্ড স্ল্যামেই ৮০টি করে সিঙ্গলস ম্যাচ জিতলেন। উইম্বলডনে এদিন টানা ২২তম জয় পেলেন জকোভিচ। জকোভিচ এবার যদি উইম্বলডন খেতাব দখলে রাখতে পারেন, তাহলে তিনি টানা চারবার এই খেতাব জিতবেন।

ওপেন এরায় রজার ফেডেরার সবচেয়ে বেশি আটবার উইম্বলডন সিঙ্গলস খেতাব জিতেছেন। জকোভিচ এবার চ্যাম্পিয়ন হলে তাঁর উইম্বলডন খেতাবের সংখ্যা হবে সাত। তিনি প্রথম উইম্বলডন জেতেন ২০১১ সালে। এরপর জিতেছেন ২০১৪, ২০১৫, ২০১৮, ২০১৯ ও ২০২১ সালে। ফেডেরার ও জকোভিচ ২০টি করে গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। উইম্বলডনে ফেডেরারকে পেরিয়ে রাফায়েল নাদালকে ধাওয়া করতে পারেন জোকার। এদিন বৃষ্টিতে উইম্বলডনের খেলা আধ ঘণ্টা দেরিতে শুরু হয়। তবে জকোভিচ যে সেন্টার কোর্টে খেলতে নামেন তার উপর ছাদ ছিল। দ্বিতীয় সেটের চতুর্থ গেমে জকোভিচের সার্ভ এদিন প্রথম ব্রেক করেন সুন-উ। ড্রপ শট ও বিগ সার্ভের মাধ্যমে তিনি দ্বিতীয় সেটটি জিতেছিলেন। তবে শেষরক্ষা হয়নি। প্রথম ম্যাচ পয়েন্ট জকোভিচ নিশ্চিত করে ফেলেন দুরন্ত এস-এর মাধ্যমে। এবারের উইম্বলডনের আগে গ্রাসকোর্ট ওয়ার্ম-আপ ইভেন্টে তিনি নামেননি। দ্বিতীয় রাউন্ডে তাঁর প্রতিপক্ষ থানাসি কক্কিনাকিস বা কামিল মাজশরজাক।

জকোভিচ জয় দিয়ে উইম্বলডন অভিযানের পর বলেছেন, এই কোর্ট আমার কাছে বরাবর স্পেশ্যাল। ছোটবেলা থেকেই এখানে খেলার, জেতার স্বপ্ন দেখতাম। সেই স্বপ্নগুলি পূরণ হচ্ছে। আবার সেন্টার কোর্টে ফিরতে পেরে আমি গৌরবান্বিত এবং খুশি। আমার বয়স বেড়েছে। কিন্তু খেলার প্রতি ভালোবাসা এখনও আমার মধ্যে একইরকমভাবে রয়েছে। গ্র্যান্ড স্ল্যামে সেরা কোর্টগুলিতে আমি বরাবরই নিজের সেরাটা উজাড় করে দেওয়ার লক্ষ্য নিয়েই নামি। ৮০টি সিঙ্গলস জেতা হয়ে গেল চারটি গ্র্যান্ড স্ল্যামে, পরের টার্গেট ১০০।

বিরাট কি রোহিত শর্মার অনুপস্থিতিতে ভারতের নেতৃত্বে? কী বলছেন কোহলির কোচ?বিরাট কি রোহিত শর্মার অনুপস্থিতিতে ভারতের নেতৃত্বে? কী বলছেন কোহলির কোচ?

English summary
Novak Djokovic Survived The First Round Challenge Against South Korean Kwon Soon-woo In Wimbledon. He Became The First Ever Player To Record 80 Singles Wins At All Four Grand Slams.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X