• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লিয়েন্ডারের ইতিহাস গড়ার দিনেই চিন জয় ভারতের, অনবদ্য লড়াই দেখল টেনিস দুনিয়া

লিয়েন্ডারের ইতিহাস গড়ার দিনে ডেভিস কাপে স্মরণীয় জয় তুলে নিল ভারত। ০২-এ পিছিয়ে পড়েও ৩-২ ব্যবধানে টাই জিতে চিনের বিরুদ্ধে অপরাজিত রেকর্ড অক্ষত রেখে দিল লি-হেশের টিম ইন্ডিয়া। শনিবার ডাবলসে রোহন-বোপান্নার অনবদ্য জয়ের পর দুটি ফিরতি সিঙ্গলসেও জিতে নেয় ভারত।

লিয়েন্ডারের ইতিহাস গড়ার দিনেই চিন জয় ভারতের

এদিন তিনটি ম্যাচেই অনবদ্য লড়াই উপহার দেন ভারতীয়রা। চার বছর আগে ব্রাজিলের বিরুদ্ধে ০-২ এ পিছিয়ে থেকেও টাই জিতেছিল ভারত। ফের সেই অসম্ভবকে সম্ভব করলেন ভারতীয় তারকারা। আর চিনের বিরুদ্ধে ভারতের এই জয় ভারতীয় খেলোয়াড়রা উৎসর্গ করলেন লিয়েন্ডার পেজকে। তাঁর অবিস্মরণীয় ঐতিহাসিক রেকর্ডের জন্য। এই মুহূর্তে তিনি ডেভিসকাপে সব থেকে বেশি ম্যাচ জয়ী খেলোয়াড়।

চিনের বিরুদ্ধে আগে কখনও টাই হারেনি ভারত। কিন্তু এবার প্রথম দিনেই জোড়া সিঙ্গলসে হেরে ম্যাচ খাদের কিনারায় দাঁড়িয়ে ছিলেন লিয়েন্ডার-বোপান্নারা। সেই অবস্থায় ভারতের দুই তারকা ডাবলসে খেলতে কোর্টে নামেন। প্রথম সেটেই হেরে বিপাকে পড়ে গিয়েছিলেন লিয়েন্ডাররা। তারপরই ভেলকি শুরু হল বুড়ো হাড়ে। শেষ দুটি সেট ৭-৬ ৭-৬ এ জিতে ভারতকে লড়াইয়ে ফেরালেন লি-বোপান্না।

লিয়েন্ডারের ইতিহাস গড়ার দিনেই চিন জয় ভারতের

এরপর ফিরতি সিঙ্গলস খেলতে নামেন এই মুহূর্তে ভারতের এক নম্বর খেলোয়াড় রামকুমার রামনাথন। তিনি ৭-৬, ৬-৩ গেমে হারান ইয়াবিংকে। তার পরের ম্যাচে আর সুমিত নাগালকে নামাননি কোচ মহেশ ভূপতি। সুমিতের পরিবর্তে প্রাজনেশ গুনেশ্বরণকে নামান তিনি। তিনি দারুন খেলে হারিয়ে দেন চিনের প্রতিদ্বন্দ্বীকে। ম্যাচের ফল ভারতের পক্ষে ৬-৪, ৬-২। টাইয়ের ফলো ভারতের পক্ষে ৩-২।

English summary
India win tie against China in Davis Cup. India gets the tie after Leander’s record winning. Two singles match also won by Indian tennis players.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X