• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডেভিস কাপ দলে লিয়েন্ডারের ফেরা, অশান্তির ইঙ্গিত ভারতীয় টেনিসে

  • By Debalina Dutta
  • |

লিয়েন্ডার বনাম মহেশ ভূপতি লবির লড়াই চলছেই। ডেভিস কাপ দলে লিয়েন্ডার প্রত্যাবর্তন করায় আদৌ খুশি নন মহেশ ভূপতি-রোহন বোপন্নারা।

ডেভিসে ফিরলেন লিয়েন্ডার, ফের অশান্তির সম্ভবনা

৬ও ৭ এপ্রিল চিনের তাইনজিনে এশিয়া-ওশিয়ানিয়া গ্রুপ ১ টাইয়ের জন্য যে দল ঘোষনা করা হয়েছে। তাতে লিয়েন্ডার ও বোপান্না দু'জনেই আছেন। ৪৪ বছর বয়সি লিয়েন্ডারের সামনে ৪৩টি ডেভিস ম্যাচ জিতে বিশ্বরেকর্ড গড়ার সুযোগ। দলে রয়েছেন ভারতীয় সিঙ্গলসের সেরা প্লেয়ার ইউকি ভাম্বরি(১১০)। এছাড়া রয়েছেন রামকুমার রামনাথন (১৩৫) এবং রয়েছেন সুমিত নাগাল(২২৩)। সিঙ্গলসের পাশাপাশি ডাবলসে রয়েছেন বিশ্বের ২০ নম্বর রোহন বোপন্না। দলে ফেরানো হয়েছে ৪৬ নম্বর লিয়েন্ডারকে। রিজার্ভে রাখা হয়েছে দ্বিবিজ শরণকে।

লিয়েন্ডারের নির্বাচন নিয়ে বৈঠকে অবশ্য খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি। আধঘন্টার বৈঠকেই বেছে নেওয়া হয়েছে দল। এআইটিএ -র পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে এই দলের বিভিন্ন প্লেয়ারদের মধ্যে মনোমালিন্য থাকতে পারে। কিন্তু দলের স্বার্থে তা মিটিয়ে নিতে হবে। বিবৃতিতে কোনও নাম উল্লেখ না করা হলেও সকলেই জানেন গন্ডগোলটা কাদের মধ্যে।

জিশান আলি জানিয়েছন, সকলে জানিয়েছেন তারা নির্বাচনের জন্য উপলব্ধ আছেন তাই তাঁদের দলে নেওয়া হয়েছে। এবার সকলকে খেলতে হবে।

গত বছরে পুনেতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ডেভিসকাপের দল নিয়ে গন্ডগোলের শুরু। লিয়েনন্ডার পেজ মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ফিরে আসার পরেও তাঁকে দলে রাখা হয়নি। এরপর মহেশের বিরুদ্ধ তোপ দেগেছিলেন পেজ। এইসময় আবার তাঁর আর লিয়েন্ডারের মধ্যে হওয়া কথোপকথন পাবলিক করে দিয়েছিলেন মহেশ ভূপতি।

এদিকে এবারের ডেভিসের লড়াইয়ে দু'দিনে পাঁচটি তিন সেটের ম্যাচ হবে প্রতি টাইয়ে। দ্বিতীয় দিন ডাবলসের সঙ্গে দু'টি ফিরতি সিঙ্গলসও হবে।

এর আগে নন প্লেইং ক্যাপ্টেন মহেশ ভূপতি নির্বাচকদের প্রধান এসপি মিশ্রকে জানিয়েছিলেন লিয়েন্ডারকে সবচেয়ে বেশি ডেভিস ম্যাচ জেতার রেকর্ড গড়ার সুযোগ দিতে নিজেকে পরবর্তী টাই থেকে সরিয়ে নিতে চান বোপান্না। লিয়েন্ডারের সঙ্গে যে খেলতে চান না, কার্যত এই ইঙ্গিতই দেন তিনি।

ডেভিসে ফিরলেন লিয়েন্ডার, ফের অশান্তির সম্ভবনা

এদিকে দলের ফেরায় স্বাভাবিকভাবেই খুশি,তিনি জানিয়েছেন, 'ভারতীয় দলে ফিরতে পেরে খুবই ভাল লাগছে। এ জন্য প্রচুর পরিশ্রম করে র‌্যাঙ্কিংয়ে নিজেকে তুলে এনেছি। রোহনের সঙ্গে কোর্টে নামতে আমার কোনও আপত্তি নেই। রোহনের প্রতিভা নিয়ে সন্দেহ নেই। আমাদের জুটি ভালই হবে।'

এদিকে নির্বাচন কমিটির পক্ষ থেকে নন্দন বল জানিয়েছন, 'এই পাঁচজনের কেু যদি চোট পায় কিম্বা নাম তুলে নেয় তাহলে দ্বিবিজ দলে ঢুকবেন। লিয়েন্ডারের থেকে ক্রমতালিকায় একটু ওপরে রয়েছেন দ্বিবিজ। কিন্তু শক্ত পরিস্থিতিতে লিয়েন্ডারের অভিজ্ঞতাও কাজে আসে দলকে বাঁচাতে। '

English summary
Leander Paes has been picked up by selectors for Davis Cup tie against China 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X