• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানে ডেভিস কাপ খেলা নিয়ে কেন্দ্রের কোনও বক্তব্য নেই, বললেন রিজিজু

৫৫ বছর পর পাকিস্তানে গিয়ে ডেভিস কাপ খেলতে যাওয়ার কথা ছিল ভারতীয় টেনিস দলের। কিন্তু জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্য়াহারের পর ভারত ও পাকিস্তানের মধ্যে তৈরি হওয়া কূটনৈতিক অস্থিরতায় সেই সফরে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

বর্তমান পরিস্থিতি তারা পাকিস্তানে দল পাঠাতে চায় না বলেই জানিয়েছে ভারতের টেনিস সংস্থা। এ ব্য়াপারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারের কী বক্তব্য, তা জানতে মুখিয়ে বিশ্ব। সে প্রশ্নেরই উত্তর দিলেন কেন্দ্রীয় ক্রীড়া প্রতিমন্ত্রী কিরেণ রিজিজু।

কী বললেন কিরেন

কী বললেন কিরেন

ভারতীয় টেনিস দল পাকিস্তানে ডেভিস কাপ খেলতে যাবে কিনা, তা নিয়ে কেন্দ্রের কোনও বক্তব্য নেই বলেই জানালেন কেন্দ্রীয় ক্রীড়া প্রতিমন্ত্রী কিরেণ রিজিজু। তাঁর কথায়, ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক ক্রীড়া সূচির ক্ষেত্রেই কেবল রাজনৈতিক সিদ্ধান্ত নেওয়া যেতে পারে। কিন্তু ডেভিস কাপের মতো টুর্নামেন্টের ক্ষেত্রে রাজনৈতিক হস্তক্ষেপের প্রয়োজন নেই বলেই বক্তব্য দাবি কিরেন রিজিজুর।

এআইটিএ-র বক্তব্য

এআইটিএ-র বক্তব্য

বর্তমান পরিস্থিতিতে ভারতীয় দলকে পাকিস্তানে পাঠানো উচিত হবে না বলেই দাবি অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশনের। ১৯৭৩-র মতো (সেবার মালেশিয়ায় হয়েছিল খেলা) এবারও ভারত ও পাকিস্তানের মধ্যে ডেভিস কাপের ম্যাচ কোনও নিরেপেক্ষ দেশে হোক, চায় ভারতীয় টেনিস সংস্থা।

আইটিএফ-কে আবেদন

আইটিএফ-কে আবেদন

সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেখার পর এই ইস্যুতে ইন্টারন্যাশনাল টেনিস ফেডারেশন বা আইটিএফ-কে চিঠি লিখেছে এআইটিএ। সেই চিঠির জবাব দেওয়ার জন্য কিছুটা সময় চেয়েছে বিশ্ব টেনিস সংস্থা।

English summary
Government won't have say on India's Davis Cup participation in Pakistan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X