• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অস্ট্রেলিয়ান ওপেন ২০১৯, মূলপর্বে প্রথমবার ভারতের প্রজ্ঞেশ, টপকালেন জাপানী বাধা

অস্ট্রেলিয়ার ওপেনের যোগ্যতা অর্জন পর্বের তৃতীয় রাউন্ডে জাপানের ইয়সুকে ওয়াটানুকি-কে পরাজিত করে ভারতের প্রজ্ঞেশ গুনেশ্বরন বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের মূল পর্বে উঠলেন।

অস্ট্রেলিয়ান ওপেন ২০১৯, মূলপর্বে প্রথমবার প্রজ্ঞেশ

এই প্রথমবার তিনি কোনও গ্র্যান্ড স্ল্যামের মূলপর্বে খেলবেন। এর আগে ২০১৮ সালের ফ্রেঞ্চ ওপেনে 'লাকি লুসার' হিসেবে মূলপর্বে খেলার সুযোগ পেলেও প্য়ারিসে এক চ্যালেঞ্জার টুর্নামেন্ট খেলার জন্য নাম নথিভুক্ত করা থাকায়, খেলতে পারেননি।

টেনিস বিশ্বক্রমতালিকায় বর্তমানে প্রজ্ঞেশের স্থান ১১২তম। শুক্রবার ওয়াটানুকি-কে হারাতে তিনি ২ ঘন্টা ১০ মিনিট সময় নিয়েছেন। শুরুটা অবশ্য বেশ বাজে হয়েছিল তাঁর। টাই্রেকারে প্রথম সেট খুইয়ে বসেন। তবে তারপরই দারুণভাবে ফিরে আসেন ম্যাচে। শেষ পর্যন্ত তাঁর পক্ষে ফল হয় ৬-৭(৭), ৬-৪, ৬-৪।

প্রজ্ঞেশ মূলপর্বে উঠলেও যোগ্যতা অর্জনের তৃতীয় রাউন্ডে হতাশ করলেন ভারতের অন্য দুই খেলোয়াড় রামকুমার রমানাথন ও অঙ্কিতা রায়না। বিশ্বক্রমতালিকায় ১৩২তম রামকুমার ৭-৫, ৫-৭, ৬-৭ (৬) ফলে হারেন ২০৭ ক্রমে থাকা জার্মানীর রুডল্ফ মোলেকের-এর বিরুদ্ধে। এশিয়াড ব্রোঞ্জজয়ী অঙ্কিতাও ৬-৪, ২-৬, ৪-৬ ফলে পরাজিত হন স্পেনের পলা বাদোসা গিরবার্ত-এ বিরুদ্ধে।

English summary
India's Prajnesh Gunneswaran defeated Japan's Yosuke Watanuki in the third round of the Australian Open qualifiers to enter in the main draw of the season's first Grand Slam. 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X