• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্র্যাডিকে হারিয়ে অস্ট্রেলিয় ওপেন চ্যাম্পিয়ন ওসাকা, জাপানি তারকার চতু্র্থ গ্র্যান্ড স্ল্যাম

  • |

অস্ট্রেলিয় ওপেনে নাওমি ওসাকার দাপট অব্যাহত। আমেরিকার জেনিফার ব্র্যাডিকে স্ট্রেট সেটে হারিয়ে আরও একবার খেতাব উঠল জাপানি তারকার হাতে। সবমিলিয়ে চারটি গ্র্যান্ড স্ল্যামের অধিকারিনী হলেন ওসাকা। কেরিয়ারে এটি তাঁর দ্বিতীয় অস্ট্রেলিয় ওপেন জয়। যা ক্রীড়া মহলে হইচই ফেলে দিয়েছে।

ব্র্যাডিকে হারিয়ে অস্ট্রেলিয় ওপেন চ্যাম্পিয়ন ওসাকা, জাপানি তারকার চতু্র্থ গ্র্যান্ড স্ল্যাম

শনিবার মেলবোর্নের রড লেভার এরিনায় অস্ট্রেলিয় ওপেনের ফাইনালে জেনিফার ব্র্যাডির মুখোমুখি হয়েছিলেন নাওমি ওসাকা। প্রথম থেকেই ম্যাচে প্রাধান্য বিস্তার করেন জাপানি তারকা। দাপুটে জয় হাসিল করতে খুব একটা বেগ পেতে হয়নি ওসাকা। ম্যাচের প্রথম সেটে দুই বার প্রতিপক্ষের সার্ভিস ব্রেক করেন জাপানি তারকা। ৬-৪ গেমে প্রথম ধাপ জয় করেন ওসাকা।

দ্বিতীয় সেটেও নাওমি ওসাকার দাপট অব্যাহত থাকে। বরং এই ধাপে তিনি আরও বেশি আক্রমণাত্মক হয়ে ওঠেন। এই সেটে তিন বার জেনিফার ব্র্যাডির সার্ভিস ব্রেক করেন ওসাকা। ৬-৩ গেমে ওই সেট এবং ম্যাচ জিতে নেন জাপানি টেনিস তারকা। ম্যাচে তিনি কতটা প্রভাব বিস্তার করেন, তা প্রমাণ করে পরিসংখ্যান। অস্ট্রেলিয় ওপেনের ফাইনালে ৬টি এস সার্ভিস করেন ওসাকা। ডবল ফল্ট করেন মাত্র দুটি। ওসাকার প্রথম সার্ভিস জয়ের শতকরা হার ৭৩ শতাংশ।

এর আগে ২০১৯ সালে অস্ট্রেলিয় ওপেন জিতেছিলেন নাওমি ওসাকা। মাঝের এক মরসুম বাদ দিয়ে ফের একই খেতাব ঘরে তুলে বেজায় খুশি জাপানি টেনিস তারকা। এই দুর্দান্ত জয় তিনি ফ্যানদের উৎসর্গ করেছেন। অস্ট্রেলিয় ওপেনের পাশাপাশি দুই বার মার্কিন ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন ওসাকা। ২০১৮ এবং ২০২০ সালে তিনি এই দুই খেতাব জেতেন।

English summary
Australian Open : Naomi Osaka beat Jennifer Brady to win her 4th grand slam title
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X