• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১৮ মাস পর ভারতীয় দলে লিয়েন্ডার পেজ, ভারতের ডেভিস কাপের দল ঘোষণা

পাকিস্তানের বিরুদ্ধে ডেভিস কাপের টাই খেলার লক্ষ্যে আট জনের দল ঘোষণা করল ভারত। সেই দলে প্রত্যাবর্তন ঘটেছে ৪৬ বছর বয়সী লিয়েন্ডার পেজের। দীর্ঘ ১৮ মাস পর ফের জাতীয় দলে ফিরলেন ভারতের টেনিস লেজেন্ড।

 ১৮ মাস পর ভারতীয় দলে লিয়েন্ডার পেজ, ভারতের ডেভিস কাপের দল ঘোষণা

ভারত ও পাকিস্তানের মধ্য এশিয়া-ওশিয়ানিয়া গ্রুপের ডেভিস কাপের টাই হওয়ার কথা ইসলামাবাদে। কিন্তু জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করা ভারত ও পাকিস্তানের মধ্যে তৈরি হওয়া রাজনৈতিক অস্থিরতার মধ্যে ইসলামাবাদে ডেভিস কাপের টাই খেলতে যেতে অস্বীকার করে এ দেশের টেনিস সংস্থা। খেলা নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের জন্য বিশ্ব টেনিস সংস্থার কাছে দাবি করা হয়। অন্যদিকে ভারতীয় দলকে নিশ্ছিদ্র নিরাপত্তার আশ্বাস দিয়ে নিরপেক্ষ স্থানে ডেভিস কাপ খেলবে না বলে জানিয়ে দেয় পাকিস্তান।

এই পরিস্থিতিতে দুই শিবিরের মধ্যে মধ্যস্থতায় নামে বিশ্ব টেনিস সংস্থা। একাধিকবার আলাপ-আলোচনা সত্ত্বেও এই বিতর্কের সমাধান ঘটেনি। তারই মধ্যে ডেভিস কাপের জন্য দল ঘোষণা করে এবং তাতে ৪৬ বছরের টেনিস তারকা লিয়েন্ডার পেজকে অন্তর্ভূক্ত করে সব আকর্ষণ নিজেদের দিকে টেনে নিয়েছেন ভারতীয় টেনিস সংস্থা।

এটিপি-র বিশ্ব তালিকার একশো থেকে বেরিয়ে যাওয়া পেজের এই অন্তর্ভূক্তি নিয়ে প্রশ্ন তুলেছে দেশের ক্রীড়া মহলের একটা অংশ। আবার অন্য অংশ এই খবরে উচ্ছ্বাস প্রকাশ করেছে। এদিকে মহেশ ভূপতির পরিবর্তে রোহিত রাজপালকে ভারতীয় টেনিস দলের অধিনায়ক বাছা নিয়েও শুরু হয়েছে বিতর্ক। কারণ কয়েকদিন আগেই তিনি পাকিস্তানের বিরুদ্ধে ডেভিস কাপ খেলতে যাওয়া ভারতীয় দলের অধিনায়ক হওয়ার জন্য ইচ্ছাপ্রকাশ করেছিলেন ভূপতি।

ডেভিস কাপের জন্য ভারতের ঘোষিত দল : লিয়েন্ডার পেজ, রামকুমার রামানাথন, শশী কুমার মুকুন্দ, সাকেত মিনেনি, রোহন বোপান্না, জীবন নেদুনচেজিয়ান, সিদ্ধার্থ রাওয়াত ও রোহিত রাজপাল (অধিনায়ক)।

কোচ : জিশান আলি

English summary
Leander Paes returned to the Indian squad after 18 months
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X