India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

করোনা আবহে টোকিও অলিম্পিক ঘিরে প্রতিবাদ চলছেই, সরলেন টেনিস তারকাও

Google Oneindia Bengali News

টোকিও অলিম্পিকের টেনিস থেকে নাম প্রত্যাহারের ধারা অব্যাহত। রাফায়েল নাদাল, সেরেনা উইলিয়ামসদের পথে হেঁটে এবার আরও এক তারকা জানিয়ে দিলেন, তিনি অলিম্পিকে নামছেন না।

জৌলুস কমছে

জৌলুস কমছে

২৩ জুলাই থেকে শুরু টোকিও অলিম্পিক। করোনা সংক্রমণের কারণে জারি রয়েছে জরুরি অবস্থা। টোকিওর গভর্নর গতকালই জানিয়েছেন, অলিম্পিক চলাকালীন গ্যালারিতে দর্শকদের থাকার অনুমতি দেওয়া হবে না। এরপরই আজ অস্ট্রেলিয়ার টেনিস তারকা নিক কির্গিয়স অলিম্পিক থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়ে দিলেন। যদিও রজার ফেডেরার অলিম্পিকে নামবেন সুইজারল্যান্ডের হয়ে।

সরলেন কির্গিয়স

সরলেন কির্গিয়স

সোশ্যাল মিডিয়াতে বিবৃতি দিয়ে কির্গিয়স জানিয়েছেন, অলিম্পিকে দেশের হয়ে প্রতিনিধিত্ব করার স্বপ্ন দেখতাম এবং আমি নিশ্চিতভাবেই জানি আর অলিম্পিকে নামার সুযোগও পাব না। তবে ফাঁকা গ্যালারি থাকবে এবং কোর্টে নামতে হবে এই বিষয়টির সঙ্গেও মানিয়ে নেওয়া আমার পক্ষে সম্ভব নয়। এমনটা আমার কেরিয়ারেও হয়নি। উল্লেখ্য, উইম্বলডন চলাকালীন তৃতীয় রাউন্ডের ম্যাচে দ্বিতীয় সেটের পরই চোটের কারণে সরে দাঁড়াতে হয়েছিল ২৬ বছরের অস্ট্রেলীয় কির্গিয়সকে। তারপরও তিনি জানিয়েছিলেন, টোকিওর গ্যালারিতে যদি দর্শক থাকে তাহলে তিনি অলিম্পিকে নামতেও পারেন। কিন্তু সেই সম্ভাবনা না থাকাতেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত।

প্রতিবাদ টোকিওতে

প্রতিবাদ টোকিওতে

টোকিওতে করোনা সংক্রমণ বেড়েছে, ডেল্টা ভ্যারিয়্যান্টেও আক্রান্ত হচ্ছেন অনেকে। সে কারণেই টোকিওতে জরুরি অবস্থার মেয়াদ বৃদ্ধি করেছেন জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা। টোকিও শহরে অলিম্পিক মশাল ব্যৃালির আনুষ্ঠানিক উদ্বোধনও সাক্ষী থেকেছে জাপানবাসীর প্রতিবাদের। দর্শকশূন্য গ্যালারিতে অলিম্পিক হবে, ফলে টিভিতেই সকলকে দেখলে হবে অলিম্পিকের ইভেন্টগুলি। করোনা পরিস্থিতিতে বেশিরভাগ সময় অস্ট্রেলিয়াতেই কাটান কির্গিয়স। ফরাসি ওপেনেও নামেননি। উইম্বলডনে অবশ্য অংশ নিয়েছিলেন। বিবৃতিতে অস্ট্রেলিয়ার টোকিওগামী অ্যাথলিটদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি কির্গিয়স জানিয়েছেন, আপাতত নিজেকে ফিট করে তোলাই মূল লক্ষ্য। দ্রুতই কোর্টে ফেরার খবর জানাবেন।

English summary
Australian Tennis Player Nick Kyrgios Pulls Out Of Tokyo Olympics. He Cites Injury Ans Lack Of Crowds As Reasons.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X