• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৭৩-র পর ফ্রেঞ্চ ওপেনের ম্যাচ জিতলেন বরিষ্ঠতম কার্লোভিচ

১৯৭৩ সালের পর বিশ্বের বরিষ্ঠতম টেনিস খেলোয়াড় হিসেবে ফ্রেঞ্চ ওপেনের ম্যাচ জিতলেন ইভো কার্লোভিচ। ৩৭ বছরের স্পেনীয় প্রতিদ্বন্দ্বী ফেলিসিয়ানো লোপেজকে ৭-৬(৪), ৭-৫, ৬-৭(৭), ৭-৫ সেটে হারালেন ৪০ বছরের ক্রোয়েশিয়ান।

৭৩-র পর ফ্রেঞ্চ ওপেনের ম্যাচ জিতলেন বরিষ্ঠতম কার্লোভিচ

১৯৭৩ সালে ৪৪ বছর বয়সে রোলান্ড গ্যারোসে ম্যাচ জিতে ইতিহাস গড়েছিলেন ডেনমার্কের তোরবেন আলরিচ। ক্লে কোর্টে সেই রেকর্ড আজ পর্যন্ত কোনো টেনিস খেলোয়াড়ই ছুঁতে পারেননি। তার কাছে পৌঁছতে পেরেও ভীষণ খুশি ক্রোয়েশিয়ান ইভো কার্লোভিচ। বলেছেন, এটা তাঁর কাছে বড় পাওনা। শেষ পর্যন্ত রেকর্ড বুকে নিজের নাম নথিভূক্ত করতে পেরে বেশ গর্ব বোধ করছেন বিশ্বের ৯৪ নম্বর টেনিস তারকা। কার্লোভিচের কথায়, আর কিছু না হোক, এই রেকর্ড জীবনের শেষ দিন পর্যন্ত তাঁর সঙ্গে তো থাকবে।

দীর্ঘদিন টেনিস থেকে দূরে থাকা ইভো কার্লোভিচ এক কথায় নিজের জেদেই ফ্রেঞ্চ ওপেনে খেলতে নামেন। ফেলিসিয়ানো লোপেজের বিরুদ্ধে ম্যাচে কার্লোভিচকে তীব্র প্রতিদ্বন্দ্বীতার মুখে পড়তে হয়। প্রথম সেট টাইব্রেকারে (৭-৬) জেতেন ৪০ বছরের ক্রোয়েশিয়ান। দ্বিতীয় সেটেও কার্লোভিচকে কড়া টক্কর দেন (৭-৫) স্পেনীয় লোপেজ। তৃতীয় সেটে দু-বার ম্যাচ পয়েন্টের কাছে পৌঁছলেও সামান্য ভুলে এই সেট কার্লোভিচের কাছ থেকে ছিনিয়ে নেন (৬-৭) নেন লোপেজ। কিন্তু শেষ সেটে ঘুরে দাঁড়িয়ে (৭-৫) ম্যাচ পকেটে পুরে নেন ৪০ বছরের ক্রোয়েশিয়ান তারকা।

English summary
Karlovic made record after won French open match at 40 since 1973
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X