India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Wimbledon: মানবতার আদর্শ নজির, খেলা থামিয়ে বল বয়কে সাহায্য করতে দৌড়ে গেলেন এই তারকা, ১০ মিনিট বন্ধ থাকল ম্যাচ

Google Oneindia Bengali News

এক জন টেনিস খেলোয়াড়ের প্রধান অস্ত্র তাঁর দ্রুত রিফ্লেশনের ক্ষমতা। উইম্বলডনে তরুণ মহিলা টেনিস নক্ষত্র জোডি বুরেজ দেখালেন শুধু কোর্টের মধ্যেই নয়, কোর্টের বাইরেও দ্রুততার সঙ্গে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা তিনি রাখেন।

Wimbledon: মানবতার আদর্শ নজির, খেলা থামিয়ে বল বয়কে সাহায্য করতে দৌড়ে গেলেন এই তারকা, ১০ মিনিট বন্ধ থাকল ম্যাচ

সোমবার তাঁর ম্যাচে মধ্যে সাইডলাইনে থাকা এক বল বয়ের অজ্ঞান হয়ে যাওয়ার পরিস্থিতি তৈরি হলে দ্রততার সঙ্গে তিনি ছুটে যান সেই কিশোরের কাছে এবং নিশ্চিত করেন যে বড় কোনও সমস্যা যেন ওই বল বয়ের তৈরি না হয়। নিজের ব্যাগ থেকে স্পোর্টস ড্রিঙ্ক বের করে দেন ওই কিশোরটিকে। ওই বল বয় কিছুটা স্বাভাবিক হওয়ার পর তাকে খাওয়ার জন্য নিউট্রিশানাল জেল দেন বুরেজ। এক সমর্থক এক ব্যাক ক্যান্ডিও দেন ওই ছোট ছেলেটিকে।

পরে এই বিষয়ে বুরেজ বলেন, "মিষ্টি জাতীয় কিছু দিতে চাইছিলাম ওকে। একটা গ্যাটোরেড এবং জেল দিই। জেলটা ওর ভাল লাগছিল না। তাই হয়তো সমর্থকদের মধ্যে থেকেই ওকে কিছু ক্যান্ডি এনে দেওয়া হয়। ওগুলো খাওয়ার পর ও সুস্থ বোধ করে। আশা করি এখন ও ভাল রয়েছে।" এই জন্য ১০ মিনিট বন্ধ ছিল ম্যাচ।

যদিও কোর্টে এ দিন ভাগ্য তাঁর সঙ্গে ছিল না। স্ট্রেট সেটে হেরে যেতে হয়েছে এই ব্রিটিশ টেনিস সেনসেশনকে। টুর্নামেন্টের প্রথম দিনে তিনি পরাজিত হয়েছেন ৬-২, ৬-৩ সেটে। বুরেজ জানান বল বয় অস্বস্তি বোধ করছে দেখেই সাহায্য করত এগিয়ে যাই আমি। তিনি বলেন, "আমি সেই রকম ভাবেই পৌঁছেছি যেই রকম ভাবে অন্য কেউ থাকলে পৌঁছতো বলে আমার মনে হয়। যতটা ওকে ওই মুহূর্তে আমার পক্ষে সাহায্য করা সম্ভব ছিল আমি করেছি।"

আইপিএল ব্যর্থতার জেরে নজিরবিহীন উদ্যোগ নিল মুম্বই ইন্ডিয়ান্স, ইংল্যান্ডে পাঠানো হচ্ছে কোন ক্রিকেটারদের?আইপিএল ব্যর্থতার জেরে নজিরবিহীন উদ্যোগ নিল মুম্বই ইন্ডিয়ান্স, ইংল্যান্ডে পাঠানো হচ্ছে কোন ক্রিকেটারদের?

গত বছর উইম্বলডনে অভিষেক হয় ২৩ বছর বয়সী এই ব্রিটিশ টেনিস খেলোয়াড়ের। এ বারের মতো গত বারের প্রথম সেটে পরাজিত হয়েছিলেন তিনি। এই বছর মহিলাদের ডবলসে আরও একটি সুযোগ পাবেন তিনি। এই সপ্তাহের পরের দিকে ডবলসে উইম্বলডনে নামবেন তিনি এবং ইডেন সিলভা। ডবলসের ম্যাচ নিয়ে তিনি বলেন, "ওই ম্যাচের জন্য সত্যি অপেক্ষায় রয়েছি। আশা করি এটি জিততে পারব।"

English summary
Match halts for 10 mins in Wimbledon as Jodie Burrage rushes to help ball boy. The 23 year old British tennis sensation has shown humanity and help the as much possible for her in that moment.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X