India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিশ্বের সবচেয়ে ধনী টেনিস খেলোয়াড়ের নাম জানেন? ফেডেরার, নাদাল, জকোভিচ, সেরেনারাও পিছনে

Google Oneindia Bengali News

নোভাক জকোভিচ, রজার ফেডেরার, রাফায়েল নাদাল নন। এমনকী সেরেনা উইলিয়ামস-সহ অনেক নামজাদা টেনিস তারকাও বিত্তের নিরিখে তাঁর অনেক পিছনে। এখনও একটিও গ্র্যান্ড স্ল্যাম খেতাব না জেতা আমেরিকার জেসিকা পেগুলাই বর্তমানে বিশ্বের সবচেয়ে ধনী টেনিস তারকা। এতে অবশ্য অনেকটা কৃতিত্ব তাঁর পিতা টেরির।

বিত্তশালী পরিবারের টেনিস-কন্যা

বিত্তশালী পরিবারের টেনিস-কন্যা

জেসিকা পেগুলার পিতা টেরি পেগুলা বিজনেস টাইকুন। জেসিকার জন্ম নিউ ইয়র্কে। প্রাকৃতিক গ্যাসের ব্যবসার সুবাদে টেরির সম্পত্তির পরিমাণ ৩.৬ বিলিয়ন ইউরো। ফোর্বসের বিচারে বিশ্বের ধনীদের তালিকায় তিনি রয়েছেন ৪৩৪ নম্বরে। বাফেলো বিলস ফুটবল দলের তিনি কর্ণধার। ২০১৪ সালে ডোনাল্ড ট্রাম্প, জন বন জভি-সহ অনেককেই পিছনে ফেলে এই ক্লাবটি কেনেন তিনি। পেগুলা পরিবারের নিজস্ব সুপারইয়ট রয়েছে, যার নাম টপ ফাইভ টু, মূল্য ১৪ মিলিয়ন পাউন্ড। ফ্লোরিডার বোকা রাটনে তাঁদের ২.৫ মিলিয়ন পাউন্ডের অভিজাত পাঁচ বেডরুমের অট্টালিকা রয়েছে। যদিও টেরি পেগুলার কন্যা, এই পরিচয়ের পাশাপাশি নিজস্ব পরিচয়ের ব্যাপ্তি ঘটাতে টেনিসকে আঁকড়ে রয়েছেন জেসিকা।

কেরিয়ারের সেরা জায়গায়

ডব্লুটিএ (WTA)-র ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী মাদ্রিদ ওপেনের রানার-আপ জেসিকা পেগুলার সিঙ্গলস র‌্যাঙ্কিং বর্তমানে ১১, যা তাঁর কেরিয়ারের সেরা। চলতি বছর তিনি কোনও খেতাব না জিতলেও প্রাইজমানি হিসেবে পেয়েছেন ১৫,২০,৯৮৩ মার্কিন ডলার। কেরিয়ারে একটি সিঙ্গলস খেতাব জিতেছেন, প্রাইজমানি হিসেবে মোট আয় ৪৩,২৪,৬২৩ মার্কিন ডলার। গ্র্যান্ড স্ল্যামে সেরা সাফল্য অস্ট্রেলিয়ান ওপেনে ২০২১ ও ২০২২ সালে কোয়ার্টার ফাইনাল খেলা।

চোট জয় করে সাফল্য

এবার অস্ট্রেলিয়ান ওপেনে চ্যাম্পিয়ন হওয়ার পথে পেগুলাকে হারিয়েছিলেন অ্যাশ বার্টি। এরপর মিয়ামিতে সেমিফাইনাল ও মাদ্রিদ ওপেনের ফাইনাল অবধি পৌঁছান। ২০১৯ সালে ওয়াশিংটন ওপেন খেতাবজয়ী পেগুলা অবশ্য মাদ্রিদ ওপেনের ফাইনালে পরাস্ত হন। হাঁটু ও হিপ ইনজুরির কারণে একটা সময় অবসর নেওয়ার পরিকল্পনাও করেছিলেন। কিন্তু তারপরও খেলা চালিয়ে গিয়ে গতকালই তিনি কেরিয়ারের সেরা ক্রমতালিকায় পৌঁছেছেন।

ধনী টেনিস তারকারা

ধনী টেনিস তারকারা

স্বাভাবিকভাবেই জেসিকা পেগুলা বিত্তের নিরিখে পিছনে ফেলেছেন নামজাদা টেনিস তারকাদের। ফোর্বসের সর্বশেষ তথ্য অনুযায়ী ২০২১ সালে ধনী টেনিস তারকাদের তালিকায় শীর্ষে ছিলেন রজার ফেডেরার (৯০.৬ মিলিয়ন মার্কিন ডলার)। হায়েস্ট পেইড টেনিস তারকাদের তালিকায় দ্বিতীয় স্থানে ছিলেন নাওমি ওসাকা (৬০.১ মিলিয়ন মার্কিন ডলার)। প্রথম পাঁচের বাকিরা হলেন সেরেনা উইলিয়ামস (৪১.৮ মিলিয়ন মার্কিন ডলার), নোভাক জকোভিচ (৩৮ মিলিয়ন মার্কিন ডলার) ও রাফায়েল নাদাল (২৭ মিলিয়ন মার্কিন ডলার)। তালিকার প্রথম দশে থাকা বাকিরা হলেন কেউ নিশিকোরি (২৬ মিলিয়ন মার্কিন ডলার), ড্যানিল মেদভেদেভ (১৪ মিলিয়ন মার্কিন ডলার), ডমিনিক থিয়েম (৯ মিলিয়ন মার্কিন ডলার), স্তেফানোস সিটসিপাস (৮ মিলিয়ন মার্কিন ডলার) ও অ্যাশ বার্টি (৫.৮ মিলিয়ন মার্কিন ডলার)।

English summary
Jessica Pegula Overtakes Federer, Nadal, Djokovic, Serena To Become World’s Richest Tennis Player. His Father Terry Is Ranked The 434th Richest Person By Forbes.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X