• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

French Open: আবারও প্রমাণিত সংখ্যা ছাড়া আর কিছুই নয় বয়স, রোলাঁ গারোয় ডবলসে শেষ চারে বোপান্না-মিডলকুপ জুটি

French Open: আবারও প্রমাণিত সংখ্যা ছাড়া আর কিছুই নয় বয়স, রোলাঁ গারোর শেষ চারে বোপান্ন-মিডলকপ জুটি
Google Oneindia Bengali News

ক্লাস এবং দক্ষতার কাছে বয়স যে স্রেফ সংখ্যা মাত্র তা আবারও প্রমাণিত হল। এ বার এই চরম বাস্তব প্রবাদটি প্রমাণ করে দেখালেন রোহন বোপান্না। দীর্ঘ সাত বছর পর ফের কোনও গ্র্যান্ডস্ল্যামের সেমিফাইনালে পৌঁছলেন তিনি। ফরাসি ওপেনে পুরুষদের ডবলস ইভেন্টে ডাচ পার্টনার ৩৮ বছর বয়সী মাতওয়ে মিডলকুপের সঙ্গে জুটি বেঁধে কোর্টে দাপট দেখিয়ে শেষ চারে পৌঁছে গেলেন ৪২ বছর বয়সী বোপান্না। রোলাঁ গারোয় ভারতীয় জু'টি পরাস্ত করে লয়েড গ্লাসপোল এবং হেনরি হেলিওভারা জুটিকে।

French Open: আবারও প্রমাণিত সংখ্যা ছাড়া আর কিছুই নয় বয়স, রোলাঁ গারোয় ডবলসে শেষ চারে বোপান্ন-মিডলকপ জুটি

ব্রিটিশ- ফিনিশ জুটি'কে পরাজিত করলেও এ দিন শুরুটা রোহন বোপান্না এবং মাতওয়ে মিডলকপের জন্য প্রত্যাশা মতো ছিল না। প্রথম সেটে ৪-৬ ব্যবধানে পরাজিত হয় ইন্দো- ডাচ জুটি। কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে টিকে থাকতে হলে দ্বিতীয় সেটটি জিততেই হত বোপান্না- মিডলকপকে। দুরন্ত প্রত্যাবর্তন ঘটনিয়ে ৬-৪ ব্যবধানে দ্বিতীয় সেট জিতে নেয় তারা। এই পরিস্থিতিতে ম্যাচের ভাগ্য নির্ধারণকারী তৃতীয় সেটটি হয়ে দাঁড়ায় অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই সেটে বিজয়ী জুটিই শেষ চারের টিকিট নিশ্চিত করে নিত।

মরিয়া লড়াই উভয় প্রতিপক্ষই চায়াল তৃতীয় সেটের শুরু থেকে। কেউ কাউকে এক ইঞ্চি জমিও ছাড়েনি। টাই ব্রেকারে গড়ায় এই সেট। শেষ পর্যন্ত ৭-৬ (১০-৩) ব্যবধানে টাই ব্রেকার ব্রিটিশ- ফিনিশ প্রতিপক্ষকে পরাজিত করে শেষ চারে পৌঁছে যায় ইন্দো- ডাচ জুটি। টাই ব্রেকারে বোপান্না- মিডলকপ দাঁড়াতেই দেননি গ্লাসপোল- হেলিওভারা'কে। সেমিফাইনাল ম্যাচে বোপান্না এবং মিডলকপের প্রতিপক্ষ এল সালভাডরের মার্সেলো আরিভালো এবং নেদারল্যান্ডসের জিন- জুলিয়ান রজাজের জুটি। ব্রাজিলের রাফায়েল মাতোস এবং স্পেনের ডেভিড ভেগা- হার্নান্ডেজ'কে স্ট্রেট সেটে পরাজিত করে সেমিফাইনালে উঠেছেন তাঁরা। এল সালভাডোর এবং ডাচ খেলোয়াড়ের জুটি কোয়ার্টার ফাইনালে জেতে ৭-৬ (৮-৬), ৬-৩ ব্যবধানে। প্রথমবার এই এল সালভাডোর- ডাচ জুটি কোনও গ্র্যান্ডস্ল্যামের সেমিফাইনালে খেলবে।

French Open: আবারও প্রমাণিত সংখ্যা ছাড়া আর কিছুই নয় বয়স, রোলাঁ গারোয় ডবলসে শেষ চারে বোপান্ন-মিডলকপ জুটি

২০১৫ সালে শেষ বার কোনও মেজর টেনিস ইভেন্টের সেমিফাইনালে পৌঁছেছিলেন রোহন বোপান্না। ২০১৫ উইম্বলডনে রোমানিয়ার ফ্লোরিন মার্জিয়ার সঙ্গে জুটি বেঁধে শেষ চারে পৌঁছলেও এই জুটি পরাজিত হয়েছিল জিন- জুলিয়ান রজার এবং হোরিয়া টিকাউয়ের বিরুদ্ধে। শেষ চারে এই জিন- জুলিয়ান রজারই অন্যতম প্রতিপক্ষ হিসেবে থাকবে বোপান্নাদের সামনে। জুলিয়ানের সঙ্গে জুটিতে থাকবে মার্সেলো আরিভিলো। বৃহস্পতিবার টুর্নামেন্টের দ্বাদশ বাছাইয়ের বিরুদ্ধে মুখোমুখি হবে বোপান্না- মিডলকুপ জুটি।

English summary
Doubles pair of Rohan Bopanna and Matwe Middelkoop enters in the semifinal of French Open.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X