• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেলবোর্নের গরম ও জায়ান্ট কিলার, পেরোলেন দুই বাধা! ফাইনালে 'ছুরিকাহত' চেক তারকা

অস্ট্রেলিয়ান ওপেন ২০১৯-এর মহিলাদের সেমিফাইনালে চেক টেনিস তারকা পেত্রা কিতোভার সামনে প্রতিপক্ষ শুধুমাত্র 'জায়ান্ট কিলার' ড্যানিয়েল কলিন্স-ই ছিলেন না, একই সঙ্গে তাঁর সামনে ছিল মোলবোর্নের ৪০ ডিগ্রির তাপমাত্রা! সেই গরমকে উপেক্ষা করেই কলিন্সকে স্টেট সেটে হারিয়ে ২০১৪ সালের পর এই প্রথম কোনও গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে পৌঁছলেন কিতোভা। ফাইনালে তাঁকে খেলতে হবে অপর সেমিফাইনালে নাওমি ওসাকা ও ক্যারোলিনা প্লিস্কোভা-র ম্য়াচের জয়ীর বিরুদ্ধে।

মেলবোর্নের গরম ও জায়ান্ট কিলার, পেরোলেন দুই বাধা

দুইবারের উইম্বল্ডন জয়ী কিতোভা-র মধ্যে প্রচুর সম্ভাবনা দেখেছিলেন টেনিস বিশেষজ্ঞরা। কিন্তু, কিতোভার কেরিয়ারের উপর প্রশ্নচিহ্ন ফেলে দিয়েছিল ২০১৬ সালের এক ঘটনা। নিজের দেশেই দুষ্কৃতীতের হাতে ছুরিকাহত হতে হয়েছিল তাঁকে। এদিন তিনি বুঝিয়ে দেন সেই দুঃস্বপ্নের দিনগুলি তিনি পিছনে ফেলে এসেছেন।

টুর্নামেন্টের অষ্টম বাছাই কিতোভা এদিন অবাছাই মার্কিন প্রতিদ্বন্দ্বী কলিন্সকে সহজেই ৭-৬ (৭-২), ৬-০ ফলে পরাজিত করেন। তবে এদিন কলিন্সের মোকাবিলার পাশাপাশি তাঁকে লড়তে হল মেলবোর্নের তীব্র গরমের বিরুদ্ধেও। রড লেভার এরিনায় প্রথম সেট চলাকালীনই তাপমাত্রা ৪০ ডিগ্রিতে পৌঁছায়। 'হিট স্ট্রেস স্কেল' ৫.০ ছুঁয়ে ফেলে। ফলে ৪-৪ পয়েন্টে থাকা অবস্থায় স্টেডিয়ামের ছাদ ঢেকে দেওয়া হয়।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">Due to Extreme Heat Policy, the roof at <a href="https://twitter.com/RodLaverArena?ref_src=twsrc%5Etfw">@RodLaverArena</a> will now be closed. <a href="https://twitter.com/hashtag/AusOpen?src=hash&ref_src=twsrc%5Etfw">#AusOpen</a> <a href="https://t.co/j42fWERjpi">pic.twitter.com/j42fWERjpi</a></p>— #AusOpen (@AustralianOpen) <a href="https://twitter.com/AustralianOpen/status/1088282939148959744?ref_src=twsrc%5Etfw">January 24, 2019</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

'ইন্ডোর' পরিস্থিতি হয়ে যেতেই এগোতে শুরু করেন চেক তারকা। এর আগে কোনও গ্র্য়ান্ড স্ল্যামের মূবপর্বের ম্য়াচ না জিতলেও, এই টুর্নামেন্টে তিনি প্রাক্তন চ্যাম্পিয়ন অ্যাঞ্জেলিক কের্বার, জুলিয়া গর্গেস, ক্যারোলিন গার্সিয়ার মতো বাছাই তারকাদের হারিয়ে সাড়া ফেলে দিয়েছেন। এদিনও প্রথমদিকে তিনি কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখে ফেলেছিলেন কিতোভাকে।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">Drop shot ➡️ lob ➡️ smash<br><br>Brilliant point from <a href="https://twitter.com/Petra_Kvitova?ref_src=twsrc%5Etfw">@Petra_Kvitova</a> <a href="https://twitter.com/hashtag/AusOpen?src=hash&ref_src=twsrc%5Etfw">#AusOpen</a> | <a href="https://twitter.com/Channel9?ref_src=twsrc%5Etfw">@Channel9</a> <a href="https://t.co/rnQ3iGkCrn">pic.twitter.com/rnQ3iGkCrn</a></p>— #AusOpen (@AustralianOpen) <a href="https://twitter.com/AustralianOpen/status/1088293219132149761?ref_src=twsrc%5Etfw">January 24, 2019</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

প্রথম সেটে একসময় তিনি এক দুর্দান্ত রিটার্নে ৩-২ গেমে এগিয়ে গিয়েছিলেন। তবে পরক্ষণেই এক উইনারে তাঁর সার্ভিস ভেঙে ফিরে আসেন কিতোভা। এরপরই ছাদ ঢাকা হয়, যে সিদ্ধান্ত কলিন্সের পছন্দ হয়নি। তবে প্রথম সেট তিনি টাইব্রেকার অবধি টেনে নিয়ে যান। দ্বিতীয় সেটে অবশ্য হতাশা থেকে একের পর এক ভুল করে কিতোভার কাজটা সহজ করে দিয়েছেন কলিন্স।

English summary
Petra Kvitova advanced to the final of Australian Open 2019, overcoming the searing Melbourne heat and giant-killing Danielle Collins in straight sets on Thursday (January 24).&#13;
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X