• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অস্ট্রেলিয়ান ওপেনে জাপানি ইতিহাস! চেক প্রতিদ্বন্দ্বীকে অবদমিত করে শীর্ষে উঠে এলেন ওসাকা

গত বছর ইউএস ওপেন জিতে প্রথম জাপানি মহিলা হিসেবে গ্র্যান্ড স্ল্যাম জিতে ইতিহাস গড়েছিলেন নাওমি ওসাকা। শনিবার (২৬ জানুয়ারি) অস্ট্রেলিয়ান ওপেন ২০১৯ জিতে তিনি প্রথম জাপানি হিসেবে বিশ্বক্রমতালিকায় ১ নম্বরে উঠে ফের নাম তুললেন ইতিহাস বইতে। এদিন, ফাইনালে তিনি চেক টেনিস তারকা পেত্রা কিতোভাকে ৭-৬ (২), ৫-৭, ৬-৪ ফলে হারিয়ে তাঁর কেরিয়ারের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম জিতলেন।

অস্ট্রেলিয়ান ওপেনেও ওসাকার ইতিহাস

এদিন অবশ্য দুই 'পাওয়ার হিটার'-এর যুদ্ধটা দ্বিতীয় সেটে পথ হারিয়েছিলেন তিনি। প্রথম সেট জয়ের পর দ্বিতীয় সেটেও এগিয়ে ছিলেন ওসাকা। ফল তাঁর পক্ষে ৫-৩ থাকা অবস্থায় ম্য়াচ পয়েন্ট দাঁড়িয়ে ছিলেন তিনি। সার্ভিস ছিল কিতোভার হাতে। কিন্তু সেখান পরের ২৭ পয়েন্টের মধ্যে ২৩ পয়েন্ট খুইয়ে তিনি সেটটি ৫-৭ পয়েন্টে হারান।

দ্বিতীয় সেটের পর নিজের উপর চেচামেচি করে, বল কোর্টের বাইরে মেরে তিনি নিজের হতাশা ব্যক্ত করেন। এরপর ড্রেসিংরুমে ফিরে গিয়েছিলেন। সেখান থেকে বেরিয়ে আসার পর নিজেকে ফের গুছিয়ে নেন জাপানি তারকা। দুই শীর্ষ টেনিস তারকার তীব্র প্রতিদ্বন্দ্বিতায় জমে ওঠে তৃতীয় সেট। মাঝে হঠাত বৃষ্টি এসে নাটকীয়তা আরও বাড়িয়ে দিয়েছিল।

এই সেটেও ফলাফল একসময় ৫-৪ হয়। কিন্তু দ্বিতীয় সেটের ভুল আর করেননি ওসাকা। গত সেপ্টেম্বরে তাঁর ইউএস ওপেন জয় ঢাকা পড়ে গিয়েছিল সেরেনা বিতর্কে। এদিন কিন্তু আর কারোর সঙ্গে তাঁকে স্পটলাইট ভাগ করে নিতে হয়নি। রেকর্ড বলছে ২০১৪-১৫ সালে সেরেনার পর পর চার গ্র্যান্ড স্ল্যাম জয়ের পর ২১ বছরের জাপানী তারকাই প্রথম মহিলাদের সার্কিটে পর পর দুটি গ্র্যান্ড স্ল্যাম জিতলেন।

English summary
Naomi Osaka has won her second Grand Slam title by defeating Petra Kvitova in the Women’s final of Australian Open 2019. She also becomes the first Japanese to reach No. 1 rank, 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X